চিংড়ি মাছ দিয়ে সবজি রেসিপি // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি সবজি রেসিপি শেয়ার করব। এটি হলো বরবটি গাজর এবং আলু দিয়ে চিংড়ী মাছের রেসিপি। চিংড়ি মাছ আমার খুবই পছন্দ। আমার মনে হয় চিংড়ি মাছ দিয়ে যেকোনো কিছু রান্না করলে এর স্বাদ অনেকটা বেড়ে যায়। তাহলে চলুন আজকে রেসিপিটি শুরু করা যাক।

image.png

রেসিপিটি তৈরি করতে আমাদের যা যা লাগবে

  • বরবটি ২০০গ্রাম
  • আলু ৪/৫ টি
  • গাজর ২/৩ টি
  • মসুর ডাল ১ কাপ
  • পেঁয়াজ ২ টি
  • কাঁচা মরিচ ৫/৬ টি
  • ধনিয়া পাতা পরিমান মত
  • চিংড়ি মাছ
  • রসুন বাটা ১ চা চামচ
  • লবণ পরিমান মত
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • মরিচ গুঁড়ো ১ চা চামচ

image.png

প্রথম ধাপ

  • প্রথমে আমি সবজি গুলো কেটে পরিষ্কার পানি দিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি।

image.png

দ্বিতীয় ধাপ

  • একটি পাতিলে পরিমান মত তেল দিয়ে পেঁয়াজ এবং কাঁচা মরিচ ভেজে নিতে হবে। এরপর সেখানে চিংড়ি মাছ পরিষ্কার করে ধুয়ে দিয়ে দিতে হবে। তারপর সেখানে লবণ, রসুন বাটা হলুদ গুঁড়া এবং মরিচ গুঁড়ো দিয়ে দিতে হবে। তারপর সবকিছু একসাথে ভালো করে নেড়ে নিতে হবে।

1635253877848.jpg

তৃতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো পানি দিয়ে দিতে হবে।

image.png

image.png

চতুর্থ ধাপ

  • এরপর সেখানে ধুয়ে রাখা সবজি গুলো দিয়ে দিতে হবে। এরপর সবজিগুলো ভাল করে সিদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

image.png

image.png

image.png

সর্বশেষ ধাপ

  • সবজিগুলো সিদ্ধ হয়ে গেলে ধনিয়া পাতা দিয়ে সেগুলো চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

image.png

image.png

image.png

এভাবে আমার আজকে রেসিপিটি সম্পন্ন হয়েছে। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি টি দেখার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

আপু আপনার রেসিপিটি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। কিন্তু আমি বরবটি খুব একটা পছন্দ করি না। চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে সবজি রেসিপি //টি কালারটা অনেক চমৎকার হয়েছে রান্নার ধাপগুলো অসাধারণ ভাবে বোঝানোর চেষ্টা করেছেন যদিও আমি চিংড়ি মাছ খাই না তবুও দেখতে বেশ লাগছে সুন্দর হয়েছে আপনার রেসিপি শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে সবজি রেসিপি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন। আসলে চিংড়ি খেতে খুবই ভালো লাগে । পনি প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে পরিবেশন করেছেন। দেখার মত ছিল। আপনার রান্নার হাত অনেক ভালো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ আপু আপনার এসিপিটি দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছে। যদিও আমি চিংড়ি মাছ খেতে খুব একটা পছন্দ করি না তবুও আপনার রেসিপিটি দেখেই কেমন খেতে ইচ্ছে করছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যে করার জন্য।

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে সবজি রান্না আমি খেয়েছি। খুব ভালো লাগে এমন রেসিপি। আপনার রেসিপি দেখে তো পুরনো দিনের কথা মনে পড়ে গেলো। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

চিড়িং মাছ আমার প্রিয় মাছ। খুব সুন্দর একটা রেসিপি সেয়ার করছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

সবজি বরাবর আমার খুব ভালো লাগে। বলতে গেলে আমি সব পাগল। সবজি হলে আমার আর কিছুর প্রয়োজন নাই। আপনি খুব সুন্দর করে চিংড়ি দিয়ে সবজি রান্না করেছেন আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু,আমার খুব পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন চিংড়িমাছ আমার খুবই পছন্দের।বিভিন্ন রকমের সবজি দিয়ে চিংড়িমাছ রান্না করা হলে স্বাদ টা অন্যরকম হয়।আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল এসে যাচ্ছে।সত্যিই খুব সুস্বাদু হয়েছে মনে হচ্ছে আপু। আপু সবজি রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু শুভকামনা রইল

 3 years ago 

জি আপু রেসিপিটি সুস্বাদু হয়েছিল। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

অনেক সুন্দর একটি রেসিপি বানিয়েছেন, আপু। চিংড়ি আমার একটি প্রিয় মাছ। চিংড়ি আর সবজি দিয়ে রান্না করলে অনেক সুস্বাদু হয়। আর আপনি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন দেখেই বোঝা যাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

চিংড়ি মাছ আমারও খুব পছন্দ। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ আমার প্রিয় মাছ। চিংড়ি মাছ দিয়ে আপনি সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপিটি দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আসলেই অনেক সুস্বাদু হয়েছিল রেসিপিটি। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59060.44
ETH 2608.94
USDT 1.00
SBD 2.43