ফটোগ্রাফি // বিভিন্ন ধরনের কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও ফটোগ্রাফি করার চেষ্টা করি। প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি একটি করে ফটোগ্রাফি পোস্ট আপনাদের সাথে শেয়ার করার। আজকে আমি কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

প্রথম ফটোগ্রাফি

  • এই ফুলটির নাম হচ্ছে কেপ জেসমিন। খুবই চমৎকার একটি ফুল দেখলে যেন মনটা ভরে যায়। সাদা পাপড়ি গুলো এতটা নজর কাড়ে দূর থেকে দৌড়ে এসে এই ফুলের সৌন্দর্য উপভোগ করতে কে না চাইবে। এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে সাদা পাপড়ি দ্বারা আবৃত ফুলগুলো আমার খুবই প্রিয়।

IMG-20230918-WA0027.jpg

দ্বিতীয় ফটোগ্রাফি

  • এটা আমাদের দেশীয় একটি ফল যদিও আমরা সকলেই এই ফলটিকে চিনি এবং এই সময়টাতে এই ফলটি খুব পাওয়া যায়। ফলটির নাম হচ্ছে আমড়া। আমড়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তাছাড়া যখন গাছে ধরে থাকে তখন আরো বেশি ভালো লাগে গাছে ধরা অবস্থায় এই ফটোগ্রাফিটা করে আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG-20230918-WA0028.jpg

তৃতীয় ফটোগ্রাফি

  • গাছটির মধ্যে যখন মিষ্টি রোদের আলো পড়লো তখন আমি এই ফটোগ্রাফি দুটো করেছিলাম রোদের আলোতে গাছটি এত চমৎকারভাবে ফুটে রয়েছে ফটোগ্রাফি গুলো দেখলেই জেনো চোখ জুড়িয়ে যায়। তাছাড়া গাছের সবুজ আর মিষ্টির রোদের আলোতে খুবই চমৎকারভাবে ফুটে রয়েছে। আশা করি এই ফটোগ্রাফিটা ও আপনাদের অনেক অনেক বেশি ভালো লাগবে।

IMG-20230918-WA0024.jpg

চতুর্থ ফটোগ্রাফি

  • আমাদের বারান্দায় লাগানোর টবের কাঁচা মরিচ গাছের একটা ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। মরিচগুলো একটু ব্যতিক্রম ধরনের তাই হঠাৎ মন চাইলো একটা ফটোগ্রাফি করে নিলাম আপনাদের মাঝে শেয়ার করলাম, আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG-20230918-WA0029.jpg

পঞ্চম ফটোগ্রাফি

  • কি চমৎকারভাবে কলা গাছে কলা ধরে রয়েছে। কলাগাছে যখন ছোট ছোট কলা বের হয় তখন কিন্তু দেখতে অনেক চমৎকার দেখা এছাড়াও যখন কলা গুলো পাকা ধরে তখনও অনেক চমৎকার দেখায় সবুজের পরে হলুদ কালারটা যখন চলে আসে। আশা করি এই ফটোগ্রাফিও আপনাদের ভালো লাগবে।

IMG-20230918-WA0025.jpg

ষষ্ঠ ফটোগ্রাফি

  • এ ফটোগ্রাফিটা কিছুটা ব্যতিক্রম ভাবে করেছি। আমি যখন ছাদে গিয়েছিলাম আমাদের বাড়িয়ালী দাদুদের ছাদ বাগান থেকে গাছের ফাঁকে হঠাৎ মেঘের এবং সূর্যের যে খেলা সেটা দেখে ভালো লাগলো তাই আপনাদের মাঝে চমৎকার ফটোগ্রাফিটা শেয়ার করলাম। আশা করি এটিও আপনাদের অনেক অনেক বেশি ভালো লাগবে।

