একটি ভিন্ন ধরনের পেন্সিল আর্ট//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি পেন্সিল আর্ট শেয়ার করবো। তবে একটি অন্যান্য আর্ট এর তুলনায় কিছুটা ভিন্ন ধরনের হবে। আশা করছি আপনাদের সবার কাছে এই আর্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক আজকের ড্রয়িং টি।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220711_221039376.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল রাবার

20220711_215814267.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি ড্রইং খাতার কিছু অংশ পেন্সিল দিয়ে কালো রং করে দেই।

20220711_220107260.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর কালো রং করা অংশের উপর একটি ফুল অঙ্কন করি। এবং ফুলের মাঝখান বরাবর পেন্সিল রাবারের সাহায্যে কিছুটা অংশ মুছে দেই।

20220711_220231293.jpg

তৃতীয় ধাপ

  • দাগ দেওয়া অংশগুলো বরাবর রাবারের সাহায্যে মুছে দেই।

20220711_220318568.jpg

চতুর্থ ধাপ

  • এরপর এইভাবে সবগুলো ফুলের কলি অঙ্কন করি।

20220711_220718524.jpg

পঞ্চম ধাপ

  • এরপর রাবারের সাহায্যে মুছে ফুলের নিচে একটি লম্বা ডাটা অঙ্কন করি। এবং একইভাবে দুই পাশে দুটি পাতা দিয়ে দেই।

20220711_220916498.jpg

এভাবে আমি আমার আজকের ড্রইং শেষ করি।

20220711_221039376.jpg

20220711_221115123.jpg

এই ছিলো আমার আজকের পেন্সিল আর্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

একটি ভিন্ন ধরনের পেন্সিল আর্ট দেখে খুবই ভালো লাগলো । আপনি খুব সুন্দরভাবে ফুলটি অংকন করেছেন। পেন্সিল দিয়ে প্রথমে কালো করে পরে মুছে মুছে এত সুন্দরভাবে ফুল তৈরি করেছেন যে আমি অবাক হয়ে গেছি। আসলেই একটি নতুন মাধ্যম শিখতে পারলাম ভালই লাগলো দেখে।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে তোমাকে আরো কাজে উৎসাহিত করার জন্য ।আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ,দারুণ আর্ট করেছেন আপু।কিছুদিন আগে আমিও এই ধরনের আর্ট শেয়ার করেছিলাম।ফুলটি সুন্দর দেখতে লাগছে।ধন্যবাদ আপু।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপু। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সত্যি আপনি ভিন্নধর্মী একটি পেন্সিল চিত্রআমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে চিত্রটি উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অল্প সময়ে স্বল্প উপাদানে খুবই সুন্দর একটি ফুল প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার সার্থকতা। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ভিন্ন ধরনের পেন্সিল আর্ট করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি খুব দারুন একটি ভিন্ন ধরনের পেন্সিল আর্ট করেছেন। আপনার পেন্সিল আর্ট দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগলে আমার কাজের সার্থকতা। আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকারভাবে একটি ভিন্ন ধরনের পেন্সিল অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অঙ্কিত ফুলের অঙ্কন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপু আপনার এই সুন্দর আর্ট দেখে সত্যিই ভিন্ন মনে হচ্ছে। খুব সুন্দর ভাবে পেন্সিল দিয়ে ফুলের এই আর্ট করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40