DIY Event (এসো নিজে করি) :- পেন্সিলের চিলতা দিয়ে তৈরি ওয়ালমেট // ১০% বেনিফিশিয়ারি @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে ভিন্নধরনের একটি জিনিস নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে পেন্সিলের চিলতা দিয়ে তৈরি একটি ওয়ালমেট শেয়ার করব। পেন্সিল কাটার পর পেন্সিলের চিলতা গুলো আমরা অনেকে ফেলে দেই। তবে এগুলো দিয়ে খুব সুন্দর জিনিস বানানো যায়। আজকে আমি এরকম একটি জিনিস আপনাদের সাথে শেয়ার করব। তাহলে চলুন শুরু করা যাক।

Snapchat-1226666107.jpg

এটি তৈরি করতে আমাদের যা যা লাগবে

  • পেন্সিলের চিলতা
  • কালো রঙের কাগজ
  • আঠা
  • কাঁচি

20211104_153935295.jpg

প্রথম ধাপ

  • প্রথমে একটি কাগজের উপর কলম দিয়ে বড় করে একটি লাভ একে নিয়েছি।

20211104_154446608.jpg

দ্বিতীয় ধাপ

  • কলমের দাগ অনুযায়ী পেন্সিলের চিলতা গুলো একটি একটি করে আঠা দিয়ে কাগজের উপর জোড়া লাগিয়ে দেই।

20211104_155540030.jpg

তৃতীয় ধাপ

  • এরপর লাভটির চারদিকে দাগ দেওয়া লাইনে পেন্সিলের চিলতা গুলো লাগিয়ে নিতে হবে।

20211104_162044345.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি লাভ এর মাঝখানে পেন্সিলের চিলতা দিয়ে পূর্ণ করে। আস্তে আস্তে আঠা দিয়ে সতর্কতার সাথে পেন্সিল চিলোতা গুলো লাগাতে হবে।

20211104_163535228.jpg

20211104_164051874.jpg

20211104_164946876.jpg

সর্বশেষ ধাপ

  • পুরো লাভ টি পূর্ণ করার পর মাঝখানে পেন্সিলের চিলতা দিয়ে সম্পূর্ণ লাভ টি পূর্ণ করতে হবে।

20211104_165759284.jpg

Snapchat-1226666107.jpg

Snapchat-450656260.jpg

এভাবেই তৈরি হয়ে যাবে পেন্সিলের চিলতা দিয়ে তৈরি একটি ওয়ালমেট। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে। আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভাল থাকবেন সবাই।

Sort:  
 3 years ago 

অনবদ্য দক্ষতা। আসলে কাজ করলে যেটা তে হাত দিবেন সেটাই সুন্দর হয়ে যাবে। আপনি তার দৃষ্টান্ত। আজকের পোস্টটি ও অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। বেশ সুন্দর ও জাঁকজমক হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পেন্সিল থেকে অনেকক্ষণ সময় নিয়ে নিশ্চয়ই এই শারপেনার ব্যবহারের মাধ্যমে এটা তৈরি করতে হয়েছে এবং খুব কষ্ট করে এটা তৈরি করেছেন দেখে বোঝা যাচ্ছে এবং খুব চমৎকার হয়েছে। অনেক ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া এ কাজটি করতে সময় লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

দক্ষতা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেছি আপু। আপনি খুবই সুন্দরভাবে পেন্সিলের চিলতা দিয়ে এই ওয়ালমেট তৈরি করেছেন।তার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ আপু এটা দেখার মত একটা জিনিস বানিয়েছেন। অনেক সুন্দর হয়েছে আপু। পেনছিলের ছোকলা দিয়ে যে এত সুন্দর জিনিস বানানো সম্ভব তা আগে কখনো ভেবে দেখি নি।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু,এতো সুন্দর একটি আইটি আপনার মাথায় আসলো কিভাবে পেন্সিল চিলতা দিয়ে আপনি এত সুন্দর একটি ওয়ালমেট তৈরী করে ফেললেন দেখে তো আমি পুরা অবাক হয়ে গেছি। প্রথমে আমি এই ওয়ালমেট দেখে মনে করেছিলাম অন্য কিছু দিয়ে তৈরি করেছেন। পড়ে বুঝতে পারলাম পেন্সিলের চিলতা দিয়ে আপনি এই ওয়ালমেট তৈরি করেছেন। আপু, ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ও শুভকামনা রইল

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago (edited)

স্কুলে থাকতে আমি এই পেন্সিলের চিলতা গুলো অনেক করে জমাতাম।এরপর ফুল, পাতা বা বিভিন্ন ধরণের জিনিষের আর্টের উপর বসাতাম। একদম এইযে আপনার মতো করেই। আমার খুব প্রিয় কাজ ছিলো এটি। আজকে অনেক দেরি দেখলাম এই কাজটি। অনেক বেশি সুন্দর হয়েছে আপু। দেখতেই অনেক বেশি আকর্ষণীয় লাগছে।

 3 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু প্রতিনিয়ত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

অসাধারণ ওয়ালমেট আপু।আমি দেখে মুগ্ধ হয়ে গেছি, তাছাড়া আপনি সুন্দর ভাবে পেনসিল কেটে সুন্দর ভাবে সেগুলো সাজিয়ে বসিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

পেন্সিলের চিলতা দিয়ে তৈরি অনেক সুন্দর একটা ওয়ালমেট বানিয়েছেন। আমি সব সময় দেখতাম সবাই দিয়ে অনেক কিছু আঁকা আঁকি করে। কিন্তু আপনি পেন্সিলের চিলতা দিয়ে অনেক সুন্দর একটা ওয়ালমেট বানিয়েছেন। আমার কাছে খুব ভালো লেগেছে এটা দেখে। অনেক ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পেন্সিলের চিলতা দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। সাধারণত পেন্সিল কাটার পর চিলতা গুলো ফেলে দেওয়া হয় কিন্তু আপনি সেটা দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। দক্ষতা প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও ওয়াও ওয়াও,👌👌👌👌👌,, আমি অবাক হয়ে যাচ্ছি আপনার প্রতিভা দেখে। এভাবে যে কিছু হতে পারে স্বপ্নেও ভাবতে পারি নি। পুরো ইউনিক একটা কাজ। অনেক অনেক শুভেচ্ছা রইলো দিদি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47