রঙিন কাগজ দিয়ে থ্রিডি হার্ট এর অরিগামী

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি অরিগামি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে থ্রিডি হার্ট এর অরিগামী তৈরি। আসলে কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। তবে পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি অরিগামি পোস্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই কাজ গুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। তবে অরিগামি পোস্ট এর ক্ষেত্রে এভাবে বলে ভাজগুলো আসলে বোঝানো যায় না। তবে চেষ্টা করি যতটুকু সম্ভব বুঝানোর। আশা করছি আপনাদের কাছে আমার আজকের পোস্ট টি ভালো লাগবে।

থ্রিডি হার্ট এর অরিগামীটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20231023-WA0011.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাচি
ধাপ - ১
  • প্রথমে আমি চিকন করে লম্বা কাগজ কেটে নিয়েছি।

IMG-20231023-WA0000.jpg

ধাপ - ২
  • এরপর লম্বা কাগজ টি মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি।

IMG-20231023-WA0001.jpg

ধাপ - ৩
  • তারপর মাঝখানের ভাঁজ বরাবর কেটে নিয়েছি।

IMG-20231023-WA0002.jpg

ধাপ - ৪
  • তারপর কাগজের এক পাশ থেকে ভাঁজ করা শুরু করেছি।

IMG-20231023-WA0003.jpg

ধাপ - ৫
  • এভাবে প্রায় ৬-৭ টি ভাঁজ করে নিয়েছি কাগজ টি।

IMG-20231023-WA0006.jpg

ধাপ - ৬
  • এভাবে কাগজের শেষ অংশের কিছুটা অংশ খালি রেখে তারপর ওই অংশটুকুও ভাজ করে নিয়েছি।

IMG-20231023-WA0004.jpg

ধাপ - ৭
  • তারপর বাড়তি অংশটুকু ভাঁজ করা কাগজের ভিতর ঢুকিয়ে দিয়েছি এবং দুপাশ থেকে হাত দিয়ে কিছুটা চাপ দিয়ে নিয়েছি।

IMG-20231023-WA0007(1).jpg

ধাপ - ৮
  • সবশেষে কোনা অংশটুকু কেটে হার্ট শেপ করে নিয়েছি।

IMG-20231023-WA0005.jpg

এভাবেই বেশ কয়েকটি হার্ট এর অরিগামি তৈরী করে নিয়েছি।

IMG-20231023-WA0010.jpg

IMG-20231023-WA0009.jpg

IMG-20231023-WA0008.jpg

এই ছিলো আমার আজকের অরিগামি পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 10 months ago (edited)

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি থ্রিডি হার্ট তৈরি করছেন। রঙিন কাগজের প্রতি টা জিনিস আমাকে খুবই ভালো লাগে।তবে এটা ঠিক যে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে গেলে সময় লাগে প্রচুর। যাইহোক আপনার রঙিন কাগজের থ্রিডি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করার থ্রিডি হার্টের অরিগ্যামি দেখে, অনেক ভালো লেগেছে আমার কাছে। রঙিন কাগজ দিয়ে এভাবে যে কোন কিছু তৈরি করলে তা এমনিতেই অনেক সুন্দর হয়। এই হার্টের অরিগ্যামি গুলো থ্রিডি হওয়ার কারণে দারুন লাগছে। আপনি অনেক নিখুঁতভাবে এবং সময় ব্যবহার করে ভাঁজে ভাঁজে এগুলো তৈরি করেছেন যা দেখে বুঝতে পারছি।

 10 months ago 

আমার অরিগ্যামি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর হার্টের অরিগ্যামি তৈরি করেছেন। হার্টের অরিগ্যামি তৈরি করার ক্ষেত্রে রঙ্গিন কাগজগুলো ভাজ করে নেওয়ার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিভিন্ন রঙের রঙিন কাগজ দিয়ে থ্রিডি হার্টের অনেক সুন্দর একটি অরিগ্যামি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি থ্রিডি আর্ট তৈরি করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে এই ধরনের ছোট ছোট অরিগ্যামি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে আমার মনে হয় এই ধরনের অরিগ্যামি তৈরি করতে ভাঁজগুলো খুবই সুন্দরভাবে করতে হয়। ধন্যবাদ আপু।

 10 months ago 

ঠিকই বলেছেন অরিগ্যামি তৈরি করার ক্ষেত্রে ভাঁজ গুলো খুব সাবধানে দিতে হয়। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে থ্রিডি হার্ট এর অরিগ্যামি তৈরি করেছেন আপু। আমার কাছে তো আপনার এই অরিগ্যামি পোস্টটা খুবই ভালো লেগেছে। অরিগ্যামি তৈরির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আপু আপনার থ্রিডি হার্ট এর অরিগামী দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে আপু রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ও তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি থ্রিডি হার্ট এর অরিগামী তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি থ্রিডি হার্ট এর অরিগামী আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার অরিগ্যাম আপনার ভালো লেগেছে জেনে আমিও কাজে আরো উৎসাহিত হলাম।

 10 months ago 

ওয়াও আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে থ্রিডি হার্ট বানিয়েছেন। রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে যেমন ভালো লাগে দেখতেও বেশ চমৎকার লাগে। তবে ঠিক বলেছেন রঙিন কাগজের বাঁজগুলো বোঝানো কষ্টকর। সত্যি বলতে আপনার রঙিন কাগজের থ্রিডি হার্ট খুব চমৎকার হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

রঙিন কাগজের তৈরি থ্রিডি হার্ট সেপ কিন্তু দেখতে খুবই ভালো লাগছে । আমি তো প্রথমে মনে করেছিলাম এগুলো প্লে ডো দিয়ে বানিয়েছেন পড়ে দেখলাম যে আপনি রঙিন কাগজ দিয়ে বানিয়েছেন সত্যিই অনেক সুন্দর লাগছে দেখতে ।

 10 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 10 months ago (edited)

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর অরিগামি তৈরি করা যায় সেটা আমরা সবাই জানি। তবে রঙিন কাগজ দিয়ে যে অরিগামিটি তৈরি করেছেন সেটা দেখতে খুব ভালো লেগেছে আমার কাছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার অরিগ্যামি টি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53