ইফতার আয়োজন

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে আমাদের আজকের ইফতারের আয়োজনের কিছু মুহূর্ত শেয়ার করছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

1000027391.jpg

রমজানের এই দিনগুলো সবার নিশ্চয়ই খুব ভালো কাটছে।‌ রমজানে ইফতারের সময়টা সৃষ্টিকর্তার একটা রহমত। আর সবার সাথে ইফতার করার মুহূর্ত টাই অন্যরকম। আমরা প্রত্যেক বছরই রমজানে চেষ্টা করি আমাদের আশেপাশের ফ্ল্যাট গুলোতে ইফতার দেওয়ার। ওইভাবে একসাথে ইফতার করা সম্ভব হয় না তাই এভাবে ইফতার প্লেটার সাজিয়ে দেওয়ার চেষ্টা করি। এতে করে আশেপাশের মানুষগুলোর সাথে বদ্ধন আরো ভালো হয়। এর আগে কখনো আপনাদের সাথে এগুলো শেয়ার করা হয়নি এ বছর ভাবলাম শেয়ার করি।

1000027400.jpg1000027403.jpg

1000027416.jpg

1000027406.jpg

1000027412.jpg

1000027414.jpg

প্রথমে এখানে কিছু ফলের ফটোগ্রাফি শেয়ার করলাম। আসলে ইফতারের আইটেমের মধ্যে ফল না থাকলে একটা অপূর্ণ থেকে যায়। সারাদিন রোজা রাখার পর সামান্য কিছু ফলমূল খেতে ভালোই লাগে। আর এখন মোটামুটি ভালই গরম পড়ছে। গরমের মধ্যে ইফতারে কিছুটা ফল বা ঠান্ডা কিছু খেতে পারলে শরীর অনেকটাই ঠান্ডা থাকে। যদিও খুব বেশি ফলের আইটেম রাখতে পারিনি। ফলমূলের মধ্যে ছিল তরমুজ, আপেল, মালটা, পেয়ারা, খেজুর এবং কলা।

1000027409.jpg

এখানে কিছু ভাজাপোড়ার আইটেম রয়েছে। এগুলো হলো পেঁয়াজু, আলুর চপ, বেগুনি এবং ডিমের চপ। এই আইটেমগুলো না থাকলে ইফতারের পুরোটাই অসম্পূর্ণ মনে হয়। যদিও এগুলো স্বাস্থ্যের জন্য তেমন একটা উপকারী নয়। তবে ছোলা বুটের সাথে মেখে খেতে ভালোই লাগে। যেহেতু এখন অনেকটাই গরম পড়ছে তাই আইসক্রিম টাও রাখার চেষ্টা করেছি।

1000027397.jpg

এখানে মোটামুটি যতগুলো আইটেম সাজানো যায় সবগুলো একসাথে সাজানোর ট্রাই করেছি। যদিও একটি প্লেটে সবকিছু দেওয়া সম্ভব হয়নি। এক একটি প্লেটে ছোলা, খেজুর, জিলাপি, ফল মূল এবং অন্যান্য ভাজা আইটেম গুলো দিয়েছি।

1000027418.jpg

1000027420.jpg

এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 6 months ago 

মাহে রমজানের আনন্দময় মুহূর্ত হলো ইফতারের সময়। আর এই ইফতারের সময় বিভিন্ন রকমের আইটেম থাকে পরিবারের সকলের সাথে এবং বন্ধুবান্ধবদের নিয়ে ইফতারের আয়োজনটা এতটা মজাদার হয় সারা দিনের ক্লান্তি যেন দূর হয়ে যায় এই সময়টায় মসত্যিই আপনি ইফতারের আয়োজনে অনেক খাবারের ব্যবস্থা করেছেন ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago (edited)

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 6 months ago 

আসলে, সবাই মিলে ইফতার খাওয়ার মজাই আলাদা, যদিও ওইভাবে সবাই মিলে খাওয়া যায় না, ইফতারি শেয়ার করা টাই ভালো, এতে বন্ধন ভালো হয়। আপু দেখি অনেক আইটেম রেখেছেন। আসলে গরমে ভাজাপোড়ার সাথে আইসক্রিম রাখলে বেশ ভালই হয়। বেশ সুন্দর করে সাজিয়েছেন প্লেট, দেখতেই ভালো লাগছে। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিকই বলেছেন রমজানে এভাবে সবার সাথে ইফতার করার মজাই আলাদা। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

রমজান মাসে ইফতার খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর করে সব কিছু সাজিয়ে ছবি তুলেছেন। আপনার তোলা তরমুজ এর ছবি দেখে একটা কথা মনে পরে গেলো। গতকাল তরমুজ কিনতে গিয়ে দেখি একটা তরমুজ নাকি ৮০০ টাকা আমি তো অবাক হয়ে গিয়েছিলাম। আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago (edited)

