গাজরের হালুয়া রেসিপি||10% for shy-fox||@jaforshanto

আসসালামু আলাইকুম


কেমন আছেন বন্ধুরা?আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালো ও সুস্থ আছেন। আমিও মহান আল্লাহর রহমতে ভালো ও সুস্থ আছি।গাজর একটি মজাদার সবজি।গাজর দিয়ে অনেক খাবার বানানো যায় তার মধ্যে অন্যতম জনপ্রিয় খাবার হচ্ছে গাজরের হালুয়া।গাজরের হালুয়া সকল বয়সের মানুষ খেতে অনেক পছন্দ করে।তাই আজকে আমি আপনাদের সাথে গাজরের রেসিপি শেয়ার করতে যাচ্ছি।আশা করি আপনাদের পছন্দ হবে।

20220218_101435.jpg

চিত্রঃগাজরের হালুয়া

রেসিপি তৈরির উপকরণ

উপকরণের নামউপকরণের পরিমাণ
গাজর১কেজি
দুধ১লিটার
চিনিপরিমাণমতো
ঘি২চা চামচ
গুড়া দুধপরিমাণমতো
কাঠ বাদাম১০-১২টি
চীনা বাদাম১০-১২টি
দুধের সরপরিমাণমতো
এলাচি২টি
দারুচিনি২টি
তেজপাতা২টি

20220216_081515.jpg

20220218_091114.jpg

চিত্রঃরেসিপির উপকরণ

রেসিপি তৈরির পদ্ধতি
ধাপ-০১

এই ধাপে আমি প্রথমে গাজর ব্লেন্ড করে নিবো।

20220216_095035.jpg

ধাপ-০২


এই ধাপে আমি রান্না করার পাত্রে প্রথমে ঘি দিয়ে নিবো ও পর্যায়ক্রমে এলাচি,দারুচিনি,তেজপাতা দিয়ে ভালোভাবে ভেজে নিবো পরে গাজর দিয়ে দিবো।

20220218_092350.jpg

20220218_092523.jpg


ধাপ-০৩


এই স্টেপে আমি গাজরের সাথে আবার ঘি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিবো এবং গাজরের পানি না শুকানো পর্যন্ত নাড়াচাড়া করতে থাকবো।

20220218_092737.jpg

20220218_092955.jpg


ধাপ-০৪


এখন গাজরের পানি শুকিয়ে গেলে চিনি ও দুধ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিবো ও ঢাকনা দিয়ে সিদ্ধ করতে থাকবো।

20220218_094005.jpg

20220218_094051.jpg

20220218_094127.jpg

ধাপ-০৫


এই ধাপে দুধ শুকিয়ে আসলে আমি গাজরের মধ্যে এখন দুধের সর,গুড়া দুধ ও বাদাম দিয়ে ভালোচাবে মিশিয়ে নিবো ও কিছুক্ষন সময় জ্বাল দিবো।

20220218_100616.jpg

20220218_100636.jpg

20220218_100806.jpg


ধাপ-০৬

***হালুয়া হয়ে গেলে নামিয়ে বাদাম দিয়ে পরিবেশন করে নিব। ***

20220218_101435.jpg

শেষ -ধাপ

আজকের রেসিপির সাথে সেলফি তুলে নিচ্ছি ও গাজরের হালুয়া রেসিপির টিউটোরিয়াল শেষ করছি।

20220218_101455.jpg

প্রয়োজনীয় বিবরণ

বিভাগতথ্য
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি M31S
লোকেশনধনবাড়ি,https://w3w.co/huddles.relayed.compose
ফটোগ্রাফি@jaforshanto

আশা করি সকলের কাছে আমার আজকের গাজরের হালুয়া রান্না রেসিপি ভালো লেগেছে।সবাই ভালো ও সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

গাজরের হালুয়া আমার খুবই প্রিয় মাঝেমধ্যেই প্রস্তুত করে খাওয়া হয় আপনার রেসিপিটা দেখে খুব লোভ হচ্ছে মনে হচ্ছে তুলে খেয়ে নেই ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য, 🌹

অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে গাজরের হালুয়া তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা গাজরের এই হালুয়া টি আমার কাছে অনেক ভালো লেগেছে। হালুয়া টি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি হালুয়া তৈরি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

