আলু এবং চিংড়ি মাছ দিয়ে লাউয়ের খোসা ভাজি রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে আলু এবং চিংড়ি মাছ দিয়ে লাউয়ের খোসা ভাজি রেসিপি। এটি খেতে খুবই সুস্বাদু। বিশেষ করে গরম গরম ভাত কিংবা রুটির সাথে খেতে দারুন লাগবে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20220604-WA0042.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • কচি লাউয়ের খোসা
  • আলু
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজ ২/৩ টি
  • কাঁচা মরিচ ৫/৬ টি
  • লবণ পরিমান মত
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • মরিচ গুঁড়ো ১চা চামচ
  • রসুন কুচি

IMG-20220604-WA0033.jpg

প্রথম ধাপ

  • এটি হচ্ছে আমাদের আজকের রেসিপির প্রধান উপকরণ। লাউয়ের খোসা ভাজি করার ক্ষেত্রে কচি লাউয়ের খোসা টাই ভালো লাগে।

  • এগুলোর পাশে আমি আলুগুলো খোসা ছাড়িয়ে নিয়েছি।

IMG-20220604-WA0030.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি লাউয়ের খোসা এবং আলুগুলো চিকন চিকন করে কেটে নিয়েছি। এরপর সেগুলো পরিষ্কার পানি দিয়ে খুব ভালোভাবে ধুয়ে নিয়েছি।

IMG-20220604-WA0034.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি একটি প্যানে পরিমান মত তেল দিয়ে পেঁয়াজ ও কাঁচামরিচ কুচি ভেজে নিয়েছি। এরপর সেখানে পরিমাণমতো রসুন কুচি এবং লবন দিয়ে দিয়েছি। তারপর হলুদ গুঁড়া এবং মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি।

1654331119927.jpg

চতুর্থ ধাপ

  • এরপর সেখানে চিংড়ি মাছ গুলো দিয়ে দিব। প্রথমে চিংড়ি মাছ গুলো পরিষ্কার করে খুব ভালোভাবে ধুয়ে নিতে হবে।

IMG-20220604-WA0054.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি। এবং চিংড়ি মাছ গুলো কিছুটা ভাজা ভাজা করে নিয়েছি।

IMG-20220604-WA0053.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর সেখানে কেটে রাখা আলু এবং লাউয়ের খোসা দিয়ে দিয়েছি। এরপর এগুলো খুব ভালোভাবে মসলার সাথে মিশিয়ে নিয়েছি।

IMG-20220604-WA0052.jpg

IMG-20220604-WA0051.jpg

সপ্তম ধাপ

  • এরপর সেগুলো প্রায় দশ থেকে পনেরো মিনিটের মত ঢাকনা দিয়ে ঢেকে রেখে দিতে হবে।

IMG-20220604-WA0049.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর সেগুলো সিদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

IMG-20220604-WA0045.jpg

এভাবে তৈরী হয়ে গেল আমার আজকের রেসিপি।

IMG-20220604-WA0042.jpg

IMG-20220604-WA0044.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকার করে আলু চিংড়ি মাছ দিয়ে লাউ এর খোসা ভাজি রেসিপি আমাদের মধ্যে শেয়ার করেছেন। এই ভাজি রেসিপি আমার কাছে অত্যন্ত প্রিয়। আর আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আলু চিংড়ি মাছ দিয়ে লাউ এর খোসা ভাজি রেসিপির প্রত্যেকটি ধাপ আপনি খুব চমৎকার করে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাজি টি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ
উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

লাউয়ের খোসা ভাজি খেতে এমনিতেই অনেক বেশি ভালো লাগে। আর তার সাথে যদি আলু এবং চিংড়ি মাছ যোগ করা হয় তাহলে তো আশাকরি খেতে আরো বেশি সুস্বাদু হবে। আমাদের বাসায় মাঝেমধ্যে আলু আর লাউয়ের খোসা একসাথে ভাজি করা হতো। তবে কখনো চিংড়ি মাছ দেওয়া হয়নি ।মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন লাউয়ের খোসা ভাজি টি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমার কাছে তো ভালোই লেগেছে। আপনি চিংড়ি মাছ দিয়ে লাউ এর খোসা ভাজি করে দেখবেন। আশা করি আপনার কাছেও ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ।আপনার জন্য রইল শুভকামনা অবিরাম।

 2 years ago 

আলু এবং চিংড়ি মাছ দিয়ে লাউয়ের খোসা ভাজি রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেলেন। আপনার রেসিপি উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে, খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আমরা তৈরি করা দেখে শিখতে পারলাম, আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন। বাজি টি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।।

