আলু এবং মাছের মাথা দিয়ে পুইশাকের রেসিপি //10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে আলু এবং মাছের মাথা দিয়ে পুইশাকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220420_172130157.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • পুঁইশাক
  • আলু
  • বড় মাছের মাথা
  • পেঁয়াজ ২/৩ টি
  • কাঁচা মরিচ ৫/৬ টি
  • লবণ পরিমান মত
  • মরিচ গুঁড়ো ১/৩ চামচ
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • রসুন বাটা ১ টেবিল চামচ

20220420_162634850.jpg

  • পুঁইশাক কেটে ভালোভাবে ধুয়ে নিয়েছি।

20220420_162701653.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি মাছের মাথা ভালো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি। এরপর সেখানে সামান্য পরিমাণ লবণ, হলুদ গুঁড়ো এবং মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি। এরপর সবকিছু খুব ভালোভাবে মেখে নিয়েছি। তারপর একটি প্যানে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে মাছের মাথা ভালোভাবে ভেজে নিয়েছি।

1651045340653.png

20220420_163422997.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর অন্য একটি পাতিলে পরিমান মত তেল দিয়ে পেঁয়াজ এবং কাঁচা মরিচ কুচি ভেজে নিতে হবে।

20220420_163458115.jpg

তৃতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো রসুন বাটা, লবণ, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি

1651045371053.png

  • এরপর সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220420_163637258.jpg

চতুর্থ ধাপ

পুঁইশাক কেটে রাখার সময় আমি শাকের ডাঁটা গুলো আলাদা করে রেখে দিয়েছি।

  • এখন সেখানে পুঁইশাকের ডাটা এবং আলু দিয়ে দিয়েছি। এবং খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220420_163806686.jpg

পঞ্চম ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি যেন পুই শাকের ডাটা এবং আলু সিদ্ধ হয়ে যায়।

20220420_163910490.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি প্রায় ১০ মিনিট রান্না করার পর সেখানে পুঁইশাক দিয়ে দিয়েছি।

20220420_165004144.jpg

সপ্তম ধাপ

  • এরপর পুঁইশাক গুলো সিদ্ধ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে।

20220420_165903403.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর সেখানে ভেজে রাখা মাছের মাথা দিয়ে দিতে হবে। তার কিছুক্ষণ পর সেগুলো চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220420_165929300.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি

20220420_172114671.jpg

20220420_172130157.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ইতি
@isratmim

Sort:  
 2 years ago 

পুঁইশাক আমি তেমন খাইনা তবে আমার কাছে বেশ খালে মাছের মাথা। যেহেতু আলু আর মাছের মাথা দিয়ে বানিয়েছেন সেহেতু রেসিপিটি অবশ্যই অনেক স্বাদের হয়েছে। ভালো লাগলো অনেক রেসিপিটি দেখে।

 2 years ago 

পুঁইশাক খুবই সুস্বাদু এবং উপকারী। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

কড়া করে তিল দিয়ে মাছের মাথা ভাজা এটা যে কি মজা লাগে খেতে আমি মনে করি সবারই ভালো লাগে যারা মাছ পছন্দ করেন, আপনি বেশ চমৎকার ভাবে আলু মাছের মাথা দিয়ে পুঁই শাকের রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন, উপস্থাপন বেশ চমৎকার ছিল এবং ছবি দেখে আমার মনে হয়েছে রেসিপিটি খুব ভালো হয়েছে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পুঁইশাক আলু দিয়ে ঝোল করে খাওয়া হয়েছে কিন্তু এভাবে কখনো মাছ দিয়ে পুঁইশাক রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লাগলো আপু। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে ভালই মজার হবে। আমি অবশ্যই বাসায় এই রেসিপিটি ট্রাই করে দেখব। ধন্যবাদ এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া এটি অনেক সুস্বাদু হয়েছিল। একদিন ট্রাই করে দেখবেন। ভালো লাগবে।
সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আলু এবং মাছের মাথা দিয়ে পুঁই শাকের রেসিপি অসাধারণ হয়েছে আপু। পুঁইশাক আমার খুবই পছন্দের শাক। আপনি মাছের মাথা দিয়ে খুবই সুস্বাদু করে রেসিপিটি রান্না করেছেন ‌। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আলু এবং মাছের মাথা দিয়ে পুইশাকের রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটা আমার ভীষণ ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এ ধরনের রেসিপি গুলো দিয়ে খেতে খুবই ভালো লাগে আমার। ধাপে ধাপে এ খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু এবং মাছের মাথা দিয়ে পুঁইশাকের রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। পুঁইশাক আমার খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে পুঁইশাক দিয়ে মাছের মাথা রান্না করেছে। সাথে আবার আলু দিয়েছেন। দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক মজার একটি রেসিপি তৈরি করে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য এবং আমাদেরকে শেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বেশ ভালো লেগেছে আপনার রেসিপিটা। আপনার সবগুলো পোস্ট খুবই ভালো হয়ে থাকে। আমার কাছে বেশ ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার পোস্ট গুলোও খুব সুন্দর হয় আপু
মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আলু এবং মাছের মাথা দিয়ে পুইশাকের রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ওয়াও! খুবই সুস্বাদু একটা রেসিপি দেখে মনে হচ্ছে। এই জাতিও রেসিপি গুলো আমার কাছে বেশি ভালো লাগে আমি খুব একটা মাছ গোশত খাই না, তবে মাছ দিয়ে এই ধরনের সবজি গুলো ফেলে খাওয়া অন্যদিনের চাইতে একটু বেশি হয়ে যায়। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার ও সুস্বাদু একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33