আমার তৈরিকরা গাজরের হালুয়া আপনার ভালো লাগায় আমি খুশি।আশা করি আমার পরবর্তী রেসিপিগুলো আপনার অনেক ভালো লাগবে।ধন্যবাদ ভাই

 2 years ago 

খুব সুন্দর ভাবে গাজরের হালুয়া আপনি তৈরি করেছেন ভাইয়া। গাজরের হালুয়া খেতে অনেক সুস্বাদু হয়। আপনার গাজরের হালুয়া দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে।প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

আমার তৈরি করার রেসিপির উপস্থাপনা ভালো লেগেছে আপনার এর জন্য আমি খুশি।আশা করি আমার পরবর্তী রেসিপি আপনার ভালো লাগবে।

 2 years ago 

আপনি কি ইয়াম্মি ইয়াম্মি স্বাদের গাজরের হালুয়া বানিয়েছেন।আমার কাছে যে কোন মিষ্টি স্বাদের হালুয়াই ভালো লাগে।আপনি কি মজার মজার উপকরন দিয়েছেন।গুড়া দুধ,দুধের সর সব মজার মজার উপকরন দিয়ে তৈরি করেছেন,তাহলে তো মজাই হবে।আবার বাদাম দিয়েছেন তাহলে তো মজা না হয়ে পারেই না।ধন্যবাদ সুন্দর সুন্দর মজার রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ সুন্দরভাবে মন্তব্য করার জন্য।আশা করি আরো মজাদার রেসিপি শেয়ার করতে পারবো যা আপনার ভালো লাগবে

 2 years ago 

গাজরের হালুয়া আমার বেশ প্রিয় একটা রেসিপি। আমার খুব ভালোলাগে গাজরের হালুয়া খেতে। আমি অনেক আগে গাজরের হালুয়া বানিয়েছিলাম। আপনার হালুয়া দেখে খুব খেতে ইচ্ছা করছে। আপনি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু।আশা করি আপনার আরো ভালো লাগবে আমার পরবর্তী রেসিপিগুলো।

 2 years ago 

গাজরের হালুয়া গুলো দেখেই তো আমার খুব লোভ হচ্ছে। দেখে তো মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে 😋😋 আমারতো গাজরের হালুয়া খেতে ভীষণ ভালো লাগে। আজকে আপনার তৈরি করা গাজরের হালুয়া রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং লোভনীয় হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার তৈরি করা গাজরের হালুয়া দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু। পুনরায় যখন আবার গাজরের হালুয়া তৈরি করবো আপনার দাওয়াত রইলো😁😁।অনেক শুভাকামনা রইলো।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই ।আপনার গাজরের হালুয়া থেকে চোখ সরাতে পারতেছি না। আপনি খুব সুন্দর করে গাজরের হালুয়ার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপের খুব সুন্দর করে বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। খুব ভালো লাগলো ভাই আপনার গাজরের তৈরি হালুয়ার রেসিপিটি। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই আশা করি আরো মজাদার ও সুস্বাদু রেসিপি শেয়ার করতে পারবো যা আপনার ভালো লাগবে।

 2 years ago 

গাজরের হালুয়া খেতে অনেক মজা লাগে আপনার রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

ধন্যবাদ ভাই।আশা করি আরো মজাদার রেসিপি শেয়ার করতে পারবো আপনাদের সাথে।

 2 years ago 

শীতের মৌসুমে প্রচুর পরিমাণে কাজের পাওয়া যায়। অনেকেই গাজরের রেসিপি শেয়ার করেছে আর দেখে খুব লোভনীয় লেগেছে। ভাবছি আমিও গাজরের হালুয়া তৈরি করে দেখবো খেতে কেমন লাগে?? ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

ভাই গাজরের হালুয়া অনেক মজার।রান্না করে খেয়ে দেখতে পারেন হতাশ হবেন না।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিশেষ করে আমার হালুয়া অনেক পছন্দের একটি খাবার। আমি যখন ওমান ছিলাম তখন অনেক রকম হালুয়া খেয়েছি। তবে গাজরের হালুয়া এখনো কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে তুলে ধরার জন্য। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই থাকবে আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনার মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65969.85
ETH 3429.28
USDT 1.00
SBD 2.68