রঙিন কাগজের ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানাচ্ছি। "ঈদ মোবারক"। এই ঈদের দিনটা মোটামুটি সবাই অনেক ব্যস্ত থাকে। আমার নিজেরও কিছু ব্যস্ততা রয়েছে তাই একটু সকাল সকাল পোস্ট লিখলাম। আজকে আপনাদের সাথে ভিন্ন ধরনের একটা ডাই প্রোজেক্ট শেয়ার করছি। অনেকদিন পর রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি শেয়ার করছি। এই ওয়ালমেট কিছুদিন আগেই তৈরি করেছিলাম। ঈদের দিন যেহেতু ব্যস্ত থাকবো আর আগামীকাল গাজীপুর থেকে বাড়িতে যাব তাই আগে থেকে কয়েকটা পোস্ট রেডি করে রেখেছি। যাই হোক আজকের ওয়ালমেটে মূলত সমুদ্রের একটি দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

ওয়ালমেট এর সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG-20240617-WA0007.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ক্লে
  • রঙিন কাগজ
  • জেল পেন
  • কাঁচি
  • গ্লু
ধাপ - ১

প্রথমে আমি সাদা রঙের কাগজের ঢেউ এর মত অংকন করে নিয়েছি। তারপর সেই অনুযায়ী সাদা কাগজ কেটে নিলাম। এরপর এই ঢেউ এর সাদা কাগজটা নীল রঙের একটা কাগজের উপর বসিয়ে দিয়েছি।

IMG-20240617-WA0000.jpgIMG-20240617-WA0012.jpg
ধাপ - ২

এরপর সবুজ রঙের কাগজ লম্বা করে কেটে কয়েকটা ভাঁজ দিয়ে দিলাম। তারপর সেখানে আঁকাবাঁকা করে একটা উদ্ভিদের মতো অঙ্কন করে নিলাম যেগুলা সাধারণত সমুদ্রের নিচে থাকে। দাগ অনুযায়ী কাগজটা কাটার পর অনেকগুলো এরকম উদ্ভিদ এর মত তৈরি হবে।

IMG-20240617-WA0011.jpgIMG-20240617-WA0001.jpg
ধাপ - ৩

এরপর আমি সবুজ রঙের এই উদ্ভিদ গুলো নীল কাগজের মধ্যে বসিয়ে দিলাম।

IMG-20240617-WA0002.jpg

ধাপ - ৪

এরপর গোলাপী রঙের কাগজ বর্গাকৃতির ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছি। অনেকগুলো কাগজ একসাথে কেটে নিলাম। তারপর কাগজটা কোনাকুনি কেটে নিয়েছি। সবগুলো কাগজই কোনাকুনি কেটে নিলাম।

IMG-20240617-WA0010.jpgIMG-20240617-WA0009.jpg
ধাপ - ৫

কোনাকুনি কাটার পর দুই পাশের কাঁটা দুটি অংশ একটির উপরে আরেকটি বসিয়ে দিলাম। এভাবেই আমি মাছগুলো তৈরি করে নিয়েছি।

IMG-20240617-WA0003.jpg

ধাপ - ৬

সবশেষে মাছগুলো রঙিন কাগজের উপর বসিয়ে দিলাম। এরপর এই মাছগুলোর চোখ অঙ্কন করে নিয়েছি। সবশেষে সাদা রঙের একটু ক্লে ব্যবহার করে পানির বুদবুদের মত দিয়ে দিলাম।

IMG-20240617-WA0006.jpg

এভাবেই ওয়ালমেট তৈরি করে নিয়েছি।

IMG-20240617-WA0005.jpg

IMG-20240617-WA0008.jpg

THANKS FOR WATCHING

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3Js1AsXomsXdpf751AiTze5T6yn24ZDrriPQ5zc2XArsrDZBjJbctwBJNaKiLpg...KrgpPU6HriE7FgTVPj8uvxBtjuoGEamTLc8DSHVF6ipcqXSFjPje3YK3eGMrhXcYfw6tK2SwDzUo6hxThfwivyDbtdUAQ2cZ7mDKjHXfbE6PSfXLcM4y6cxW9U.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


🤍আমার সংক্ষিপ্ত পরিচয়🤍


আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে ছোটবেলা থেকেই অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।
Sort:  
 3 days ago 

আপনি তো রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। রঙিন কাগজের ওয়ালমেট গুলো দেখতে বেশ ভালোই লাগে। বিশেষ করে ওয়ালমেট এর মধ্যে কাগজের মাছগুলো দেওয়ার কারণে সৌন্দর্য দ্বিগুণ বেড়ে গেল। চমৎকার ওয়ালমেট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তৈরি করে শেয়ার করেছেন । এত সুন্দর ওয়ালমেট তৈরি করে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 yesterday 

মাছগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আমার নিজের কাছেও এই মাছগুলো ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 3 days ago 
 3 days ago 

রঙিন কাগজের ওয়ালমেটটি চমৎকার হয়েছে আপু।রঙিন কাগজের ডাই পোস্ট গুলো ভীষণ ভালো লাগে। আপনি তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 yesterday 

প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 days ago 

ঈদে ব্যাস্ত থাকবেন জন্য আগের দিন পোস্ট রেডি করে রেখেছেন জন্য ভীষণ ভালো লাগলো আপু।আপনি আজকে চমৎকার সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন এবং তা গুছিয়ে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। আপনি কাগজ ক্লেও জল রং দিয়ে চমৎকার সুন্দর করে এক ঝাক সুন্দর মাছ বানিয়েছেন এবং বানানো পদ্ধতি চমৎকার ভাবে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 yesterday 

ছোট ছোট মাছগুলো আমার নিজের কাছেও খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 3 days ago 

ওয়াও রঙিন কাগজ ব্যবহার করে আপনি আজ খুব চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। খুবই সুন্দর লাগছে ছোট ছোট মাছ গুলো। অনেক সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 yesterday 

চেষ্টা করেছি সুন্দর ভাবে এটা তৈরি করার। সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 3 days ago 

আপু আপনার তৈরি রঙিন কাগজের ওয়ালমেট দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সবুজ রঙের কাগজ দিয়ে আপনি উদ্ভিদ ও গোলাপি রঙের কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে মাছ বানিয়েছেন। ওয়ালমেট টি দেখেই বোঝা যাচ্ছে আপনি খুব দক্ষতার সাথে কাজটি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 yesterday 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু। আমি চেষ্টা করেছি পুরো কাজটা সুন্দরভাবে করতে।

 3 days ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা ওয়ালমেট টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। খুবই নিখুঁতভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 yesterday 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 days ago 

রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করেছেন অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ধাপগুলো দেখে শিখে নিলাম পরবর্তী তৈরি করবে ইনশাল্লাহ।

 yesterday 

সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 days ago 

আপু আপনাকে ঈদের অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। মাছগুলো দেখতে অনেকটা একুরিয়ামের মাছের মতই লাগছে। দারুন একটি পোস্ট আমাদের সবার মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 yesterday 

এই ওয়ালমেট এর মাছগুলোই প্রধান সৌন্দর্য। আমি চেষ্টা করেছি সবকিছু ঠিকভাবে তৈরি করার। অনেক ধন্যবাদ আপু।

 3 days ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট তৈরি বেশ দুর্দান্ত হয়েছে। রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়া বেশ সুন্দর করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। মাছ গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। এই ধরনের রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আপনার দক্ষতা সত্যি বেশ দারুণ। ধন্যবাদ আপনাকে আপু।

 yesterday 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকেও ধন্যবাদ। ‌

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37