একটি কাঠগোলাপ ফুল কে কেন্দ্র করে মান্ডালা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। আমি আজকে আপনাদের সাথে যেই আর্ট টি শেয়ার করব সেটি হচ্ছে একটি কাঠগোলাপ ফুল কে কেন্দ্র করে মান্ডালা আর্ট। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG-20230124-WA0009.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • জেল পেন
  • মার্কার পেন
  • মোম রং

IMG-20230124-WA0002.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি একটি কাঠ গোলাপ ফুল অঙ্কন করে নিয়েছি। পরে সেটিকে আবার জেল পেন দিয়ে অংকন করে গাঢ় করে নিয়েছি।

IMG-20230124-WA0000.jpgIMG-20230124-WA0001(1).jpg
দ্বিতীয় ধাপ

তারপর ফুলটির চারদিকে কয়েকটি বৃত্ত অঙ্কন করে দেই।

IMG-20230124-WA0003.jpg

তৃতীয় ধাপ

পরে বৃত্তগুলোর মধ্যে বিভিন্ন ধরনের ম্যান্ডেলার ডিজাইন করে দেই।

IMG-20230124-WA0004.jpg

চতুর্থ ধাপ

এরপর বৃদ্ধ গুলো চারপাশে ফুলের পাপড়ির মত কিছু ডিজাইন করে দেই।

IMG-20230124-WA0007.jpg

পঞ্চম ধাপ

তারপর চারপাশের ফুলের পাপড়ির মধ্যে কিছু ডিজাইন করে দেই।

IMG-20230124-WA0006.jpgIMG-20230124-WA0005(1).jpg
সর্বশেষ ধাপ

তারপর কাঠগোলাপ টিকে হলুদ রং করে দেই।

IMG-20230124-WA0008.jpg

এভাবেই আমি আমার আজকের ড্রয়িংটি শেষ করি।

IMG-20230124-WA0011.jpg

IMG-20230124-WA0010.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

কাঠগোলাপ আমার অনেক প্রিয় একটি ফুল।আপনি অনেক সুন্দর করে কাঠগোলাপ দিয়ে ম্যান্ডেলা আর্ট করছেন দেখতে অনেক সুন্দর হয়েছে।হলুদ কালার মিশ্রণে কাঠ গোলাপের ম্যান্ডেলা আর্ট সুন্দর করে ফুটিয়ে তুলেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

কাঠগোলাপ আমার খুবই পছন্দের একটি ফুল। আমি যখন মমইন ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে বেশ কিছু কাঠগোলাপ আমি কুড়িয়ে এনেছিলাম। আপনার ম্যান্ডেলা আর্ট টি খুবই সুন্দর হয়েছে। যা আপনি কাঠগোলাপ কে কেন্দ্র করে এঁকেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাঠগোলাপ ফুলের খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। সত্যিই চিত্রটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। উপস্থাপন ছিল অসাধারণ।

 2 years ago 

আমার চিত্রটি দেখতে পেয়ে আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এই ফুলটা আমার কাছে খুবই ভালো লাগে এবং হলুদ আর সাদার কম্বিনেশন হওয়ার কারণে একদম সত্যি কারি ফুলের মতই লাগছে, সেই সাথে ম্যান্ডেলাটাও কিন্তু বেশ চমৎকার।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কাঠগোলাপ ফুলকে কেন্দ্র করে চমৎকার একটি ম্যান্ডেলা এঁকেছেন আপু। পেন্সিল দিয়ে সাদা কাগজের ওপর ফুল একে মাঝে হলুদ রং দেওয়ার কারনে দেখতে সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার আর্ট মানে দারুন কিছু।
কাঠগোলাপকে কেন্দ্র করে চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যিই এটি প্রশংসনীয় কাজ ছিল 👌 আর কালার কম্বিনেশন বরাবরের মতো সুন্দর।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি মান্ডালা আর্ট করেছে। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। এত সুন্দর একটি পোস্ট আপনাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য রইল শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

কাঠ গোলাপের ফুলকে কেন্দ্র করে অনেক সুন্দর একটি মান্ডালা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।
বিশেষ করে মাঝে হলুদ কালার দেওয়াতে সৌন্দর্য আরো বহুগুণ বেড়ে গিয়েছে।।

 2 years ago 

কাঠগোলাপ আমার কাছে অনেক ভালো লাগে। আজকে একটি কাঠ গোলাপ ফুলকে কেন্দ্র করে মেন্ডেল আর্ট শেয়ার করেছেন। দেখতে চমৎকার লাগছে আপু। আমার মনে হয় আজকের ম্যান্ডেলা আর্ট এর প্রধান সৌন্দর্য হচ্ছে মাঝখানে অবস্থান করা কাঠ গোলাপ গুলো। আহ্ ভালোবাসার এক অপরূপ সৌন্দর্য হচ্ছে কাঠগোলাপ।

 2 years ago 

একটি কাঠগোলাপ ফুল কে কেন্দ্র করে বেশ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। আপনার বানোনো ম্যান্ডেলা আর্টটি দেখতে বেশ সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আর্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42