চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় কাটানো কিছু মুহূর্ত || পর্ব :- ১

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার কিছু মুহূর্ত শেয়ার করব। আপনাদের কাছে ভালো লাগবে আশা করি।

IMG-20240402-WA0060.jpg

আপনার অনেকেই জানেন আমি কয়েকদিন আগে ভর্তি পরীক্ষা দেওয়ার উদ্দেশ্যে চট্টগ্রাম গিয়েছিলাম। চট্টগ্রামে শেষ পরীক্ষা ছিল তাই সেখানে দুই দিন থাকা হয়েছে। তাই ভাবলাম কোথাও থেকে একটু ঘুরে আসা দরকার। কারণ বেশ কয়েকদিন পরীক্ষার প্রেসারে ছিলাম। আর এবার পরীক্ষা থাকার কারণে ঢাকার বাণিজ্য মেলায় যাওয়া হয়নি। যেহেতু সুযোগ ছিল চট্টগ্রামের বাণিজ্য মেলায় যাওয়ার আর আমার এর আগে কখনো চট্টগ্রামের বাণিজ্য মেলায় যাওয়া হয়নি তবে ঢাকার বাণিজ্য মেলায় যাওয়া হয়েছে কয়েকবার। তাই সিদ্ধান্ত নিলাম সেখানে যাওয়ার। টানা তিন দিনের মত বেশ জার্নি করতে হয়েছে, গাজীপুর থেকে ঢাকা, ঢাকা থেকে আবার চট্টগ্রাম সেখান থেকে আবার পরীক্ষা দিতে যাওয়া। তাই দূরে কোথাও যাওয়ার কথা ভাবেনি। আমার খালামণিদের বাসা থেকে প্রায় দশ মিনিটের দূরত্ব হবে। এসব দিক বিবেচনা করেই সেখানে যাওয়া।

20240303_160428.jpg

20240303_160501.jpg

মেলার সামনের রাস্তার এই গাছ গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে দেখে। এই রোডটা খুব সম্ভবত সিআরবি এর রোড ছিল। গাছ গুলো বেশ বড় বড়। আর খুব সুন্দর ভাবে ডেকোরেশন করা। রাতে যখন বাসায় ফিরছিলাম তখন দেখতে অনেক বেশী সুন্দর লাগছিল। তবে মেলায় মোটামুটি ভালই ভিড় ছিল। রাস্তার সামনে বেশ কিছুটা দূরত্ব জ্যাম ছিল।

IMG-20240402-WA0057.jpg

IMG-20240402-WA0058.jpg

এটি হচ্ছে মেলায় প্রবেশের গেট। ডেকোরেশন টা আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে উপরে কাপড় দিয়ে করা ডেকোরেশন টা খুবই আকর্ষণীয় ছিল। প্রথমে আমরা সবার জন্য টিকেট নিয়ে নিলাম।

IMG-20240402-WA0056.jpg

IMG-20240402-WA0055.jpg

IMG-20240402-WA0061.jpg

মেলায় প্রবেশ করার পর আরও একটা জিনিস আমার কাছে খুবই ভালো লেগেছে সেটা হল অনেক ধরনের ছোট ছোট টব এবং গাছ দিয়ে সাজানো এই জিনিসটা। ছবি তোলার জন্য পারফেক্ট একটা জায়গা। কারণ ছবি তোলার পর ব্যাকগ্রাউন্ড টা খুবই ভালো আসে এখানে। আমি আর আমার কাজিন মিলে এখানে বেশ কিছু ছবি তুলেছিলাম। এর সাথেই ছিল নিচের ফটোগ্রাফির এই টাওয়ার টি। এটাও মেলার ভীষণ আকর্ষণীয় একটা জিনিস ছিল।

IMG-20240402-WA0063.jpg

IMG-20240402-WA0064.jpg

এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। এই পর্বে মূলত মেলায় প্রবেশের মুহূর্তটুকু শেয়ার করলাম। পরবর্তী পর্বে মেলায় কাটানো আরো কিছু মুহূর্ত শেয়ার করব। পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি ইন্টারমিডিয়েট পর্যন্ত পড়াশোনা করেছি এবং বর্তমানে পরবর্তী পর্যায়ে ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

