একটি ম্যান্ডেলা ডিজাইন

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বেশ কিছু দিন পর আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20230105_200036549.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল কম্পাস
  • জেল পেন
  • মার্কার পেন

20230105_190801306.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি উপরের দিকে জেল পেন দিয়ে লতাপাতার মত কিছু ডিজাইন করে দেই।

20230105_191241194.jpg

দ্বিতীয় ধাপ

পরে আমি পেন্সিল কম্পাস এবং মার্কার পেনের সাহায্যে তিনটি বৃত্ত অঙ্কন করে নেই।

20230105_192403169.jpg

তৃতীয় ধাপ

পরে আমি বৃত্ত গুলোর উপরে বিন্দু বিন্দু দিয়ে কিছু ডিজাইন করে দেই। এবং তারপরে বৃত্তগুলোর ভিতরে বিভিন্ন রকমের ডিজাইন করি।

20230105_192937561.jpg20230105_193542875.jpg
চতুর্থ ধাপ

এভাবে করে বাকি বৃত্তগুলোতে বিভিন্ন রকমের ডিজাইন করে দেই।

20230105_194041426.jpg

সর্বশেষ ধাপ
20230105_195138916.jpg20230105_195602342.jpg

এভাবেই আমি আমার আজকের ড্রয়িংটি শেষ করি।

20230105_195756572.jpg

20230105_195942320.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপু বেশ কিছুদিন পর আপনার ম্যান্ডেলা আর্ট টি দেখে বেশ ভালো লাগলো। আসলে এই আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর্ট করতে যদিও একটু সময় লাগে তারপরেও দেখতে ভীষণ ভালো লাগে। আপনার আর্টটিও বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন এই আর্ট গুলো করতে একটু সময় লাগলো ।ও পরে দেখতে কিন্তু খুবই সুন্দর লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট বেশ কষ্টসাধ্য কাজ এবং বেশ সময় লেগে যায়। বেশ চমৎকার ফুটিয়ে তুলেছেন অংকনটি, দেখতে সুন্দর দেখাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার অংকনটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ভবিষ্যতে আরো দারুন দারুন অংকন উপহার পাবো ইনশাআল্লাহ।

 2 years ago 

ঠিকই বলেছেন ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো আকঁতে অনেক ধৈর্য্য ও সময় লাগে। আর আপনার আর্টটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে।
আমার এসব আর্ট করতে বেশ ভালো লাগে। অবসর সময় পেলেই আর্ট করতে ভালোবাসি।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালোলাগাই আমার কাজের সার্থকতা। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ম্যান্ডেল আর্ট আমি কখনো তৈরি করি নাই এবং করার চেষ্টাও করি না কারণ আমার কাছে কঠিন লাগে করতে।আপনি বেশ কিছুদিন পরে সুন্দর একটি ম্যান্ডেল আর্ট শেয়ার করেছেন দেখতে অসাধারণ সুন্দর হয়েছে।তবে আপনাদেরকে অনেক ধন্যবাদ জানাই যারা সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করেন আসলে মেন্ডেল আর্ট গুলো অনেক কঠিন এবং সুন্দর কিছু ক্রিয়েটিভিটি।

 2 years ago 

আমি মনে করি আপনিও চেষ্টা করলে এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে পারবেন। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট টি খুব সুন্দর হয়েছে আপু। আপনি খুব সুন্দর আর্ট করেন।এসব ম্যান্ডেলা আর্টে অনেক ধৈর্য ও সময়ের দরকার। আপনি খুব নিখুঁতভাবে আঁকাটা শেষ করলেন। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো খুব সময় নিয়ে এবং ধৈর্য্য সহকারে করতে হয় আপ। আমি অবশ্য ম্যান্ডেলা আর্টগুলো ডিজিটাল ভাবেই করে থাকি। তাই আমিও বুুঝি কত কষ্ট করে একটি ম্যান্ডেলা আর্ট করতে হয়। যাক আপনি অনেক সময় নিয়ে দক্ষতার সাথে আপনার ম্যান্ডেলা আর্টটি করেছেন দেখেই বুঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চমৎকার একটা ম্যান্ডেলা ডিজাইন আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আমি এই ধরনের চিত্র এর আগে অংকন করেছি যার কারণে আমি জানি এগুলো অঙ্কন করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

যে কোন শিল্পকর্ম মন থেকে করতে হয়। আপনিও তাই করেছেন। অনেক সুন্দর হয়েছে আজকের ম্যান্ডেলা আর্টটি। কারণ আইডিয়াটা দারুণ। শুভ কামনা সবসময় আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50