রঙিন কাগজের তৈরি ওয়ালমেট // // 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি একটি ডাই পোস্ট করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি শেয়ার করবো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

কাগজের তৈরি ওয়ালমেট টির সর্বশেষ ফটোগ্রাফি

20220513_171621746.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কার্ডবোর্ড
  • কাঁচি
  • গ্লু

প্রথম ধাপ

  • প্রথমে আমি বিভিন্ন রঙিন কাগজ ছোট ছোট গোল করে কেটে নিয়েছি। প্রায় বেশ কয়েকটি কাগজ এভাবে কেটে নিয়েছি।

20220513_165544573.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি কাগজগুলো মাঝখান বরাবর কিছুটা অংশ কেটে নিয়েছি।

20220513_165730906.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি কেটে রাখা অংশটি একটি আরেকটির উপর জোড়া লাগিয়ে দেই।

20220513_165831762.jpg

  • জোড়া লাগানোর পর এটি দেখতে একটি ছোট ফুলের মত দেখাবে।

20220513_165803368.jpg

চতুর্থ ধাপ

  • এভাবেই আমি সবগুলো রঙিন কাগজ দিয়ে বেশ কয়েকটি ফুল তৈরি করে নিয়েছি।

20220513_170541349.jpg

পঞ্চম ধাপ

  • লম্বা করে একটি কার্ডবোর্ড কেটে নিয়েছি। ফ্রেম তৈরি করার জন্য। এরপর কার্ডবোর্ডের উপরে সাদা কাগজ লাগিয়ে দিয়েছি। তারপর কালো রঙের কাগজে একটি গাছ অংকন করি। এরপর সেই গাছ বরাবর কাগজটি কেটে নেই। এরপর সেই কালো রংয়ের কাগজটি ফ্রেমের উপর বসিয়ে দেই।

20220513_170654792.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি গাছের ডালগুলো বরাবর ফুলগুলো লাগিয়ে নেই।

20220513_171504698.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি পুরোপুরি মাঝখানে সাদা পুঁতি লাগিয়ে দেই। যেন একটু আকর্ষণীয় লাগে দেখতে।

20220513_171526463.jpg

এভাবে তৈরী হয়ে গেল আমার আজকের রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট।

20220513_171718031.jpg

20220513_171638239.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। এভাবে ওয়ালমেট তৈরি করে ঘরে সাজিয়ে রাখলে আমার কাছে অনেক ভালো লাগে দেখতে। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago (edited)

রঙ্গিন কাগজ দিয়ে বানানো ওয়ালমেট ঘরে রাখলে অনেক সুন্দর লাগে। আর রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট বানানোর একটি সুবিধা হচ্ছে নিজের পছন্দ মত বানিয়ে নেয়া যায়।
আপনি চমৎকার একটি ওয়ালমেট বানিয়েছেন রঙিন কাগজ দিয়ে। কয়েক প্রকার রঙ্গিন কাগজ ব্যবহার কারণ করার কারণেই এই ওয়ালমেট টিকে অনেক আকর্ষণীয় লাগছে।
সুন্দর ওয়ালমেট বানানোর পদ্ধতি গুছিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করে ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে বেশ ভালো লাগে। আবার নিজের মতো করে যেটা মনে চায় সে টাই তৈরি করা যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট টি দেখতে অসাধারণ লাগছে বিশেষ করে গাছটি দেখতে বট গাছের মত লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে কিন্তু বেশ ভালো লাগছে আপু। আর একদম ইউনিক একটি ওয়ালমেট হয়েছে।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার করে আপনি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার রঙ্গিন কাগজের তৈরি ওয়ালমেট টি আমার কাছে খুব ভালো লেগেছে। ওয়ালমেট তৈরির প্রত্যেকটি ধাপ আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা অবিরাম।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ। আমার কাছে খুবই ভালো লেগেছে।কালার গুলো খুবই অসাধারণ হয়েছে।উপরে মুক্তা দেওয়াতে ভালো লাগছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য আমার পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা ।

 2 years ago 

বাহ দারুন একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন কিন্তু রঙিন পেপার দিয়ে খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ফুটেছে এ ধরনের ওয়ালমেট ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বাড়িয়ে দেবে

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া। নিজে তৈরি করা ওয়ালমেট গুলো ঘরে ঝুলিয়ে রাখলে আমার কাছেও ভীষন ভালো লাগে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ওয়াও! চমৎকার আইডিয়া নিয়ে খুবই ইউনিক একটি ওয়ালমেট তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে, দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। এধরনের কাজগুলোকে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয় আপনার দেখি এই ব্যাপারে অনেক ধৈর্য রয়েছে যা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। যদিও এগুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন তাও আমার কাছে এগুলো করতে ভালই লাগে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর লাগছে আপু🌺আমার ঘরেও কিছুটা এমন দেখতে একটা গাছ বানিয়ে রেখেছি কাগজ দিয়ে।যদিও আপনার এটা আরো ইউনিক হয়েছে আর সেজন্যই এতো ভালো লাগছে।
উপস্থাপনাও ভালো ছিল। শুভ কামনা জানাই 💙🤎

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। এ ধরনের অনেকগুলো দেয়ালে লাগালে অনেক সুন্দর লাগে দেখতে। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। এই ধরনের ওয়ালমেট গুলো ঘরের ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73