আলু দিয়ে পুদিনা পাতা ভর্তা রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে আলু দিয়ে পুদিনা পাতা ভর্তা রেসিপি। এটি আমার অনেক পছন্দ। আমার বারান্দায় অনেক পুদিনা পাতা হয়েছে। আমি সেখান থেকেই এই পাতা গুলো তুলেছি। বিশেষ করে এর ঘ্রাণ টা আমার কাছে অনেক ভালো লাগে। এছাড়াও এটি আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

1653899870225.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • আলু
  • পুদিনা পাতা
  • শুকনো মরিচ
  • পেঁয়াজ
  • সরিষার তেল
  • লবণ

20220526_131408588.jpg

  • পুদিনা পাতা ভালোভাবে ধুয়ে নিয়েছি।

20220526_131429342.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি আলু গুলো কেটে ভালোভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি। এরপর সেগুলো সিদ্ধ করে নিয়েছি।

20220526_131546543.jpg

দ্বিতীয় ধাপ

  • আলুগুলো সিদ্ধ হওয়ার পর আলু গুলোর চামড়া ছাড়িয়ে নিয়েছি। এবং একটি বাটিতে সেগুলো নিয়ে নিয়েছি।

20220526_142340802.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি আলু গুলোকে ভালোভাবে হাত দিয়ে ভর্তা করে নিয়েছি।

20220526_142506240.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি পুদিনা পাতা গুলো সেখান দিয়ে দিয়েছি।

20220526_142536375.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আলু এবং পুদিনাপাতা খুব ভালোভাবে ভর্তা করে নিয়েছে।

20220526_142704621.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো পেঁয়াজ কুচি দিয়ে দিয়েছি।

20220526_142714673.jpg

সপ্তম ধাপ

  • শুকনো মরিচ গুলো ভালোভাবে ভেজে নিয়ে সেগুলো গুঁড়ো করে সেখান দিয়ে দিয়েছি।

20220526_142808003.jpg

অষ্টম ধাপ

  • এরপর আমি সেখানে পরিমান মত লবন দিয়ে দিয়েছি।

20220526_142815479.jpg

নবম ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো সরিষার তেল দিয়ে দিয়েছি।

20220526_142913238.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর সব কিছু একসাথে খুব ভালোভাবে মেখে নিয়েছি।

  • এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি।

20220526_143221983.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

সত্যি বলতে আমি পুদিনা পাতা তেমন একটা পছন্দ করি না। তবে এভাবে যদি আলো দিয়ে ভর্তা করে দেয় তাহলে না খেয়ে থাকবো না। বোঝাই যাচ্ছে গরম ভাতের সাথে বেশ মজাদার হবে খেতে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। অবশ্যই আমি পরবর্তীতে পুদিনা পাতার এই রকম ভর্তা খেয়ে দেখব। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আমি আশা করি আপনি একদিন বাসায় ট্রাই করে দেখবেন। হয়তো আপনার কাছে ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপু, আলুর সাথে ধনিয়া পাতার সমন্বয়ে ভর্তা রেসিপি অনেক খেয়েছি। কিন্তু আলুর সাথে পুদিনা পাতা দিয়ে ভর্তা রেসিপি কখনো খাওয়া হয়নি। তবে আপনার তৈরি পুদিনা পাতা দিয়ে আলু ভর্তা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব স্বাদ হয়েছে। ঝাল ঝাল আলু ভর্তা খেতে আমার কাছে বেশ দারুন লাগে। পুদিনা পাতা দিয়ে আলু ভর্তা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন । ঝাল ঝাল যেকোনো ভর্তা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি একদিন পুদিনা পাতা দিয়ে আলু ভর্তা করে খেয়ে দেখিয়েন। আশাকরি আপনার কাছে ভালো লাগবে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি আগে অনেক রকমের ভর্তা তৈরি খেয়েছি। কিন্তু কখনো পুদিনা পাতা দিয়ে ভর্তা তৈরি করা খাওয়া হয়নি। আপনার ভর্তা রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে আপনার এই রেসিপিটি। ভর্তা তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আপনি বাসায় একদিন ট্রাই করে দেখবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু ভর্তা তো আমরা সবসময় খাই কিন্তু পুদিনা পাতা দিয়ে আলু ভর্তা কখনো খাওয়া হয়নি। পুদিনা পাতার শরবত বেশ কয়েকবার খেয়েছি। দারুণ সুস্বাদু। আশাকরি ভর্তার সঙ্গেও খেতে খারাপ হয়নি। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। পুদিনা পাতার ভর্তা খেতে অনেক সুস্বাদু হয়েছে। একদিন বাসায় রেসিপিটি করার চেষ্টা করবেন। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আলু দিয়ে করা পুদিনা পাতার রেসিপি অনেক চমৎকার হয়েছে। এভাবে পুদিনা পাতার ভর্তা করে খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। পুদিনা পাতার ঘ্রাণ আমার অনেক পছন্দ। এই পুদিনা পাতা আমাদের শরীরের জন্য খুবই উপকারী ও বটে। আপনি অনেক সুন্দরভাবে ধাপে ধাপে পুদিনা পাতার ভর্তা বানিয়ে দেখিয়েছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পুদিনা পাতার ভর্তা আমার কাছেও অনেক ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন। শরীরের জন্য এটা অনেক উপকারী। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পুদিনা পাতা আমাদের জন্য খুব উপকারী। আপনি পুদিনা পাতা দিয়ে আলু ভর্তা রেসিপি দিয়েছেন আপু আমার কাছে খুব ভালো লেগেছে। আর আলু ভর্তা খেতে এমনিতেই অনেক সুস্বাদু আর সবারই পছন্দ। আপনারও ভর্তা টা স্পেশাল ভাবে করা হয়েছে যে কারণে আমার মনে হয় খেতে আরও বেশি মজার হয়েছিল।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে পুদিনা পাতার ভর্তা বাসায় মাঝে মাঝে তৈরি করা হয়, ব্যক্তিগত ভাবে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর হবে প্রত্যেকটির ধাপ দেখিয়েছেন। আপনার উপস্থাপনা টি ও অনেক চমৎকার ছিল।।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আলু ভর্তা তো খেয়েছি কিন্তু পুদিনা পাতা দিয়ে কখনই নয়। এটা নতুন লাগলো আমার কাছে। বাসায় ট্রাই করবো দেখবো কেমন লাগে। তবে আলু ভর্তার সাথে ধনিয়া পাতা দিলেও দারুন লাগে কিন্তু। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া একদিন বাসায় ট্রাই করে দেখবেন খেতে কেমন লাগে। আশা করছি আপনার কাছে অনেক ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে পুদিনা পাতা ভর্তা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো খেতে ইচ্ছা করছে। ভর্তা খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। হ্যাঁ খেতে চলে আসেন। উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে পুদিনা পাতা ভর্তা লোভনীয় একটি খাবার প্রস্তুত করেছেন যদিও কখনো খাওয়া হয়নি তবে দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে সুন্দর উপস্থাপনা করেছেন ভাবগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। একদিন বাসায় ট্রাই করে দেখবেন। উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69371.89
ETH 3768.85
USDT 1.00
SBD 3.71