নারকেল বাটা এবং ডিম দিয়ে শসার রেসিপি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আরও একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যেই রেসিপিটি শেয়ার করব সেটি হচ্ছে নারকেল বাটা এবং ডিম দিয়ে শসার রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটি ভালো লাগবে। নারকেলের তৈরি রেসিপি গুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। এর আগেও বেশ কয়েকবার নারকেলের তৈরি বিভিন্ন রেসিপি শেয়ার করেছিলাম আপনাদের সাথে। শসা সবজিটা সাধারণভাবে রান্না করলে আমার কাছে খুব একটা ভালো লাগে না। তাই এই রেসিপিটা ভিন্ন ভাবে খাওয়ার ট্রাই করি। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20230908-WA0015.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • শসা
  • ডিম
  • নারকেল বাটা
  • পেঁয়াজ
  • কাঁচামরিচ
  • লবন
  • রসুন বাটা
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো ও
  • সয়াবিন তেল

IMG-20230908-WA0002.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি শসা গুলো কেটে ভালোভাবে ধুয়ে রেখেছি।

IMG-20230908-WA0004.jpg

দ্বিতীয় ধাপ
  • এখানে আমি তিনটি ডিম সিদ্ধ করে নিয়েছি। সিদ্ধ ডিম গুলোর মধ্যে সামান্য পরিমাণ লবণ, মরিচ গুঁড়ো এবং হলুদ গুঁড়ো দিয়ে মেখে নিয়েছি।
IMG-20230908-WA0001.jpgIMG-20230908-WA0003.jpg
তৃতীয় ধাপ
  • তারপর একটি প্যানে কিছুটা পরিমাণ তেল দিয়ে ডিমগুলো আবার ভেজে নিয়েছি।
IMG-20230908-WA0006.jpgIMG-20230908-WA0007.jpg
চতুর্থ ধাপ
  • ডিম ভাজার পর অন্য একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি খুব ভালোভাবে ভেজে নিয়েছি।

IMG-20230908-WA0005.jpg

পঞ্চম ধাপ
  • তারপর সেখানে পরিমাণ মতো রসুন বাটা, লবন, মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো দিয়ে দিয়েছি।

IMG-20230908-WA0008.jpg

ষষ্ঠ ধাপ
  • সামান্য পরিমাণ পানি দিয়ে মসলাগুলো সব একসাথে কিছুক্ষণ ভেজে নিব।

IMG-20230908-WA0010.jpg

সপ্তম ধাপ
  • তারপর সেখানে দিয়ে দিয়েছি নারকেল বাটা। এরপর আবারও সবকিছু কিছুক্ষণ নেড়েচেড়ে নিতে হবে।

IMG-20230908-WA0009.jpg

অষ্টম ধাপ
  • এরপর শসা গুলো সেখানে দিয়ে নেড়েচেড়ে নিব।
IMG-20230908-WA0012.jpgIMG-20230908-WA0011.jpg
সর্বশেষ ধাপ
  • এরপর পরিমাণ মতো পানি দিয়ে দিয়েছি সবকিছু সিদ্ধ হওয়ার জন্য। পানি কিছুটা কমে এলে সেখানে ভেজে রাখা ডিম দিয়ে দিব। এরপর আরো কিছুক্ষণ চুলায় রেখে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।
IMG-20230908-WA0013.jpgIMG-20230908-WA0014.jpg
এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের সুস্বাদু রেসিপিটি।

IMG-20230908-WA0016.jpg

IMG-20230908-WA0017.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আমি যেভাবে তৈরি করেছি আমার বিশ্বাস আপনারাও এভাবে তৈরি করে দেখবেন খেতে কিন্তু অনেক ভালো লাগবে। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার মতো নারিকেলের তৈরি যেকোনো ধরনের রেসিপি খেতে আবারো অনেক বেশি ভালো লাগে আপু।আপু এই খাবারটি আমার কাছে অনেক লোভনীয় লাগছে। এখন এত রাতে এই খাবারটি দেখে তো ক্ষুধা বেড়ে গেলো। খুবই সুন্দর ভাবে রেসিপি রন্ধন প্রক্রিয়া আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 11 months ago 

