কাগজের ফুল তৈরি // 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি একটি ডাই পোস্ট করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে কাগজ দিয়ে একটি ফুল তৈরি শেয়ার করবো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

কাগজের তৈরি ফুলের সর্বশেষ ফটোগ্রাফি

20220708_124628592.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • গ্লু
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস

20220708_115536949.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি রঙিন কাগজ দিয়ে দুটি স্টিক তৈরি করি।

20220708_120401528.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি একটি কাগজে পেন্সিল কম্পাস দিয়ে কয়েকটি বৃত্ত অঙ্কন করি।

20220708_120427777.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি বৃত্তগুলো বরাবর কাগজ কেটে নেই।

20220708_121929603.jpg

চতুর্থ ধাপ

  • এরপর গোল করে কাটা কাগজগুলোর মাঝখানে গ্লু লাগিয়ে সেটি কাগজের স্টিকের মধ্যে লাগিয়ে দিয়েছি।

20220708_122129721.jpg

পঞ্চম ধাপ

  • এরপর কাগজগুলো একইভাবে দুপাশে দুটি করে লাগিয়ে দিব।

20220708_122329014.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি একইভাবে আরো কয়েকটি ফুলের কলি লাগিয়ে নিবো স্টিকের মধ্যে।

20220708_122622155.jpg

20220708_123221556.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি রঙিন কাগজ দিয়ে দুটি পাতা কেটে নিয়েছি।

20220708_123224847.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি পাতা গুলো স্টিক এর মধ্যে লাগিয়ে নিয়েছি।

এভাবেই তৈরি হয়ে গেল কাগজের ফুল।

20220708_124600440.jpg

20220708_124707999.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

বাস্তবে এই রকম ফুলের ফটোগ্রাফি আমি করেছি। বিশেষ করে কবরস্থানে, বা উঁচু কোন জায়গাতে এ ধরনের ফুল দেখতে পাওয়া যায়। আর সেই ফুলটি অবিকল আপনি রঙিন কাগজ দিয়ে বানিয়েছেন, আপনার কাজের দক্ষতার প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করেছেন আপনি। সুন্দর মন্তব্য করে উৎসাহিত জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ফুলটিও বেশ চমৎকার হয়েছিল, ধন্যবাদ আপনাকে সুন্দর ফিডব্যাক প্রদানের জন্য।

 2 years ago 

কাগজের ফুলটি চমৎকার হয়েছে। খুব চমৎকারভাবে
কাগজের ফুল তৈরির প্রক্রিয়াটি ৮ টি ধাপের মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই চমৎকার একটি রঙিন ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার তৈরি কিন্তু এই রঙিন কাগজের ফুল দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। বিশেষ করে লাল রঙের কাগজ ব্যবহার করার কারণে এটি আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন ভাইয়া। চমৎকার মন্তব্য করেন আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের ফুল খুবই সুন্দরভাবে তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন, শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগা আমার সার্থকতা। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

কাগজে তৈরি ফুলগুলো প্রথমে দেখে আমি মনে করেছিলাম সত্যিকারের ফুল। রঙিন কাগজ দিয়ে আপনি খুব চমৎকারভাবে ফুল তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ছিল আপনার উপস্থাপনা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ওয়াও আপনি কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন। সত্যিই আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই ইউনিক পোস্টটি। আপনার ফুলটি তৈরি করতে অনেক সময় লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু কাগজে তৈরি জিনিসগুলো করতে কিছু সময় লেগে যায়। তাও চেষ্টা করি আপনাদের সামনে কিছু উপস্থাপন করার জন্য। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে ফুলটি অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ফুল তৈরীর পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন ফুল তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা রঙিন কাগজের ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে মনে হচ্ছে যেন বাজার থেকে কিনে আনা। আপনি দক্ষতার সাথে এই ফুল তৈরি করে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো আপু। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দ পেলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল বস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার কাগজের ফুলটি দেখে খুব ভালো লাগলো। ‌‌চিন্তা করছি আমার বাচ্চাকেও এ ধরনের কাগজের ফুল সুন্দর করে তৈরি করে দেবো। ধন্যবাদ এত সুন্দর একটি ইউনিক কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাগজের তৈরি ফুল আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব খুশি হলাম। আপনার বাচ্চাকে তৈরি করে দিবেন শুনে আরও বেশি আনন্দিত হলাম ।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 67103.13
ETH 2617.45
USDT 1.00
SBD 2.69