DIY|| "এসো নিজে করি" || ‌রঙিন কাগজ দিয়ে ভিন্ন ধরনের একটি ওয়ালমেট

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। এটি হচ্ছে রঙিন কাগজের ওয়ালমেট তৈরি। আসলে কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। এখন তেমন সময় পাই না এগুলো তৈরি করতে। তবে পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি ডাই পোস্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই কাজ গুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। মাঝে কিছুদিন বিভিন্ন রকমের ডাই পোস্ট শেয়ার করেছিলাম। তবে আজ অনেকদিন পর ওয়ালমেট তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ডাই প্রজেক্টটি ভালো লাগবে।

রঙিন কাগজের ওয়ালমেটের সর্বশেষ ফটোগ্রাফি

1000020300.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাচি
  • পেন্সিল
  • গ্লু

1000025005.jpg

ধাপ - ১
  • প্রথমে আমি কালো রঙের কাগজে পেন্সিল দিয়ে পাখির মত অংকন করে নিয়েছি। এরপর অংকন অনুযায়ী কাগজ কেটে নিয়েছি। বেশ কয়েকটি পাখি তৈরি করে নিয়েছি।
1000025004.jpg1000025003.jpg
ধাপ - ২
  • এরপর বিভিন্ন রঙিন কাগজ দিয়ে কয়েকটি ডানার মত অংকন করে কাগজ কেটে নিয়েছি। এরপর পাখি গুলোর উপরে রঙিন ডানা লাগিয়ে দিয়েছি।
1000025002.jpg1000025001.jpg
ধাপ - ৩
  • এইভাবে বেশ কয়েকটি পাখি তৈরি করে নিয়েছি।

1000025000.jpg

ধাপ - ৪
  • এরপর পাখিগুলোর মধ্যে ফ্লুইড পেন দিয়ে পাখিগুলোর চোখ অঙ্কন করে নিয়েছি।
1000024999.jpg1000024998.jpg
ধাপ - ৫
  • তারপর একটি সাদা কাগজের উপর কালো রঙের কাগজ দিয়ে ডালপালার মতো করে ডিজাইন করে নিয়েছি।

1000024997.jpg

ধাপ - ৬
  • তারপর কাগজের তৈরি করা ‌ ডালপালা গুলোর উপরে পাখি গুলো বসিয়ে দিয়েছি।

1000024996.jpg

ধাপ - ৭
  • এরপর কালো রংয়ের কাগজ কেটে পাতার মতো অঙ্কন করে নিয়েছি। এরপর ওয়ালমেট এর মধ্যে পাতাগুলো লাগিয়ে নিয়েছি।
1000020298.jpg1000020302.jpg

এভাবেই আজকের রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করে নিয়েছি।

1000020299.jpg

1000020301.jpg

1000020303.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 5 months ago 

বাহ! খুবই চমৎকার হয়েছে তো আপনার ওয়ালেমেটটি। মনে হচ্ছে বেশ কিছু পাখি গাছের ঢালে বসে আছে। আপনি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার এই ওয়ালমেটটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভ কামনা অবিরাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপু আপনি ঠিক বলেছেন এখন সময়ের বড় অভাব। তবে পোস্টটের ভিন্নতা আনার জন্য সময় নিয়ে করলে আসলে অনেক ভালো লাগে। আপনার ওয়ালমেটটি চমৎকার হয়েছে। সত্যি পাখি গুলো দেখতে অসাধারণ ছিল। ধন্যবাদ আপু সময় নিয়ে সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ওয়ালমেট তৈরিতে রঙ্গিন কাগজ দিয়ে পাখি তৈরি করে নেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 5 months ago 

আপনি খুবই সুন্দর দেখতে একটি ওয়ালমেট তৈরি করেছেন, যেটা অনেক সুন্দর হয়েছে। এরকম ওয়ালমেট তৈরি করলে দেখতে অনেক সুন্দর লাগে। বিশেষ করে ঘরের দেয়ালে ওয়ালমেট গুলো লাগিয়ে রাখলে সৌন্দর্য বেড়ে যায়। অনেক সুন্দর করে বেশ কয়েকটা পাখিও তৈরি করেছেন আপনি। পাখির ডানা গুলো কালারিং হওয়াতে দেখতে দারুন লাগতেছে। আপনার এই সুন্দর হাতের কাজটা কিন্তু দারুন ছিল। এত সুন্দর একটা দক্ষতা মূলক কাজ করেছেন দেখে ভালো লেগেছে।

 5 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

ভিন্ন ধরনের একটি ওয়ালমেট দেখে মুগ্ধ হয়ে গেলাম। পাখি দেখতে অনেক কিউট লাগতেছে। রঙিন কাগজের ডাই প্রজেক্ট গুলো চমৎকার ফুটে উঠেছে। এধরনের নতুন নতুন আইডিয়া গুলো দেখতে সব সময়ই ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো।

 5 months ago 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা ।সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে এই ধরনের ওয়ালমেট গুলো তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে এই ধরনের কাজগুলো করতে অনেক সময় লাগে। আপু আপনার আজকের ওয়ালমেট অনেক সুন্দর লাগছে। পাখিগুলো টানা বিভিন্ন রঙের দেওয়ার কারণে দেখতে বেশি ভালো লাগছে। ঘরের দেওয়ালে টাঙিয়ে রাখলে খুবই ভালো লাগবে দেখতে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 5 months ago 

এটা ঠিকই বলেছেন। এই ধরনের ওয়ালমেট গুলো তৈরি করতে একটু সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

সত্যি ভিন্ন ধরনের একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ওয়ালমেট তৈরি করা দেখে আমি মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত বেশ চমৎকারভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আর সব মিলে হয়েছে দারুণ একটি পাখি জাতীয় ওয়ালমেট।

 5 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে ভিন্ন ধরনের একটি ওয়ালমেট তৈরি করে দেখালেন। আমার কাছে আপনার তৈরি ওয়ালমেট খুবই ভালো লেগেছে। ইউনিক একটি তৈরি প্রসেস আমাদের মাঝে শেয়ার করেছেন। পাখি গুলো দেখতে দুর্দান্ত লাগছে। ভিন্ন ধরনের ওয়ালমেট দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 5 months ago 

সুন্দর ও গঠনমূল ক মন্তব্য করার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায়। আর তৈরীকৃত জিনিস গুলো দেখতেও ভীষণ ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি ওয়ালমেটটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর তৈরি ধাপগুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ওয়ালমেটটি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59060.44
ETH 2608.94
USDT 1.00
SBD 2.43