IMG-20230918-WA0023.jpg

সপ্তম ফটোগ্রাফি

  • এই ফুলগুলোকেও আপনারা অনেকেই চিনি থাকবেন। এগুলোকে সাধারণত টাইমিং ফুল বলা হয়। তবে আমরা বেশিরভাগ সময় নয়টার ফুল বলে থাকি কারণ সকাল নয়টা থেকে দশটার মধ্যে ফুলগুলো অনেক চমৎকারভাবে ফুটে থাকে। এগুলো আমাদের বাড়িওয়ালী দাদুদের ছাদ বাগান থেকে তোলা। আশা করি এ ফটোগ্রাফিটাও আপনাদের অনেক বেশি ভালো লাগবে।

IMG-20230919-WA0001.jpg

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে। বিশেষ করে আপনি প্রথম দিকে যে এই জেসমিন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণ পছন্দ হয়েছে। কারণ জেসমিন ফুল আমি অনেক বেশি পরিমাণে পছন্দ করি।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে আমার কাছে। তবে এখানে যদি সেরা ফটোগ্রাফিটার কথা বলি তাহলে প্রথমে শেয়ার করা সাদা জেসমিন ফুলটাই আমার কাছে সেরা মনে হয়েছে।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমি তো আপনার ফটোগ্রাফিগুলো যত দেখছিলাম ততই মুগ্ধ হচ্ছিলাম। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে যে কারোর কাছে অনেক বেশি ভালো লাগবে। আমার কাছে ফুল দুটির ফটোগ্রাফি জাস্ট দারুন লেগেছে এটাই বলতে হচ্ছে সর্বপ্রথম। আসলে এমনিতে প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লেগেছে। তবে এই দুইটা ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে।

 last year 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু ফুল ফলসহ ভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাদের ফটোগ্রাফি পোস্ট দেখতে খুব ভালো লাগে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে এরকম ফটোগ্রাফি দেখলে অনেক ভালো লাগে। ফটোগ্রাফির সাথে অসাধারণ বর্ণনা করেছেন।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

বিভিন্ন ধরনের ছবি নিয়ে চমৎকার একটি ফটোগ্রাফ পোস্ট সাজিয়ে তুলেছেন আপু।এই ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করা আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মত। বিশেষ করে বাসার ছাদ থেকে গাছের ফাঁক দিয়ে তোলা আকাশের ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে।ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে এত সুন্দর ভাবে বর্ণনা সহকারে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

চমৎকার মন্তব্য করেছেন আপনি চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

বাহ খুব সুন্দর। অনেক সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি গুলো। প্রত‍্যেকটা ক‍্যাপচারে পর্যাপ্ত আলো ছিল এবং অবজেক্ট টা ছিল ক্লিয়ার। সবগুলো সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ভিন্ন রকমের এরকম রেনডম ফটোগ্রাফি গুলো দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি ভিন্ন ভিন্ন রকমের অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আমার কাছে প্রথম, ষষ্ঠ এবং সপ্তম ফটোগ্রাফি সব থেকে দারুন লেগেছে দেখতে। সব মিলিয়ে কিন্তু আপনি দারুন দারুন ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে হাজির হয়েছেন যেগুলো খুবই সুন্দর ছিল।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপু আপনার ফুল ফলের ফটোগ্রাফি গুলি খুবই চমৎকার হয়েছে। তবে প্রথম ফুলটি দেখে আমার কাছে মনে হচ্ছে গন্ধরাজ ফুল । যদিও আপনি জেসমিন ফুল লিখেছেন ।তারপরেও ফলের ছবিগুলোও চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনি তো চমৎকার ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন আপু। সব কটি ফটোগ্রাফি দারুন ছিল। এই সিজনে আমড়া প্রচুর পরিমাণের পাওয়া যায়। আমড়া খুব ভালো লাগে খেতে তাছাড়া স্বাস্থ্যের জন্য অনেক ভালো। তাছাড়া কাঁচা কলার ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনাদের বাড়ির আঙ্গিনার কাঁচা মরিচের ফটোগ্রাফিটাও খুব সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপু ইউনিক ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68322.00
ETH 2716.26
USDT 1.00
SBD 2.74