একটি অপটিক্যাল ইলিউশন আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি অপটিক্যাল ইলিউশন আর্ট শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার কাছে এই আর্ট টি ভালো লাগবে। আসলে এই ধরনের আর্টগুলো আমার তেমন একটা করা হয় না। আজকে অনেকদিন পর একটু ট্রাই করে দেখলাম। এর আগে একটি করেছিলাম। এটি দ্বিতীয়বারের মতো করেছি। আশা করছি আপনাদের কাছে খুব একটা খারাপ লাগবে না।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20221202_201554291.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • মার্কার পেন
  • পেন্সিল কম্পাস
  • স্কেল
  • জেল পেন

20221202_192926641.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি স্কেলের সাহায্যে একটি বর্গাকৃতির ঘর অঙ্কন করে নিয়েছি। তারপর পেন্সিল কম্পাস দিয়ে একটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি। তারপর আবার সব কিছু জেল পেন দিয়ে অঙ্কন করে নিয়েছি। এরপর বর্গাকৃতির ঘরের মধ্যে স্কেল দিয়ে ছোট ছোট ঘর করে নেই।

20221202_194023040.jpg20221202_194635017.jpg
দ্বিতীয় ধাপ

এরপর একটি ঘর বাদ দিয়ে দিয়ে মার্ক করে নিয়েছি।

20221202_194932650.jpg

তৃতীয় ধাপ

এরপর মার্ক করা ঘরগুলো মার্কার পেন দিয়ে কালো করে দিয়েছি।

20221202_195557987.jpg20221202_200332773.jpg
চতুর্থ ধাপ

এরপর বৃত্তটির মধ্যে লম্বা লম্বা করে ঘর করে নেই।

20221202_200655341.jpg

পঞ্চম ধাপ

এরপর আবারো একটি ঘর বাদ দিয়ে দিয়ে মার্ক করে নেই।

20221202_200855527.jpg

সর্বশেষ ধাপ

তারপর মার্ক করা ঘরগুলো মার্কার দিয়ে কালো করে দেই।

20221202_201033603.jpg20221202_201426161.jpg
এভাবেই আজকের ড্রয়িংটি শেষ করি।

ড্রয়িং টি কিছুটা দূর থেকে দেখলে আপনাদের কাছে দেখতে কিছুটা অন্যরকম লাগবে।

20221202_201554291.jpg

এই ছিলো আমার আজকের আর্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর করে একটি ইলিউশন আর্ট শেয়ার করেছেন।আপনি আজকে অনেক কঠিন একটি আর্ট করেছেন আপু।আপনি অনেক কষ্ট করে,অনেক পরিশ্রম করে ইলিউশন আর্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন বেশ ভালো লেগেছে।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি আর্ট করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি অপটিক্যাল ইলিউশন আর্ট করে আমাদের মাঝে শেয়ার করলেন। চিত্রটির দিকে তাকালে প্রথম প্রথম একটু ঝাপসা ঝাপসা লাগে। অঙ্কনের পদ্ধতি গুলো অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

এধরনের অংকন বেশ কষ্টসাধ্য কাজ। বেশ চমৎকারভাবে অংকনটি ফুটিয়ে তুলেছেন আপনি। আমার কাছে বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ জানাই চমৎকার অংকনটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আমার অংকন আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

দ্বিতীয়বারের মতো আপনার করা এই ধরনের আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে এই ধরনের আর্ট কখনোই করিনি। আপনি যেহেতু দ্বিতীয় বার করেছেন তাই মনে হচ্ছে আগের তুলনায় ভালোভাবেই করেছেন।প্রথমবারের আর্ট এর আগে দেখা হয়নি। সত্যি আপু নতুন কিছু আর্ট করলে সত্যিই অনেক ভালো লাগে। আর দেখতেও ভালো লাগে। আপু আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজে সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার হয়েছে আপু,দ্বিতীয়বার হলেও অবশ্যই দেখতে অনেক ভালো হয়েছে।
এগিয়ে যান,আরো ভালো হবে।এ ধরনেএ আর্টে এঙ্গেলের দিকে আলোকপাত বেশি করতে হয়।

সবমিলিয়ে দারুণ ছিল, শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার বেশ কিছু আর্ট আমি দেখেছি, সবগুলো আর্টই আমার অনেক ভালো লেগেছে। আজকের আর্টে খুব সুন্দর থ্রিডি ইলুয়েশন রয়েছে। বেশ ভালো ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনার ভালো লাগে জেনে আমিও খুবই খুশি হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতেই আপনার আর্ট গুলো বেশিরভাগ থ্রিডি করেন। আর থ্রিডি গুলো আমার এমনিতেই ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

আপনার ইলিউশন আর্ট প্রথমটি আমি দেখেছিলাম
বেশ ভালো আর্ট করেন আপনি। আজকে আরেকটি আর্ট দেখতে পেলাম। আর্ট টি করতে আপনি মার্ক করে নিয়েছেন এতে আপনি আর্ট করতে একটু ভালো সুবিধা পেয়েছেন। যাইহোক আমার মাথা ঘুরছে একটু ডাক্তারের কাছে নিয়ে যাবেন 😵।

 2 years ago 

মাথা ঘুরানোর জন্য ডাক্তারের কাছে যাওয়া লাগে না একটু রেস্ট নেন তাহলে ঠিক হয়ে যাবে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে একটি অপটিক্যাল ইলিউশন আর্ট করেছেন। ইউনিক আইডিয়া ছিলো এধরনের আর্ট কেউ শেয়ার করেনি। আপনার আর্ট দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 
 2 years ago 

এই ধরনের আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আমি ও মাঝে মাঝে চেষ্টা করি করার জন্য, তবে সময়ের অভাবে অনেক দিন ধরে করা হয় না। আপনার আর্টি চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40