"আমার বাংলা ব্লগে " প্রকৃতির সৌন্দর্য ফটোগ্রাফি প্রতিযোগিতা // ১০% পে- আউট লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি প্রকৃতির সৌন্দর্য ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। আমি শহরে বসবাস করি। শহরের বড় বড় ইটের দালান কোঠার মধ্যে প্রকৃতিকে খুঁজে পাওয়া সহজ না। তবুও আমার পক্ষে যতটুকু সম্ভব ছিল তার ফটোগ্রাফি আমি আজকে আপনাদের সাথে শেয়ার করছি। গতকাল বিকেল বেলা আমি এক জায়গায় ঘুরতে গিয়েছিলাম। শহরের বন্দী জীবন ছেড়ে কিছুটা প্রকৃতির সংস্পর্শে গেলাম। আমি গিয়েছিলাম বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট। সেখানে মূলত কৃষি জাতীয় সব কিছু নিয়ে গবেষণা করা হয়। এবং কৃষি জাতীয় সব কিছু নতুন নতুন জাত আবিষ্কার করা হয়। সেখানকার কিছু ছবি আজকে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি নং ১

image.png

  • বাংলাদেশ কৃষি গবেষণা ঢোকার প্রথমে রাস্তার পাশে একটি পুকুর দেখতে পেলাম। পুকুরের ওই পাশে বড় বড় গাছ গুলো দেখতে খুব সুন্দর লাগছিল। তাই পুকুরসহ ওই গাছ গুলোর একটি ছবি তুলে নিলাম।

ফটোগ্রাফি নং ২

image.png

  • এটি হচ্ছে পুকুরের পাশে রাস্তা। রাস্তার দুই পাশে বড় বড় ঝাউ গাছের সারি। ওই দিনের আবহাওয়া টা অনেক সুন্দর ছিল। রোদ অথবা বৃষ্টি কোন টি ছিল না। পুরো ঠান্ডা একটি আবহাওয়া। এবং এরকম একটি রাস্তায় এরকম আবহাওয়ায় হাঁটার মজাই আলাদা। আমার কাছে অনেক ভালো লেগেছিল রাস্তাটি। তাই রাস্তাটিতে দাঁড়িয়ে একটি ছবিও তুলে নিলাম।

ফটোগ্রাফি নং ৩

image.png

  • হাঁটতে হাঁটতে এই মাঠ টি দেখতে পেলাম। মাঠের মধ্যে অনেক বড় বড় গাছ। এবং পুরো মাঠ জুড়ে এমন বড় বড় গাছ। দেখে খুব ভালো লাগছিল তাই একটি ফটোগ্রাফিও করে নিলাম।

ফটোগ্রাফি নং ৪

image.png

  • এরপর রাস্তার পাশে অনেকগুলো সুপারি গাছের সারি দেখতে পেলাম। এবং তার পাশে ধানক্ষেত। সুপারি গাছের সারি গুলো দেখে খুব ভালো লাগছিল।

ফটোগ্রাফি নং ৫

image.png

ফটোগ্রাফি নং ৬

image.png

ফটোগ্রাফি নং ৭

image.png

image.png

Location

ডিভাইস নেম:- গ্যালাক্সি গ্র্যান্ড প্রাইম প্লাস

সারাদিন আলো বিলিয়ে দিন শেষে সূর্য পশ্চিম আকাশে মিলিয়ে যাওয়ার জন্য হেলে পড়ে। সন্ধ্যা নামতে শুরু করে। সন্ধ্যা নামার পূর্বেই আমি বাসায় ফিরে আসি।

  • আমাদের এই সুজলা সুফলা রূপসী বাংলার প্রকৃতির সৌন্দর্য বর্ণনা করে শেষ করা যায় না। বিভিন্ন ধরনের ঋতুতে আমাদের এই প্রকৃতি বিভিন্ন সাজে সেজে উঠে। এছাড়াও রূপসী বাংলায় রয়েছে সমুদ্র, অসংখ্য এঁকেবেঁকে চলা নদী, এবং অপরূপ সবুজ দৃশ্য। যদিও এইসব প্রাকৃতিক সৌন্দর্য অনেকটা হারিয়ে যাচ্ছে। শহরে মাঠ ভরাট করে এবং নদী ভরাট করে মানুষ ইটের দালান কোঠা তৈরি করছে। আমাদের পরিবেশকে বাঁচানোর জন্য এমন প্রাকৃতিক সৌন্দর্য্যকে রক্ষা করার জন্য পরিবেশের জন্য ক্ষতিকর এমন কোন কাজ করা উচিত নয়।

এই ছিল আমার আজকের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি পোস্ট। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট ভাল লেগেছে।

পোস্ট টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  

আসলে প্রকৃতির মত সুন্দর আর কিছুই হতে পারে না। যতই মানুষের তৈরি জাঁকজমক দেখি তার পরেও প্রকৃতির সৌন্দর্য কাছে সবকিছু হার মানে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু। ৪ নং ছবিটা খুবই সুন্দর লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে,,, আপনার জন্য শুভকামনা রইল 😊

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনারা ছবি গুলো অনেক সুন্দর হইছে আপু। বিশেষ করে আকাশের ছবিগুলো আমার ভালো লেগেছে।

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বিশেষ করে আমার চার নম্বর ছবিটা অনেক ভালো লেগেছে সুপারি সারির এবং পাশের ধানক্ষেত। অপরূপ সৌন্দর্য সন্ধ্যা নেমে আসছিল আপনিতো সুন্দরভাবে ক্লিক করেছেন। আরও অনেক বড় গাছপালা আপনি ক্লিক করেছেন একটি ফিল্ডের ভিতর অনেক সুন্দর। প্রতিটি আমার মনে ধরেছে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ফোটোগ্রাফিগুলি।বিশেষ করে রাস্তাটি বেশ পরিষ্কার ও স্বচ্ছ ,বড়ো বড়ো গাছপালা এবং ফুল সবমিলিয়ে অসাধারণ হয়েছে ছবিগুলো।ধন্যবাদ আপু।

Hi, @isratmim,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69