এত সুন্দর মন্তব্য করার আগে আপনার রেসিপিটি খেতে পারলে শান্তি লাগতো আপু 😋

 11 months ago 

এত সুন্দর মন্তব্য করার আগে আপনার রেসিপিটি খেতে পারলে শান্তি লাগতো আপু 😋

 11 months ago 

নারকেল বাটা এবং ডিম দিয়ে শসার রেসিপি এভাবে কখনো তৈরি করা হয়নি। আর আপনার এই রেসিপি পোষ্টের মাধ্যমে এটি সর্বপ্রথম জানতে পেরেছি। আপনি বেশ লোভনীয়ভাবে রেসিপিটা তৈরি করেছেন। আপনার রেসিপিটা তৈরি করার পদ্ধতি দেখে শিখে নিতে পারলাম। আমি তো অবশ্যই রেসিপিটা তৈরি করার চেষ্টা করব। এই রেসিপিটা টেস্ট না করলে থাকা যাবে না।

 11 months ago 

হ্যাঁ সম্ভব হলে রেসিপিটি এভাবে একবার তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে খেতে খুবই ভালো লাগবে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

ওয়াও আপু মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। নারিকেল বাটা এবং ডিম দিয়ে মজাদার শসার রেসিপি আগে কখনো তৈরি করা হয়নি। আপনার কাছ থেকে আজ আমি নতুন একটি রেসিপি শিখে নিলাম। রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু

 11 months ago 

হ্যাঁ রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু শসা দিয়ে ডিম রান্না করেছেন আবার নারকেল দিয়েছেন।আসলে আপু শসা দিয়ে খেলে ও কখনো নারকেল বাটা দিয়ে খাওয়া হয়নি।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আসলে নারকেল দিয়ে কিছু রান্না করলে তার স্বাদ দ্বিগুণ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য জন্য।

 11 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন তো। আপনার রেসিপিটা দেখে অনেক বেশি লোভনীয় লাগছে। শসা সাধারণভাবে রান্না করলে আমার কাছেও খেতে ভালো লাগে না। আপনার রেসিপিটা আমার কাছে অনেক বেশি ইউনিক মনে হয়েছে। সম্পূর্ণটা অনেক সুন্দর করে লেখার কারণে আরো বেশি ভালো লেগেছে দেখতে।

 11 months ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু আপনি একদম ইউনিক রেসিপি তৈরি করেছেন। এভাবে ডিমের রেসিপি কখনো খাওয়া হয়নি। আপনার উপস্থাপনা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এই রেসিপি অবশ্যই একদিন বাসায় তৈরি করবো। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

হ্যাঁ সম্ভব হলে ভাবে একদিন তৈরি করে খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে ভালো লাগবে খেতে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

পোক্ত শশার তরকারি খেতে ভীষণ মজাই লাগে। আমি অবশ্য মোটে ৩/৪ দিন খেয়েছি বিয়ের পর। বিয়ের আগে বাবার বাসায় শশার তরকারি খাওয়া হতো না। আপনার আজকের রেসিপিটি দেখে মনে হচ্ছে বেশ মজার হয়েছে। শশা, নারকেল বাটা দিয়ে ডিম বেশ ইউনিক আইটেম মনে হচ্ছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

ইউনিক একটা রেসিপি আপনি আজ আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আপনার রেসিপি এর কালার টি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে খেতে। নারকেল বাটা এবং ডিম দিয়ে শসার রেসিপি আগে কখনো খাইনি। ধন্যবাদ আপু সুন্দর এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিকই বলেছেন আপু রেসিপিটি খেতে খুবই মজা হয়েছে। আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 11 months ago 

অতিশয় চমৎকার একটি রেসিপি দেখার সৌভাগ্য হলো আপনার পোষ্টের মধ্য দিয়ে। যেখানে নারিকেল বাটা দিয়ে ডিমের রেসিপি করেছেন আপনি। পাশাপাশি সবজি হিসেবে শসা ব্যবহার করেছেন। সব মিলে কিন্তু হয়েছে অসাধারণ একটা রেসিপি।

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 11 months ago 

আমার তো নারকেল বাটা দিয়ে যে কোনো রেসিপি খেতে খুব ভালো লাগে। অনেক মজার হয় নারকেল বাটা দিয়ে রেসিপি তৈরি করলে। আমিও চেষ্টা করি মাংসে কিংবা অন্য কোন রেসিপিতে নারকেল বাটা দেওয়ার। আপনি তো দেখছি শসা এবং ডিমের সাথে নারকেল ডাটা দিয়েছেন। রেসিপি কালার চমৎকার হয়েছে। অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45