DIY || রঙিন কাগজ দিয়ে ফ্রক তৈরি

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। এটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে একটি ফ্রক তৈরি। আজ অনেকদিন পর আপনাদের সাথে কাগজের ডাই পোষ্ট শেয়ার করছি। আসলে কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় প্রয়োজন। তবে পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করি ডাই পোস্ট শেয়ার করার। সময় বেশি লাগলেও এই কাজ গুলো করতে কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ডাই প্রজেক্টটি ভালো লাগবে।

রঙিন কাগজের ফ্রকটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20231224-WA0015.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙ্গিন কাগজ
  • কাচি
  • গ্লু
  • সাদা পুঁথি

IMG-20231224-WA0000.jpg

ধাপ - ১
  • প্রথমে আমি লাল রঙের কাগজ লম্বা করে অর্ধেকটা অংশ কেটে নিয়েছি। এবং পরে সেটি এক প্রান্ত থেকে ভাজ করা শুরু করেছি। এক প্রান্ত কিছুটা অংশ ভাঁজ করার পর আবার উল্টিয়ে অপর প্রান্তটি ভাজ করে নিয়েছি।
IMG-20231224-WA0005.jpgIMG-20231224-WA0002.jpg
ধাপ - ২
  • এভাবে একবার উপরের পাশ থেকে এবং অন্যবার উল্টিয়ে নিচের পাশ থেকে কিছুটা অংশ করে ভাঁজ করে নিয়েছি। সম্পূর্ণ কাগজটি এভাবে ভাঁজ করে নিয়েছি।

IMG-20231224-WA0001.jpg

ধাপ - ৩
  • সম্পূর্ণ কাগজটি এভাবে ভাঁজ করার পর যেকোনো একপাশ গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি। এবং অন্য পাশটি কিছুটা ছড়িয়ে নিয়েছি। এভাবে ফ্রক এর নিচের অংশটুকু তৈরি করে নিয়েছি।

IMG-20231224-WA0007.jpg

ধাপ - ৪
  • তারপর একটি কালো রঙের কাগজ থেকে ছোট্ট একটি টুকরো কাগজ কেটে নিয়েছি। এবং সেটিকে জামার মত করে কেটে নিয়েছি। এভাবে ফ্রক এর উপরের অংশ তৈরি করে নিয়েছি।

IMG-20231224-WA0004.jpg

ধাপ - ৫
  • তারপর ফ্রকের উপরের অংশ এবং নিচের অংশ একসাথে গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি।

IMG-20231224-WA0003.jpg

ধাপ - ৬
  • তারপর আবারো একটি কালো রঙের কাগজ লম্বা এবং কিছুটা চিকন করে কেটে নিয়েছি। তারপর কাগজটি চিকন চিকন করে কেটে নিয়েছি। উপরে কিছুটা বাড়তি অংশ কাটা যাবে না। এদিকটা খেয়াল রাখতে হবে।
IMG-20231224-WA0006.jpgIMG-20231224-WA0009.jpg
ধাপ - ৭
  • তারপরে কালো কাগজটি গোল করে একটি ছোট ফুল তৈরি করে নিয়েছি।
IMG-20231224-WA0010.jpgIMG-20231224-WA0011.jpg
ধাপ - ৮
  • ছোট ফুলটির উপরে একটি কাগজ চিকন করে কেটে জোড়া দিয়ে দিয়েছি।

IMG-20231224-WA0008.jpg

ধাপ - ৯
  • এরপর ছোট্ট এই ফুলটি জামার মধ্যে লাগিয়ে নিয়েছি জামায় কিছুটা ডিজাইন করার জন্য।

IMG-20231224-WA0012.jpg

ধাপ - ১০
  • এরপর জামা টির উপরে এবং নিচে কিছু জায়গায় সাদা পুঁথি লাগিয়ে আরো কিছু ডিজাইন করে নিয়েছি।

