আলু দিয়ে কাকরোল ভাজি রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে আলু দিয়ে কাকরোল ভাজি রেসিপি। কাকরোল সবজিটি যদিও আমার তেমন একটা পছন্দ না। তবে এভাবে আলু দিয়ে ভাজি করলে ভালই লাগে খেতে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220620_143504968.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • কাকরোল
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • রসুন কুচি
  • লবণ
  • জিরা গুঁড়ো

IMG-20220620-WA0019.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি কাকরোল এবং আলুগুলো ভালোভাবে কেটে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

IMG-20220620-WA0004.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি একটি প্যানে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে সেখানে পেঁয়াজ কুচি এবং কাচা মরিচ কুচি দিয়ে দিয়েছি।

IMG-20220620-WA0018.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো রসুন কুচি দিয়ে দিয়েছি।

IMG-20220620-WA0017.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি সেখানে একে একে পরিমাণমত লবণ, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো এবং জিরা গুঁড়ো দিয়ে দিয়েছি।

1657253968935.jpg

পঞ্চম ধাপ

  • এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি।

IMG-20220620-WA0013.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর সেখানে কেটে রাখা আলু এবং কাঁকরোল গুলো দিয়ে দিয়েছি।

IMG-20220620-WA0012.jpg

  • এরপর সবকিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি।

IMG-20220620-WA0011.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণ মতো কিছুটা পানি দিয়ে দিয়েছি।

IMG-20220620-WA0010.jpg

অষ্টম ধাপ

  • এরপর সেগুলো ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি সিদ্ধ হওয়ার জন্য।

IMG-20220620-WA0006.jpg

IMG-20220620-WA0009.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর সব কিছু খুব ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

IMG-20220620-WA0008.jpg

এভাবে আমি আমার আজকের রেসিপিটি শেষ করি।

20220620_143446668.jpg

20220620_143413835.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আসলে কাঁকরোল সবজি হিসাবে আপনার কাছে ভালো না লাগলেও কিন্তু যখন আলু দিয়ে এভাবে সবজি তৈরি করা হয় তখন আপনার কাছে কাঁকরোলের এই রেসিপিটি অনেক ভালো লাগে ।আসলে কাকরোল এর রেসিপিটি আমার কাছেও সুন্দর ভাবে রান্না করলে ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আমার কাছেও কাকরোল খেতে তেমন একটা ভালো লাগে না ।তবে এটি যখন মাংস দিয়ে রান্না করা হয় তখন ১/ ২ টুকরো খাওয়া হয় ।কারণ সেটি খেতে অনেক টেস্টি হয় ।আমি এখনো পর্যন্ত এভাবে কাঁকরোল কে আলু দিয়ে ভাজি করে খাইনি। রেসিপিটি দেখে ইনশাআল্লাহ চেষ্টা করব ‌‌ তৈরি করার।

 2 years ago 

জি চেষ্টা করবেন ।সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনার পরিবেশন টা আমার কাছে অনেক ভালো লেগেছে। এভাবে পরিবেশন করলে যে কোন রেসিপি দেখতে অনেক সুন্দর লাগে। কাকরোল ভাজি খেতে আমার তেমন একটা ভালো লাগে না। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁকরোল ভাজি আমারও খেতে এত বেশি ভালো লাগে না। আমার কাছে কাঁকরোল রান্না করে খেতেও এত বেশি ভালো লাগে না। তবে আলু দিয়ে কাঁকরোল ভাজি রেসিপিটি অনেক মজা হয়েছে সত্যি। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কাঁকরোল আমার খুব একটা পছন্দ না। কেমন জানি লাগে সেজন্য খুব একটা খাই না। আলু দিয়ে কাঁকরোল ভাজি রেসিপি টা ভালো হয়েছে। অনেক সুন্দর উপস্থাপন করেছেন রেসিপি টা। প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন। চমৎকার মন্তব্য করে আমাকে কাজে আরও বেশি উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আলু দিয়ে কাকরোল ভাজি রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। এরকম রেসিপি দিয়ে গরম গরম ভাত ভীষণ ভালো লাগে খেতে
তাছাড়া রুটি দিয়ে খেতেও অনেক মজা লাগে আমার অনেক পছন্দ আপনি অনেক চমৎকারভাবে আলু দিয়ে কাকরোল ভাজি করেছেন দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন, কাঁকরোল ভাজি গরম গরম ভাতের সাথে এবং রুটির সাথে খেতে অনেক মজা লাগে। আমার অনেক ভালো লাগলো আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে। আমি খুব খুশি হলাম। আনন্দ পেলাম। ধন্যবাদ চমৎকার মন্তব্য করে উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমার আবার কাকরোল খেতে খুবই ভালো লাগে আর আলু দিয়ে এভাবে ভাজি করলে আরও বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে আলু দিয়ে কাকরোল ভাজি করেছেন।প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। কিন্তু কাঁকরের ভাজি আমার এত বেশি পছন্দ না। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু কাঁকরোল দিয়ে খুব সুন্দর একটা রেসিপি বানিয়ে আজকে আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। আপনার রেসিপিগুলো আমার অনেক ভালো লাগে এবং পরিবেশন টা খুব সুন্দরভাবে করে থাকেন। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আমার কাছে খুব ভালো লাগছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে কাকরোল ভাজি রেসিপি আমার খুব প্রিয়। আমিও মাঝে মাঝে এটি রান্না করি। আপনার রেসিপিটি দারুণ হয়েছে। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন। চমৎকার মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন কাকরোল তরকারি খাওয়া হয়নি তাই আপনার রান্না দেখে আমার বেশ ভালো লাগলো এবং খাওয়ার ইচ্ছে জাগলো। আপনি প্রত্যেকটা ধাপ খুব ভালোভাবে সাবলীল ভাষার মাধ্যমে বর্ণনা করেছেন এবং বুঝিয়ে লিখেছেন। যা ছিল অনেকটা শিক্ষনীয়।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ মন্তব্য করে আমাকে অনেক খুশি করে দেওয়ার জন্য। সত্যি আপনার মন্তব্যটি ছিল মনমুগ্ধকর। আমার মনটা যেন জুড়িয়ে গেল ‌‌।

 2 years ago 

আলু ও করলা দিয়ে ভাজি রেসিপি এই গরমে খাওয়া স্বাস্থ্যের জন্য খুব ভালো। আমার বাসায় আপনার মত করে হালকা ভাবে ভেজে পরিবেশন করা হয়।

 2 years ago 

চমৎকার ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55