পোলাও রেসিপি||10% for shy-fox||@jaforshanto

আসসালামু আলাইকুম


কেমন আছেন বন্ধুরা?আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালো ও সুস্থ আছেন। আমিও মহান আল্লাহর রহমতে ভালো ও সুস্থ আছি।পোলাও খেতে আমরা সবাই পছন্দ করি বিশেষ কোন দিনে।তা বিয়ের অনুষ্ঠানে হোক বা ঈদের দিন বা যে কোন বিশেষ দিন হোক না কেনো আমরা পোলাও খেতেই পছন্দ করি।আজকে আমি তাই আপনাদের সাথে পোলাও রান্নার রেসিপি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে আপনাদের।

20220204_133330.jpg

চিত্রঃপোলাও

রেসিপি তৈরির উপকরণ

উপকরণের নামউপকরণের পরিমাণ
কালিজিরার চাল১কেজি
দুধ১গ্লাস
ঘি২চা চামচ
পেঁয়াজ কুচি২ টি
দারুচিনি২টি
এলাচি৩টি
জিরাপরিমাণমতো
তেজপাতা২টি
আদাকুচিপরিমাণমতো

20220204_120137.jpg

20220204_121753.jpg

চিত্রঃরেসিপির উপকরণ

রেসিপি তৈরির পদ্ধতি
ধাপ-০১
রান্না করার একটি পাতের প্রথমে তেল দিয়ে গরমকরে নিবো। তেল গরম হয়ে গেলে আমি ধাপে ধাপে সকল প্রয়োজনীয় উপকরণ পেঁয়াজকুচি,এলাচি,তেজপাতা,দারুচিনি,জিরা সবকিছু দিয়ে দিবো এবং কিছুক্ষন সময় ভালোভাবে ভেজে নিবো গোল্ডেন কালার না হওয়া পর্যন্ত।

20220204_122854.jpg

20220204_123037.jpg

ধাপ-০২
এখন আমি চাল দিয়ে দিবো এবং উপকরণগুলোর সাথে ভালোভাবে মিশিয়ে নিবো।এরপর আমি চাল ভালোভাবে কিছুসময় নিয়ে ভেজে নিবো। চাল ভালোভাবে ভেজে নেওয়ার পর আদা কুচি, পানি এবং দুধ দিয়ে মিশিয়ে নিবো সিদ্ধ না হওয়া পর্যন্ত ঢেকে রাখবো।

20220204_123126.jpg

20220204_123252.jpg

20220204_123359.jpg

ধাপ-০৩
এই ধাপে পানি ও দুধের পরিমাণ কমে আসলে আমি চালের উপর ঘি দিয়ে দিবো এবং ভালোভাবে না হওয়া পর্যন্ত ঢেকে রাখবো।

20220204_123716.jpg

20220204_123726.jpg

ধাপ-০8

এই ধাপে আমি একটি তাওয়াতে পেঁয়াজ বেরেস্তা করে নিবো

20220204_124708.jpg

20220204_125225.jpg

ধাপ-০৫

পোলাও রান্না হয়ে গেলে বেরেস্তা দিয়ে দিবো এবং পরিবেশন করে নিবো।

20220204_125431.jpg

20220204_133330.jpg

শেষ-ধাপ

রান্না করা রেসিপির সাথে সেলফি তুলে নিবো এবং আমার আজকের পোলাও রেসিপির টিউটোরিয়াল শেষ করে নিচ্ছি।

20220204_133349.jpg

প্রয়োজনীয় বিবরণ

বিভাগতথ্য
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি M31S
লোকেশনধনবাড়ি,https://w3w.co/huddles.relayed.compose
ফটোগ্রাফি@jaforshanto

আশা করি সকলের কাছে আমার আজকের পোলাও রান্না রেসিপি ভালো লেগেছে।সবাই ভালো ও সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনি খুব মজার একটি রেসিপি দিয়েছেন। পোলাও একটা সময় আমিও ঠকঠাক ভাবে রান্না করতে পারতাম না।অনেক দিন চেষ্টার পর এখন ঠিকঠাক রান্না করতে পারি।দুধ দিলে পোলাওয়ের টেস্ট আরো বেড়ে যায়।ধন্যবাদ আপনার জন্য শুভ কামনা রইল।

অনেক ধন্যবাদ আপু।আমার রেসিপি আপনার ভালো লাগায় আমি খুশি আশা করি আরো মজাদার রেসিপি শেয়ার করতে পারবো।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পোলাও রেসিপি তৈরি করেছেন। পোলাও দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনি একদম সবকিছু ঠিকঠাক মতো দিয়ে মজাদার পোলাও রেসিপি তৈরি করেছেন। অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আশা করি আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিতি হতে পারবো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পোলাও এর রেসিপি ওয়াও দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে মনে হচ্ছে ভারী সুস্বাদু হবে কালার টা দারুণ ফুটেছে ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

অনেক ধন্যবাদ ভাই।শুভকামনা রইলো আপনার জন্যও।

এইতো ভাই আপনি খিদাটা বাড়িয়ে দিলেন। আমার খুব পছন্দের একটি রেসিপি। পোলা আমি ছোটবেলা থেকেই খেতে অনেক পছন্দ করি। তাই আপনার রেসিপিটি দেখে স্ত্রী থাকতে পারতেছি না। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোলাও রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকেও ধন্যবাদ এতো সময় নিয়ে আমার পোস্ট দেখে কমেন্ট করার জন্য আশা করি পরবর্তী রেসিপিগুলো ভালো লাগবে আপনার।

 2 years ago 

অনেক অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। পোলাও গুলো দেখেই তো আমার খেয়ে নিতে ইচ্ছে করছিল। অনেক সুন্দর ভাবে পোলাও রেসিপি তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। বিশেষ করে পেঁয়াজ ভাজা গুলো এর ওপরে ছড়িয়ে দিয়েছেন এভাবে খেতে আরো বেশি সুস্বাদু হয়। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

ধন্যবাদ আপু।আশা করি এভাবেই পাশে থাকবেন।অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

পোলাও রেসিপিটা তো একেবারে অসাধারণ দেখাচ্ছে পোলাও তো আমার কাছে এমনিতেই খেতে ভীষণ ভালো লাগে। পোলাও উপরে পেঁয়াজ ভাজা গুলো দেওয়ার কারণে দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। পুরো রেসিপিটা একেবারে অসাধারণ ভাবে তৈরি করলেন। আমার কাছে দেখতে খুবই আকর্ষণীয় লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু।আশা করি আরো মজাদার রেসিপি শেয়ার করতে পারবো যা আপনাদের আরো ভালো লাগবে।আমি খুশি হয়েছি আপনার কাছে আমার রেসিপি ভালো লাগায়।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পোলাও ভাতের রেসিপি তৈরি করেছেন। আসলে পোলাও ভাত খেতে আমি খুবই ভালোবাসি। আপনার পোলাও ভাতের রেসিপি গুলো ধাপে ধাপে শেয়ার করা খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

ধন্যবাদ ভাই

আহ্ রেসিপি 😋। আপনার তৈরি পোলাও রেসিপিটি অনেক ভালো হয়েছে। পোলাও আমার খুব পছন্দের খাবারের মধ্যে একটি। এমনি পোলাও খেতেও আলাদা এক মজা। অসংখ্য ধন্যবাদ আমার পছন্দের রেসিপি টি শেয়ার করার জন‍্য

ধন্যবাদ ভাই😇

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 55214.91
ETH 2471.87
USDT 1.00
SBD 2.24