একটি মাশরুমের ম্যান্ডেলা আর্ট //10% beneficiaries @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। প্রায় বেশ কয়েকদিন হয়েছে মান্ডালা আর্ট করা হয় না। তাই ভাবলাম আজকে একটি করেই ফেলি। এটি হচ্ছে একটি মাশরুমের ম্যান্ডেলা আর্ট। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220707_105957508.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • পেন্সিল
  • ইরেজার
  • পেন্সিল কম্পাস
  • স্কেল
  • জেল পেন

20220707_094047078.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি বড় মাশরুম অংকন করি। বড় মাশরুমের দুইপাশে ছোট মাশরুম অংকন করি। এবং কিছু ঘাস অঙ্কন করি।
20220707_100530884.jpg20220707_100857259.jpg
দ্বিতীয় ধাপ
  • তারপর সম্পূর্ণ ড্রয়িং টি জেল পেন দিয়ে আবার অংকন করি।
20220707_101135349.jpg20220707_101402169.jpg
তৃতীয় ধাপ
  • তারপর মাশরুমের ভেতরের দিকটা বোঝানোর জন্য স্কেলের সাহায্যে চারপাশে চিকন চিকন দাগ দিয়ে ডিজাইন করে নেই। এরপর মাশরুমের উপরের দিকে অংশে কম্পাসের সাহায্যে অর্ধ বৃত্ত অঙ্কন করে নিয়েছি। যেন ডিজাইনগুলো সুন্দর হয়। এরপর সেই বৃত্ত অনুযায়ী ডিজাইনগুলো করে নিয়েছি।
20220707_101714131.jpg20220707_102918355.jpg
চতুর্থ ধাপ
  • এভাবে পুরো মাশরুমের মধ্যে ডিজাইন করে নেই।
20220707_105227910.jpg20220707_105757155.jpg
সর্বশেষ ধাপ
  • এরপর বাকি অংশগুলোতে কলম দিয়ে ছোট ছোট বৃত্ত অঙ্কন করে ডিজাইন করে দিয়েছি।

20220707_105902135.jpg

এভাবেই আমি আমার আজকের ড্রয়িংটি শেষ করি।

20220707_110019580.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

মাশরুমের ম্যান্ডেলা আর্টটি এক কথায় অসাধারন হয়েছে। মাশরুমের মাথায় এত সুন্দর ফুলের ডিজাইন না থাকলেও আপনি একটু ইউনিক করেই আর্ট করেছেন। প্রাকৃতিক ভাবে মাশরুম যে ভাবে বেড়ে উঠে আপনার অংকনটিও সেভাবেই হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন ৷ আসলে আমারও ম্যান্ডেলা করতে বেশ ভালো লাগে ৷ এগুলো দেখতেও বেশ সুন্দর ৷ যদিও এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় ৷ আপনি বেশ নিখুঁত ভাবে মাশরুমের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছেন ৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট সুন্দর ভাবে উপস্থাপনের জন্য ৷

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এই ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

মেন্ডেলা আট দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মাশরুমে মেন্ডেলা আর্ট করেছেন। দেখে খুব ভালো লাগলো । আসলে আপনার আর্টিস্ট খুবই নিখুঁত হয়েছে । এত চমৎকার আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

মাশরুমের ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে আপু। খুব সুন্দরভাবে আর্টটি সম্পন্ন করেছেন। আর প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 
আপনার মাশরুমের ম্যান্ডেলা আর্টটি দেখতে খুব সুন্দর হয়েছে।অবশ্য আমার আর্ট করতে এবং আর্ট দেখতে খুবই ভালো লাগে।কিছুদিন পরেও যদি মাশরুমের ম্যান্ডেলাটি অংকন করেছেন।কিন্তু দেখতে ভিষণ সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে মাশরুমের ম্যান্ডেলা আর্টটি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি এভাবে সুন্দর সুন্দর পোস্ট আমাদেরকে উপহার দিবেন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও বেশ কিছুদিন থেকে ম্যান্ডেলা আর্ট করিনা। যেকোনো ধরনের ম্যান্ডেলা আর্ট করতে আমার ভালো লাগে। মাশরুমের ম্যান্ডেলা আর্ট সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার দক্ষতা এবং আইডিয়া দুটোই দারুন ছিল আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ্ অনেক সুন্দর করে আপনি একটি মাশরুমের ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যিই দেখে খুব ভালো লাগলো এত সুন্দর একটি আর্ট।দেখে মনে হচ্ছে অনেকটা জীবন্ত একটি মাশরুম এর মত। প্রতিটি ধাপে ধাপে অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমাদের সাথে ।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু কয়েকদিন পরে একটি মান্ডেলা আর্ট করেও চমৎকার একটি আর্ট করেছেন আপনি। মাশরুম টিকে যেন সত্যিকারের মাশরুমের মতো লাগছে। মাসরুমের ম্যান্ডেলা আর্ট টি আজকে আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন যা দেখে খুব সহজে আপনার অংকন পদ্ধতি বুঝে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Hi, @isratmim,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65