DIY event (এসো নিজে করি) :- কাগজের তৈরি একটি ওয়ালমেট // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

আশা করি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আপনাদের সাথে কাগজের তৈরি একটি ওয়ালমেট বানানো শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

image.png

ওয়ালমেট তৈরি করতে আমাদের যা যা লাগবে

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • পেন্সিল কম্পাস
  • স্কেল
    20211021_191923.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি তিনটি মাপের কাগজ কেটে নিয়েছি। এবং প্রত্যেকটি মাপের কাগজে সাতটি করে মোট ২১ টি কাগজ কেটে নিয়েছি। এরপর কাগজের মাঝখান বরাবর একটি ভাগ দিয়ে নিয়েছি। ভাঁজ করার পর পাপড়ির মতো সাইজ করে কাগজ কেটে নিয়েছি। এরকম করে তিনটি সাইজের সবগুলো কাগজ কেটে নিতে হবে।
    1634986649089.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি কাগজ দিয়ে বানানো পাপড়ির মাঝখান বরাবর অল্প একটু কেটে নিয়েছি। এবং কাটার পর একটি অংশ অন্য একটি অংশের উপর উঠিয়ে আঠা দিয়ে জোড়া লাগিয়ে দিতে হবে। এবং ওপরের অংশ কলম দিয়ে বাঁকা করে নিতে হবে। যেমনটা নিচের ছবিগুলোতে দেখা যাচ্ছে। এ গোল করে একটি কাগজ কেটে নিতে হবে। সেই গোলের উপর পাপড়িগুলো লাগাতে হবে। প্রথমে বড় তারপর মাঝারি এবং তারপর ছোটগুলো লাগাতে হবে।

1634986701154.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি লম্বা করে দুটি কালো রঙের কাগজ নিয়েছি। তারপর সে গুলোকে মাঝখান বরাবর ভাঁজ করেছি। তারপর ভাঁজের খোলা অংশের বিপরীত পাশে কাঁচি দিয়ে চিকন চিকন করে কেটে নিতে হবে। এরপর কাগজ দুটোকে একটি একটি করে গোল করে নিতে হবে। তারপর এটিকে ফুলের মাঝখান বরাবর বসিয়ে দিতে হবে।

1634986739191.jpg

চতুর্থ ধাপ

  • এখানে আমি কালো কাগজ দিয়ে অনেকগুলো পাতা কেটে নিয়েছি।

20211022_114623.jpg

পঞ্চম ধাপ

  • পাতাগুলোর নিচে আমি লম্বা করে কাগজ দিয়ে দিয়েছি।

20211022_125452.jpg

সর্বশেষ ধাপ

  • এবার আমি ফুলটির পিছনে লম্বা করে কাগজ লাগিয়ে নিয়েছি। এরপর আমি কাগজের দুপাশেই পাতাগুলো আঠা দিয়ে জোড়া লাগিয়ে দিয়েছি।

20211022_131740.jpg

image.png

image.png

এভাবে তৈরি হয়ে যাবে সুন্দর একটি ওয়ালমেট। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

আপনার ওয়ালমেটটি অনেক সুন্দর হয়েছে । আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য । আপনার জন্য জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার বাসার দেয়ালের খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে ওয়ালমেট।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

কাগজ দিয়ে ওয়াটমেট তৈরি করেছেন অতি নিপুণভাবে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ওয়ালমেট তৈরির পোস্ট করার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

কাগজ দিয়ে ওয়ালমেটটি খুবই সুন্দর হয়েছে। আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সময় নিয়ে এটি করেছেন। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাহ আপি ওয়ালমেটটি অসাধারণ হয়েছে। আপনি সত্যিই অনেক দক্ষ এই কাজে। আর আপনার পোস্ট এর উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে।
আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আহা কত মিষ্টি হাতের কাজ। হলুদ আমার সবচেয়ে পছন্দের রং। হলুদ দিয়ে কিছু করা দেখলেই আমি তার প্রেমে পড়ে যাই 🥰🥰। খুবই সুন্দর লাগছে দেওয়ালে। আর পাতা গুলো এত নিখুঁত ভাবে বানিয়েছেন । জাস্ট ফাটাফাটি 👌👌

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য। হলুদ রং আমার খুব পছন্দ।

 3 years ago 

প্রথম দেখাতেই আমি পাতাগুলোকে অরিজিনাল পাতা মনে করেছি। পরে পুরো পোস্টটি পড়ে বুঝলাম যে এগুলো কাগজের পাতা ।খুব সুন্দর হয়েছে আপু আপনার ফুলটি একেবারে সত্যি কারের ফুল লাগছে। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে ফুলটি আপনি তৈরি করেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। কাগজের তৈরি ওয়ালমেট তৈরি করেছেন অসাধারণ ছিল। এত সুন্দর ভাবে প্রতিটি ধাপ ও পরিবেশন করেছেন
অনেক ভাল লাগল এবং দেখার মত ছিল ফুলটি

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাহ আপনার DIY খুব ভাল এবং খুব সহজেই মানুষ বুঝতে পারে, চমৎকার পদক্ষেপ থেকে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার এই ওয়ালমেট টি সত্যিই খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে এই ওয়ালমেট টি তৈরি করেছেন। এবং এটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63968.82
ETH 2633.99
USDT 1.00
SBD 2.84