জারুল ফুলের কিছু ফটোগ্রাফি // @shy-fox - 10% beneficiarysteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও মাঝে মাঝে ফটোগ্রাফী করি। আজকে আমি আপনাদের সাথে জারুল ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। জারুল ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। এখানে আমি তিনটি রংয়ের জারুল ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

প্রথম

20220713_181701758.jpg

অন্যান্য রঙের জারুল ফুলের চেয়ে সাদা রঙের জারুল ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তবে এই জারুল ফুল ছবির থেকে সামনাসামনি আরো বেশি সুন্দর লাগে।

দ্বিতীয়

20220713_181650787.jpg

সবুজ গাছের মধ্যে সাদা রঙের ফুল গুলো সত্যিই অসাধারণ লাগছিল দেখতে। গাছের প্রত্যেকটি শাখায় শাখায় ফুটে ছিল।

তৃতীয়

20220713_181803609.jpg

চতুর্থ

20220713_181337102.jpg

এটি গোলাপি রঙের জারুল ফুল। সবগুলো ফুল একই রকম শুধুমাত্র রঙের পার্থক্য। এগুলোও দেখতে খুব সুন্দর।

পঞ্চম

20220713_181356698.jpg

ষষ্ঠ

20220801_101442434.jpg

এটি বেগুনি রঙের জারুল ফুল। এগুলোও অসাধারণ দেখতে।

সপ্তম

20220801_101437125.jpg

গ্রীষ্মের শুরুতে সাধারণত এই জারুল ফুলগুলো ফোটে এবং শরৎ পর্যন্ত তা দেখা যায়। এই ফুলের পাঁপড়ি গুলো অনেক নরম হয়ে থাকে। এবং এই ফুলের গাছগুলো মোটামুটি বড়ই হয়ে থাকে।

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

জারুল ফুল কয়েকটি রঙের হয় তবে দুই রঙের ফুল আমিও দেখেছি। আপনার ছবিতে চমৎকার দেখাচ্ছে ফুলগুলো। আপনি ঠিক বলেছেন এর পাপড়িগুলো বেশ নরম হয়ে থাকে, হাতে স্পর্শ করলে ভালো একটি অনুভূতি হয়।
ধন্যবাদ চমৎকার ফুলগুলোর ছবি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 
খুব সুন্দর তিন রঙের জারুল ফুলের ফটোগ্রাফি আপনার মাধ্যমে দেখতে পেলাম।আসলে ফুলের সৌন্দর্য আমাদের কমবেশি সকলকেই বিমোহিত করে।ফুলকে ভালোবাসে না এমন লোক খুবই কম আছে।এটা ঠিক,এই ফুলের গাছগুলো বড় এবং ফুুলের পাঁপড়িগুলো একটু নরম হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর করে জারুল ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। ফুল ভালোবাসা না এমন লোক খুব কমই আছে। আর এই ফুলের পাপড়ি এগুলো অনেক নরম হয়ে থাকে । সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই জাতের ফুলগুলো আমি আগেও দেখেছি তবে পিংক কালারের ফুল গুলো। আর আজকে সাদা গুলো আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। তবে এই ফুল গাছগুলোর নাম জারুল গাছ সেটা আজকে প্রথম জানলাম।ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে সুন্দর বর্ণনা দিয়ে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ সবসময় আমার পোস্টে গঠনমূলক মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

জারুল ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি একদম ঠিক কথা বলেছেন কি সকাল থেকে শরৎকাল পর্যন্ত জারুল ফুল দেখতে পাওয়া যায়। আমার কাছে বেগুনি রঙের জারুল ফুলটি সব থেকে বেশি ভালো লাগে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জারুল ফুলের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি এতো সুন্দর কালার আসছে যা দেখে মনে হচ্ছে ছবিতেই বাস্তবতার রূপ নিয়েছে।ধন্যবাদ ভাই এতো সুন্দর জারুলফুল এর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি করা আমার একটি শখ। আপনি অনেক সুন্দর কিছু জারুল ফুলের ফটোগ্রাফি করেছেন। জারুল ফুল আমি এর আগে দেখেছি তবে সাদা রঙের ফুল আমার চোখে পরেনি। আপনি খুব সুন্দরভাবে জারুল ফুলের ছবিগুলো তুলেছেন। খুবই কালারফুল লাগছে ছবিগুলো। ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

এই ফুলটি আমার ভীষণ ভালো লাগে। তবে আমি জানতাম না যে এই ফুলটির নাম জারুল ফুল।আপনার পোস্ট থেকে ফুলের নাম জানতে পারলাম। আর কয়েক রকমের জারুল ফুল দেখতে পেলাম। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার পোস্টের মাধ্যমে আপনি ফুলের নামটি জানতে পেরেছেন জেনে আমি খুব আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার জারুল ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার হয়েছে । আমার কাছে খুবই ভালো লেগেছে । প্রতিটি ফুলের কালার দারুন তবে এর মধ্যে সাদা ফুলের কালার টি বেশি ভালো লেগেছে । এই জারুল ফুলগুলো আমি দেখেছি কিন্তু এগুলো যে জারুল ফুল আমি নামটি জানতাম না । আপনার কাছ থেকে নামটি জানতে পারলাম । বেশ ভালো লাগছে । তবে আপনি একটি কথা ঠিকই বলেছেন অন্যান্য কালারের থেকে সাদা কালার টাই বেশি ভালো লাগে । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ।সাদা কালারের ফুল আমার কাছেও অনেক ভালো লাগে। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি এই ফুল আগেও দেখেছি কিন্তু নামটা জানতাম না আপু সৃষ্টিকর্তার সৃষ্টির কোনো তুলনা হয়না। সবুজ পাতার মাঝে ফুল গুলো অনেক সুন্দর লাগে আমার কাছে দুইটি ফুলের রংই ভালো লাগছে আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32