গাছের ডালে বসে থাকা দুটি পাখির পেন্সিল আর্ট

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে একটি পেন্সিল আর্ট। বেশ কয়েক দিন পর একটি পেন্সিল আর্ট শেয়ার করছি। এই আর্টটি হলো গাছের ডালে বসে থাকা দুটি পাখির পেন্সিল আর্ট। আশা করি আমার আজকের এই পাখির আর্টটি আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি কিভাবে আমি ধাপে ধাপে এই আর্টটি করেছি।

ড্রয়িংটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20231111-WA0012.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • রাবার।
ধাপ - ১
  • প্রথমে আমি একটি পাখির ঠোট এবং মাথার কিছুটা অংশ অঙ্কন করে নিয়েছি।

IMG-20231111-WA0000.jpg

ধাপ - ২
  • তারপর পাশে অন্য আরেকটি পাখি অঙ্কন করে নিয়েছি।

IMG-20231111-WA0003.jpg

ধাপ - ৩
  • এভাবে একসাথে দুটি পাখি সম্পূর্ণভাবে অঙ্কন করে নিয়েছি।

IMG-20231111-WA0001.jpg

ধাপ - ৪
  • তারপর গাছের একটি ডাল অংকন করে নিয়েছি।

IMG-20231111-WA0006.jpg

ধাপ - ৫
  • এরপর গাছের ডালগুলোর মধ্যে পাখি গুলোর পায়ের আঙ্গুল অঙ্কন করে নিয়েছি।

IMG-20231111-WA0002.jpg

ধাপ - ৬
  • এরপর পাখিগুলোর ডানার মধ্যে পেন্সিল স্কেচ করে নিয়েছি। এবং তাদের চোখ অংকন করেছি।

IMG-20231111-WA0008.jpg

ধাপ - ৭
  • তারপর পাখি গুলোর শরীরের অংশে হালকা ভাবে পেন্সিল স্কেচ করে নিয়েছি।

IMG-20231111-WA0005.jpg

ধাপ - ৮
  • এরপর লেজের দিকের অংশগুলো স্কেচ করে নিয়েছি। তার পাশাপাশি বর্ডার গুলো গাঢ় করে নিয়েছি।

IMG-20231111-WA0004.jpg

ধাপ - ৯
  • সবশেষে গাছের ডালে কিছু পাতা অঙ্কন করে নিয়েছি।

IMG-20231111-WA0010.jpg

এভাবেই আজকের আর্ট টি শেষ করেছি।

IMG-20231111-WA0011.jpg

IMG-20231111-WA0009.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  

Hi, @isratmim,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @msharif.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 11 months ago 

আপু আপনার আর্ট গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। আপনি পেন্সিল স্কেচ করে অসাধারণ দুটি পাখি আর্ট করেছেন। সত্যি আপু পেন্সিলের আর্ট গুলো অনেক ভালো লাগে। তবে আপু এই ধরনের আর্ট গুলো করতে সময় ও ধৈর্যের প্রয়োজন। আপনাকে অনেক ধন্যবাদ আপনি সময় ও ধৈর্য নিয়ে অসাধারণ দুটি পাখির আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিকই বলেছেন আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়।গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

গাছের ডালে বসে থাকা দুটি পাখি অনেক সুন্দর পেন্সিল আর্ট করেছেন। পেন্সিল আর্ট করতে এবং দেখতে আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

আপু আপনার আর্ট দেখতে চমৎকার হয়েছে। আপু এ ধরণের পেন্সিল আর্ট আমি সবসময়ই অনেক বেশি পছন্দ করি। গাছের ডালে বসে থাকা দুটি টিয়া পাখির পেন্সিলার অনেক সময় ও ধৈর্য সহকারে অঙ্কন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আর্ট করতে দক্ষ সে যেকোনো বিষয়ে আর্ট করতে পারে। আজকে পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। দুইটা পাখির মধুর সম্পর্কের দারুন চিত্র অংকন করলেন আমার কাছে এই ধরনের চিত্র অংকন খুবই ভালো লাগে। যেটা আপনার অনেক বড় দক্ষতা। এইরকম রঙিন টিয়া পাখির অনেক চিত্র দেখতে পাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে আমাকে কাজে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

গাছের ডালে দুটি পাখি বসে রয়েছে এই দৃশ্যটি আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যি আপনার চিত্র অঙ্কন দক্ষতা অসাধারণ। এত সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্রটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আজকে আপনি আমাদের মাঝে পোষ্টের ভিন্নতা আনার জন্য একটি আর্ট নিয়ে এসেছেন এবং আটটি হল গাছের ডালে বসে থাকা দুটি পাখির পেন্সিল আর্ট। আমার এই ধরনের আর্ট গুলি ভীষণ ভালো লাগে এবং আপনারা আর্টটি তো আমার অনেক ডিজিটাল আর্টে পরিণত করতে ইচ্ছা করতেছে। আপনি দারুণ দক্ষতায় এটি সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং এই কাজগুলোর জন্য আপনি প্রশংসার দাবিদার এবং অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।।আমি এটি দেখে শিখতে পারলাম পর্যায়কর্মে এবং লাস্ট ফিনিশিংটি অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 11 months ago 

আপনার ডিজিটাল আর্ট টির অপেক্ষায় রইলাম। আপনার মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

বাহ, অনেক সুন্দর করে দুইটি পাখি সহ একটি গাছের ডাল আর্ট করেছেন। টিয়া পাখি দুটি দেখতে ভীষণ ভালো লাগছে। এমনিতেই পেন্সিল আর্ট গুলো দেখতে বেশ চমৎকার লাগে। আর্ট তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে আর্ট তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে।

 11 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

গাছের ডালের দুটি পাখি বসে থাকার দারুন চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। পেন্সিল আর্ট এর মাধ্যমেও যে এত সুন্দর চিত্র অঙ্কন করা যায় তা আপনার পোস্ট না দেখলে বুঝতেই পারতাম না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57