তরমুজের আইসক্রিম রেসিপি //10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে তরমুজের আইসক্রিম রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তরমুজ আমার খুবই পছন্দের একটি ফল। এই তরমুজ ফল টি ঠান্ডা ঠান্ডা খেলে খুবই ভালো লাগে। আমি সবসময় তরমুজ ঠান্ডাই খাই। তাই ভাবলাম একদম আইসক্রিম তৈরী করে খেলে খুব একটা খারাপ হবে না। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

1652162294464.png

প্রয়োজনীয় উপকরণ

  • তরমুজ
  • কর্নফ্লাওয়ার
  • চিনি

20220424_150950867.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি ঝুড়ি নিয়ে নিয়েছি। এরপর আমি তরমুজের টুকরো গুলো ঝুড়ির মধ্যে ঘষে জুস তৈরি করে নিয়েছি।

20220424_151250158.jpg

  • এভাবেই পরিমাণমত জুস তৈরি করে নিয়েছি।

20220424_151832214.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি তরমুজের জুসের মধ্যে পরিমাণমত চিনি দিয়ে দিয়েছি। তরমুজ মিষ্টি হলে খুব বেশি দেওয়ার দরকার নেই।

20220424_151940281.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি পরিমাণ মতো কনফ্লাওয়ার দিয়ে দিয়েছি। এটা অবশ্যই দিতে হবে। কারণ এটা না দিলে তরমুজের জুস টি ঘন হবে না এবং ফ্রিজে রাখার পর এটি বরফ হবে না।

20220424_152048657.jpg

চতুর্থ ধাপ

  • এরপর সব কিছু খুব ভালো ভাবে মিক্স করে নিয়েছি।

20220424_152209487.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি একটি আইসক্রিম কেসে তরমুজের জুস ডেলে দিয়েছি।

20220424_152435076.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি এগুলোকে ফ্রিজে রেখে দেবো। প্রায় ১৩/১৪ ঘণ্টা পর এগুলো পরিপূর্ণভাবে আইসক্রিম হয়ে যাবে।

20220424_152930790.jpg

এভাবে তৈরী হয়ে গেল আমার আজকের রেসিপি।

20220502_102025847.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ওয়াও দারুন তরমুজের আইসক্রিম তৈরি করেছেন ।আপনি এই আইসক্রিম খাওয়ার দাওয়াত দিবেন কবে তাই বলেন? তরমুজের আইসক্রিম আমি কখনো খাইনি ঠিক দেখতে তরমুজের মতোই লাগছে ।আপনার চিন্তা ভাবনা এবং মনোভাবাপন্ন দেখে আমি মুগ্ধ। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আইসক্রিম অনেক খাওয়া হয়েছে তবে তরমুজের আইসক্রিম কখনো খাওয়া হয়নি।আপনার এই আইসক্রিম তৈরির পদ্ধতি দেখে আমি শিখে রাখলাম। অবশ্যই বাসায় একদিন তৈরি করে দেখব। আপনার আইসক্রিমের কালার দেখতে অসাধারণ হয়েছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। এত সুন্দর ও ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেখেই অনেক লোভ লাগছে।কালারটা অনেক সুন্দর। আমার অনেক সর্দি লেগে আছে, তাও কাছে পেলে মনে হয় খেয়ে নিতাম।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

এই প্রচন্ড গরমের মধ্যে আইসক্রিম আমরা সবাই সবসময় খাই। গরম থেকে কিছুটা ক্লান্তি দূর করার জন্য আইসক্রিম অত্যন্ত উপকারী। তরমুজ অত্যন্ত সুস্বাদু ও পুষ্টিকর গরমের সময় এক ফালি ঠান্ডা তরমুজ যেন প্রাণটা জুড়িয়ে দেয়। আপনি খুব চমৎকার করে তরমুজ দিয়ে আইসক্রিম রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও তরমুজের আইসক্রিম। কালার টা দেখে এত ভালো লেগেছে কি বলব। এমনিতে গরমের দিন আসলে আইসক্রিম খেতে বেশি ভালো লাগে। এই রকম কালার ফুলি আইসক্রিম হলে তো কোন কথাই নেই। ভাবছি আপনার মতো করে তৈরি করব। এত সাধারন একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

তরমুজ দিয়ে আপনি খুব অসাধারণ একটি আইসক্রিম বানিয়েছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে এটা দেখে। খুবই ইউনিক একটি ব্লগ আমাদের সাথে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তরমুজের আইসক্রিম এটা আমার কাছে বেশ ভাল লাগল আপু। আপনি অনেক সুন্দর করে তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

যদিও এখন আমাদের এদিকে বৃষ্টি হচ্ছে তবুও আপনার আইসক্রিম দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে গরমের দিনে তরমুজ দিয়ে তৈরি আইসক্রিম গুলো খেলে কলিজা ঠান্ডা হয়ে যেতো। আপনি খুব সুন্দর করে আইসক্রিম তৈরির প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যি দেখে খুবই ভালো লাগলো। এত অসাধারণ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

তরমুজের আইসক্রিম রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। ইউনিক রেসিপি শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ওয়াও আপনি দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। তরমুজের আইসক্রিম রেসিপি ইউনিক রেসিপি। তরমুজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে আইসক্রিম বানিয়েছেন এবং পুরো পদ্ধতি আমাদের তুলে ধরেছেন। এই গরমে আইসক্রিম কি খেলে বেশি তৃপ্তিদায়ক হবে। এত সুন্দর ভাবে আইসক্রিম বানানোর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45