 2 years ago 

যেকোন ধরনের ভাজি খেতে আমার সব সময় অনেক বেশি ভালো লাগে। এই লাউয়ের খোসা ভাজি তো খুবই পছন্দের। আজকে আপনি আলু এবং চিংড়ি মাছ দিয়ে লাউ খোসা ভাজি রেসিপি শেয়ার করেছেন আপু রেসিপি টি দেখতে বেশ লোভনীয় লাগছে। আর এরকম ভাজি খেতে আসলেই অনেক বেশি সুস্বাদু হয়।

 2 years ago 

যেকোনো ভাজি বা ভর্তা আমার খুবই প্রিয় । চমৎকার মন্তব্য করেছেন আপনি ।চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমি প্রথমে ভেবেছিলাম শুধু আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি করেছেন। পরে টাইটেল পড়ে দেখলাম লাউয়ের খোসা এবং আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি করেছেন। আপনার তৈরি এই ভাজিটি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। বিশেষ করে গরম ভাতের সাথে ভাজিটি খেতে খুবই মজা লাগবে। আমাদের মাঝে এত সুন্দর একটি ইউনিক রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আলু ও লাউয়ের খোসা দিয়ে চিংড়ি মাছের খুবই মজার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আলুর খোসা দিয়ে চিংড়ি মাছ ভাজি করলে খেতে অনেক ভালো লাগে। চিংড়ি মাছ আমার খুব প্রিয়। অনেক সুন্দর ভাবে আপনি এই মজার রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ আমারও একটি প্রিয় মাছ খেতে আমার খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

লাউয়ের খোসা যদিও কখনো ভেজে খাওয়া হয়নি এরকম ভাবে তবে আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে চিংড়ি মাছ দিয়ে আর কারণে অনেকটা লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল চিংড়ি মাছ আমার খুব ফেভারিট যেকোনোভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে খুব ভালোবাসি

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন চিংড়ি মাছ দিয়ে যে কোন তরকারি অনেক সুস্বাদু হয়। এই রেসিপিটা আপনি একদিন বাসায় ট্রাই করে দেখবেন। আশাকরি আপনার কাছে ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

শেষ বার লাউ এর খোসা ভাজি খেয়েছিলাম অনেক দিন আগে। এ বছর এখনো খাওয়া হয়নি। ভালোই লাগে আমার কাছে এই রেসিপিটি। আপনি দারুণ ভাবে লাউ এর খোসা ভাজি করেছেন চিংড়ি দিয়ে। সুস্বাদু হয়েছে খুব। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে লাউ এর খোসা ভাজি খেতে আমার কাছেও অনেক ভালো লাগে। দারুন মন্তব্য করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

লাউয়ের খোসা নরমাল ভাজি করে খেয়েছি। কিন্তু চিংড়ি মাছ দিয়ে এভাবে রান্না করে খাওয়া হয়নি। এলার্জিজনিত সমস্যার কারণে চিংড়ি মাছও খাওয়া হয়না। আপনার ভাজি দেখে মনে হচ্ছে খেতে বেশ মজার হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাজি টি খেতে অনেক সুস্বাদু হয়েছে। ঠিকই বলেছেন এলার্জি সমস্যা থাকলে চিংড়ি মাছটা খেলে একটু সমস্যা হয়। তাই এলার্জি থাকলে চিংড়ি মাছ না খাওয়াই ভালো। আপনাকে অসংখ্য ধন্যবাদ । সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

বাহ আপু,খুব লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক বছর পরে এই রেসিপিটি দেখলাম আগে আমার মা চাচীরা এভাবে লাউয়ের খোসা এবং আলু দিয়ে ভাজি করতেন তবে কখনও চিংড়ি মাছ দিয়ে খাওয়া হয়নি।আপনার রেসিপিটি থেকে ওই সময়ের স্মৃতি গুলো মনে পরে গেলো। যাইহোক আপু, আপনার তৈরি করা লাউয়ের খোসা আলু এবং চিংড়ি মাছ ভাজি রেসিপি টি বেশ লোভনীয় হয়েছে আর এ রেসিপিটি তৈরি করা প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু, শুভকামনা রইল আপনার জন্য।❤❤

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন কচি লাউ হলে আমার মা ও লাউয়ের খোসা আলু দিয়ে ভাজি করে। তবে সাথে চিংড়ি মাছ দিলে ভাজিটি খেতে অনেক সুস্বাদু লাগে। রেসিপিটি আপনি একদিন বাসায় ট্রাই করে দেখবেন। আশা করি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74