কাগজের ফুল তৈরি// 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। গত কয়েক দিন কিছুটা অসুস্থ থাকার কারণে আমি তেমন ভাবে অ্যাক্টিভ থাকতে পারি নি। তবে এখন থেকে আবার নিয়মিত অ্যাক্টিভ থাকবো। আজকে আমি একটি ডাই পোস্ট করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে কাগজের ফুল তৈরি শেয়ার করবো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

IMG-20220304-WA0003.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • গ্লু
  • কলম

20220304_170534865.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি রঙিন কাগজ লম্বা করে কেটে মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি। এরপর ভাঁজ বরাবর চিকন চিকন করে কেটে নিয়েছি।

1653044310950.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি সেই কাগজটি ঘুরিয়ে নিয়ে একটি ফুলের কলির মত বানিয়ে নিয়েছি।

20220304_171942903.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি বর্গাকৃতির একটি কাগজ নিয়ে মাঝখান বরাবর ভাজ করে নিয়েছি। এরপর দুইটি কোনা দুই দিক থেকে ভাজ করে নিয়েছি। তারপর এটিকে ফুলের মতো করে কেটে নিয়েছি। ভাজ খোলার পর ফুলের মত দেখাবে।

1653044348897.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি একটি লম্বা কাগজকে বারবার ভাঁজ করে ছোট পাতার মত কলম দিয়ে দাগ দিয়ে দিয়েছি। এরপর সেই দাগ বরাবর কেটে নিয়েছি।

1653044421057.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি পাতাগুলোর 2 কোনা একসাথ করে আঠা লাগিয়ে নিয়েছি। এবং ছোট ছোট ফুলের কলির মত বানিয়ে নিয়েছি।

20220304_175652154.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর বড় ফুলের উপর ছোট ফুলের কলি গুলো পাপড়ি বরাবর লাগিয়ে নিয়েছি।

20220304_180044087.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি একটি সবুজ রঙের কাগজ মাঝখান বরাবর ভাজ করে নিয়েছি। তারপর সেই ফাজের পাশে পাতা অঙ্কন করি। তারপর সেগুলো কেটে নিয়েছি। তারপর আমি কাগজ দিয়ে রোলের মত বানিয়ে নিয়েছি এবং পাতাগুলোর মাঝখানে সেগুলো দিয়ে দিয়েছি।

1653044463491.jpg

অষ্টম ধাপ

  • এরপর আমি কাগজের স্টিক বানিয়ে নেই। এবং এর একপাশ কেটে দুই ভাগ করে নেই।

20220304_181526184.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি স্টিকের ওপরে ফুল বসিয়ে দেই। এবং সেগুলো একটি টবের মধ্যে রেখে দেই। এরপর ফুলের চারপাশে টবের মধ্যে পাতাগুলো রেখে দেই।

IMG-20220304-WA0002.jpg

IMG-20220304-WA0003.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে কাগজের ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তৈরীকৃত এই কাগজের ফুল দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। আপনার এই কাগজের ফুল দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে তৈরি করেছেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভালই বলেছেন ফুলগুলো তৈরি করতে অনেক ধৈর্য ও সময়ের ব্যাপার। তাও চেষ্টা করেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য । আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি কাগজের ফুল অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

কাগজের ফুল গুলো দেখতে অসাধারণ লাগছে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন এতে সবার বুঝতে অনেক সুবিধা রয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। সেই সাথে খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু মনি আপনি সুস্থ হয়েছেন শুনে খুবই ভালো লাগলো, আমরাও চাই আপনি পূর্বের ন্যায় আমাদের মাঝে আবারও পোস্ট করা শুরু করেন, আর আজকে আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন আপু মনি আপনার তৈরিকৃত ফুলটি আমার খুবই ভালো লেগেছে, শেষে স্টিকের উপর বসিয়ে রাখাতে বপশ চমৎকার লাগতেছে, এছাড়াও অনেক সুন্দর করে সাজিয়ে পোস্টি উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রস্তুতকৃত ক্রাফট গুলো বরাবরই আমার কাছে অনেক সুন্দর লাগে আজও তার ব্যতিক্রম নয় খুবই সুন্দর একটি ফুলের ক্রাফট প্রস্তুত করেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে কাগজের ফুল তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। কাগজ দিয়ে কোনকিছু বানাতে অনেক ধৈর্য লাগে। আর আপনি ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago (edited)

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু রঙিন কাগজ ব্যবহার করে আপনি অত্যন্ত চমৎকার করে ফুল তৈরি করেছেন। রঙিন কাগজের ফুল গুলো দেখতে সত্যিই অনেক সুন্দর লাগে। আর আপনিতো অত্যন্ত নিখুত করে এবং যত্ন সহকারে ফুলগুলো কে তৈরি করেছেন। যার কারণে আপনার ফুল গুলোকে দেখতে খুবই আকর্ষণীয় মনে হচ্ছে। রঙিন কাগজ দিয়ে আপনি কিভাবে এত সুন্দর ফুলগুলো তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। আপনার তৈরি করা ফুল আমার অনেক ভালো লেগেছে। ফুল তৈরি পদ্ধতি গুলো আপনি সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ফুল তৈরি করা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব পরিশ্রম দিয়ে ধৈর্য ধরে খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল বানিয়ে ফুলদানিতে সাজিয়ে রেখেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ভাল মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55216.42
ETH 2325.60
USDT 1.00
SBD 2.33