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আমার অনুভূতি গুলো পড়ে আপনার ভালো লেগেছে জেনে আমিও খুশি হলাম । সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপু রোজা রেখে সত্যি সবাই মিলে ইফতার করার মজাই আলাদা। আপনার ইফতার গুলো দেখে লোভ লেগে গেল। অনেক কিছু দিয়ে ইফতার করেছেন।আসলে ইফতারে ভাজাপোড়া খাওয়ার চেয়ে আইসক্রিম খেলে অনেক ভালো হয় গরমে। ধন্যবাদ আপু সুন্দর লিখেছেন।

 6 months ago 

এই গরমে ভাজাপোড়া থেকে আইসক্রিম খেতে আমার কাছে বেশ ভালো লাগে। কিন্তু পাশাপাশি ভাজাপোড়া খেতেও ভালো লাগে আমার কাছে। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 6 months ago 

এই গরমে ভাজাপোড়া থেকে আইসক্রিম খেতে আমার কাছে বেশ ভালো লাগে। কিন্তু পাশাপাশি ভাজাপোড়া খেতেও ভালো লাগে আমার কাছে। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপু প্রথমত বলবো খুব ভালো লাগলো যে আপনি প্লেট করে পাশের বাসার মানুষদের কে ইফতার পাঠিয়ে দিয়েছেন ৷ আসলে ইফতার সবাই মিলে খেতে হয় ৷ আর এই রমজান মাস হোক ইবাদত করার মাস ৷ ইফতার আইটেম দেখে খুব ভালো লাগলো আপু ৷ একদিন আমাদের কেও প্লেট করে পাঠিয়ে দিবেন ৷ আমার বাংলা ব্লগের ইউজারদের জন্য ৷ হিহিহিহি

 6 months ago 

আমার ইফতারের আয়োজন দেখে আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

এ কথাটা ঠিক যে সবার সাথে ইফতার করার মজাটাই আলাদা। আপনি আপনার আশেপাশের ফ্ল্যাটের যেই আত্মীয়-স্বজন রয়েছে তাদের মাঝে ইফতার ভাগাভাগি করে ইফতার সম্পূর্ণ করলেন এটা সত্যি অনেক উদার মনের একটা পরিচয়। এত পোস্ট‌টা খুব সুন্দর হয়েছে ভাই শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

প্রত্যেক বছরই রমজান মাস আসে আমাদের যতই কষ্ট হয় তাও আল্লাহ তায়ালার আদেশ মেনে আমরা সবাই রোজা রাখি। আপনি ইফতারের কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করছেন ।ধন্যবাদ এত সুন্দর একটি ইফতারের আইটেম শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

রমজান মাস হচ্ছে বরকতময় মাস। এই মাসে সবাই মিলে একসাথে ইফতার করলে অনেক বেশি সওয়াব হয়। আপনার ইফতারের আয়োজন দেখে ভীষণ ভালো লাগলো। প্রতিটি প্লেটে সুন্দর ভাবে সাজিয়ে ছবি তোলার জন্য দেখতে বেশ সুন্দর লাগছে। আপনার পোস্টটি পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

এই বরকত ময় মাসের সবাই মিলে একসাথে ইফতার করলে অনেক সাওয়াব হয়। আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

রমজান মাস রহমত, বরকত আর মাগফিরাতের মাস । স্বাভাবিকভাবেই যে কোন কিছু যদি আমরা সবার সাথে মিলেমিশে ভাগাভাগি করে খাই তাহলে সেখানে মহব্বত বেশি থাকে। আমরা প্রতিবছরই কিন্তু আমাদের বাড়িতে ছোটখাটো করে একটা আয়োজন করে থাকি। এতে করে ভাই বন্ধু সকলেই একসাথে ইফতার করার সুযোগ পাই। আপনারাও যে আশেপাশের ফ্ল্যাটে এভাবে ইফতার দিয়ে সবার সাথে ভাগাভাগি করে খান এটা দেখে খুব ভালো লাগলো আপু।

 6 months ago 

আসলে সবাই মিলে ভাগাভাগি করে খাওয়ার মাধ্যমে মহব্বত বেশি। আর এই ব্যাপারটা আমার কাছে খুবই ভালো লাগে । সুন্দরও গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

জি আপু সবাই মিলে ভাগাভাগি করে খাওয়ার মাধ্যমে মহব্বত বেশি।

 6 months ago 

এখন পবিত্র মাহে রমজান মাস চলছে। বিকেল বেলা ইফতার সাজানো নিয়ে সবাই ব্যস্ত হয়ে পড়ে। আসলে সবাই মিলে ইফতার করার আনন্দটাই অন্যরকম হয়ে থাকে। ইফতারের সময় বাহারি রঙের ইফতার দেখলে খুব ভালো লাগে। আপনার হরেক রকমের ইফতার আয়োজন বেশ দুর্দান্ত হয়েছে। ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার ইফতার আয়োজন আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88