IMG-20231224-WA0017.jpg

এভাবেই তৈরি হয়ে গেলো রঙিন কাগজের ফ্রক

IMG-20231224-WA0013.jpg

IMG-20231224-WA0014.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 7 months ago 

খুব সুন্দর একটি ফ্রক তৈরি করেছেন আপনি যা দেখতে খুবই চমৎকার লাগছে।
একদম সম্পূর্ণ ফ্রক এর মতোই লাগছে ‌ । শুধু পড়ে রেম্প ওয়াল্ক করা বাকি।😁

 7 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা ড্রেস তৈরি করেছেন, সাদা-পুতিগুলো অনেকটা মুক্তোর মত লাগছে, ড্রেসের কালার কম্বিনেশনটাও খুব সুন্দর ছিল আমার খুব ভালো লেগেছে।

 7 months ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি ফ্রক তৈরি করেছেন আপু। ফ্রকটির কালার কালো এবং লাল দেওয়াই দেখতে বেশি সুন্দর লাগছে। আর পুঁথিগুলো দেওয়ার কারণে আরো বেশি আকর্ষণীয় লাগছে। চমৎকারভাবে ফ্রক তৈরির ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব ভালো লাগলো আপনার পোস্টটি দেখে।

 7 months ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 7 months ago 

আপনার হাতের কাজ দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম আপু। রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার মেয়েদের ফ্রক তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এমন সুন্দর জিনিস তৈরি করতে অনেক বেশি পরিশ্রম করতে হয়।

 7 months ago 

আপনি ঠিকই বলেছেন, এরকম জিনিস তৈরি করতে অনেক পরিশ্রম করতে হয়। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ‌।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে এখন সবাই বেশ সুন্দর সুন্দর জিনিস তৈরি করতেছে। আর আপনিও বেশ সুন্দরভাবে একটি ফ্রক তৈরি করলেন। বিশেষ করে পুঁথি গুলো দেওয়ার কারণে চমৎকার লাগলো। একবার আমিও রঙিন কাগজ দিয়ে অন্য রকম ভাবে একটি জামা তৈরি করলাম। আমার কাছে কালো আর লাল রঙিন কাগজ দেওয়ার কারণে অনেক সুন্দর লাগলো। কারণ এই দুটি কালার সবসময় ফুটে থাকে। বেশ ভালোভাবে তৈরি করলেন।

 7 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য ‌।

 7 months ago 

আপনি পোষ্টের ভিন্নতা আনার জন্য বিভিন্ন ধরনের পোস্ট করেন এটা জেনে বেশ ভালো লাগলো আপু। রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফ্রক তৈরি করেছেন দেখতে বেশ ভালো লাগছে। সত্যি এ ধরনের কাজগুলো বেশ প্রশংসনীয়। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ ‌। আপনার জন্য শুভকামনা রইল।

 7 months ago 

দারুন ছিল আপু রঙিন কাগজ দিয়ে ফ্রক তৈরি করা। অনেক ভালো লেগেছে প্রায় সময় দেখি এত সুন্দর সুন্দর ডাই পোস্ট গুলো। আজকে আপনি রঙিন কাগজ দিয়ে ফ্রক তৈরি করলেন। বিশেষ করে পুঁতি দেওয়ার কারণে অনেক বেশি সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরলেন ধন্যবাদ আপু।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 7 months ago 

বাহ্ আপু। খুবই সুন্দর ফ্রক বানিয়েছেন আপনি। ইচ্ছা করছে এমন একটি ফ্রক বানাই। সত্যিই কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফ্রক বানিয়েছেন। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কাগজ দিয়ে বানানো ফ্রক আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আজকে আপনি রঙিন কাগজ দিয়ে ফ্রক তৈরি করেছেন। এটি আমার কাছে ভীষণ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং অসাধারণ ছিল আপনার হাতের কাজ। শুভেচ্ছা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাদের ভাল লাগাই আমার কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43