ভর্তি পরীক্ষা দিতে গিয়ে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যাওয়ার সুযোগ পেয়েছেন তাহলে। তবে আমার কখনো চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যাওয়ার সুযোগ হয়নি। কিন্তু ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রায় প্রতি বছর যাওয়া হয়। এই বছর গিয়েও চমৎকার সময় কাটিয়েছিলাম। যাইহোক ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো আপু। বিশেষ করে মেলায় প্রবেশ করার গেইটটা দারুণ লেগেছে। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম আপু।

 2 months ago 

যদি কখনো সুযোগ হয় তাহলে চট্টগ্রাম বাণিজ্য মেলায় ও একবার গিয়ে ঘুরে আসবেন । আপনার কাছে বেশ ভালই লাগবে আশা করি।আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

বোঝাই যাচ্ছে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দারুন একটা মুহূর্ত অতিবাহিত করেছেন। বাণিজ্য মেলায় ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে সেই সাথে নতুন নতুন অনেক জিনিস দেখা যায়। আসলেই পথের সাথে ছোট ছোট টবের দৃশ্যগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে বাণিজ্য মেলার কাটানো মুহূর্তের প্রথম পর্ব আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এটা ঠিক মেলায় ঘুরতে বেশ ভালই লাগে। এবং নতুন নতুন জিনিস দেখতে পাই। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 months ago 

এক্সাম থাকলে ইচ্ছে থাকা সত্ত্বেও আসলে কোথাও যাওয়া হয় না।কিন্তু আপনি তো ভর্তি পরীক্ষা দিতে গিয়েই বাণিজ্য মেলা দেখে ফেললেন।এটা জেনে ভালো লাগলো, আর টাওয়ারটি বেশ সুন্দর ছিল।আশা করি দারুণ মুহূর্ত পার করেছেন আপনার খালামণিদের সঙ্গে।ধন্যবাদ আপু।

 2 months ago 

ঠিকই বলেছেন ।আমার খালামণিদের সাথে বেশ ভালোই সময় কাটিয়েছি, সাথে মেলায় গিয়ে তো আরো বেশি ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 months ago 

কিছুদিন আগেও চট্টগ্রাম যাওয়া হয়েছিল৷ তবে চট্টগ্রামের এই মেলায় কখনো যাওয়া হয়নি৷ আপনার কাছ থেকে চট্টগ্রামের অনেক সুন্দর সুন্দর কিছু সৌন্দর্য দেখে আসছি৷ আর আজকে সেরকমই একটি মেলা সৌন্দর্য দেখে নিলাম৷ খুব সুন্দর ভাবে আপনি এই মেলায় গিয়ে যা কিছু দেখেছেন এবং যা কিছু উপভোগ করেছেন তা আমাদের মাঝে খুব সুন্দরভাবেই বর্ণনা করেছেন৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 2 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Doller buy sell call 01700817832 doller kinbo 100%
Doller buy WhatsApp 01700817832

 2 months ago 

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার কথা আমি শুনছিলাম যেন কার কাছ থেকে। আপু, আমার কাছেও কিন্তু মেলার ভেতরের পরিবেশ টা অনেক সুন্দর লেগেছে, ফটো তোলার জন্য পুরো পারফেক্ট। তবে মেলায় যেরকম লোকের ভিড় হওয়ার কথা, সেরকম কিন্তু আমিও দেখতে পাচ্ছি না। যাইহোক, ভালো লাগলো আপু আপনার এই বাণিজ্য মেলা ঘোরার অভিজ্ঞতা জানতে পেরে।

 2 months ago 

আমরা যখন মেলায় গিয়েছিলাম তখন মানুষজন একটু কম ছিল। তবে এরকম পরিবেশে ঘুরতে আমার কাছে বেশ ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

মানুষজন একটু কম থাকলে সেরকম পরিবেশে ঘুরতে আসলেই বেশ ভালো লাগে আপু ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65160.59
ETH 3545.92
USDT 1.00
SBD 2.43