আপেল দিয়ে একটি হাঁস তৈরি//ফল ডেকোরেশন// 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে ভিন্ন ধরনের একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। কয়েকদিন আগেও এইরকম একটি পোস্ট তৈরি করেছিলাম। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ভিন্ন ধরনের পোস্টটি ভালো লাগবে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপেল ফল দিয়ে খুব সুন্দর ফল ডেকোরেশন করা যায়। আজকে আমি আপেল ফল দিয়ে সুন্দর একটি হাস তৈরি করব। আমাদের বাসায় যখন কোন অনুষ্ঠান হয় কিংবা স্পেশাল কোন গেস্ট আসে তখন আমরা বিভিন্ন ফল দিয়ে ফল ডেকোরেশন করি। যেগুলো দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগে। সেই কথা ভেবে আজকে আমি আপেল ফল ডেকোরেশন শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

আপেল ফল ডেকোরেশন এর সর্বশেষ ফটোগ্রাফি

1656466162980.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • আপেল ফল
  • ধারালো ছুরি
  • লং

IMG-20220523-WA0032.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি আপেল ফল ভালো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

IMG-20220523-WA0023.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আপেল টি মাঝখান বরাবর কেটে নিয়েছি।

IMG-20220523-WA0024.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আপেলের বিচিগুলো আলাদা করে নিয়েছি।

IMG-20220523-WA0025.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আপেল এর একটি অংশকে নিচে দেখানো ছবির মত করে তিন ভাগে কেটে নিয়েছি। দু'পাশে দুটি ভাগ একদম আলাদা করে ফেলতে হবে এবং মাঝখানে একটি নিচের অংশের সাথে একসাথে থাকতে হবে।

IMG-20220523-WA0026.jpg

পঞ্চম ধাপ

  • আগের ধাপে দুপাশে কেটে রাখা অংশগুলো থেকে নিচে দেখানো ছবির মত আবার আপেল কেটে নিয়েছি। এই রকম ভাবে আরো কয়েক টুকরো আপেল কেটে নিয়েছি।

IMG-20220523-WA0027.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি চতুর্থ ধাপে কেটে রাখা আপেল এর দুপাশে খালি জায়গায় এর পরের ধাপে কেটে রাখা অংশগুলো লাগিয়ে দিয়েছি।

IMG-20220523-WA0028.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি অন্য আরেক টুকরো আপেল নিয়ে ছুরির সাহায্যে কিছু ডিজাইন করি। এ কাজগুলো করার সময় খুবই ধৈর্য সহকারে এবং সাবধানতার সাথে করতে হবে।

IMG-20220523-WA0029.jpg

অষ্টম ধাপ

  • এরপর এই অংশটি হাঁসের পেছনের অংশে লাগিয়ে দিতে হবে।

IMG-20220523-WA0031.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর সামনের দিকের খালি অংশে এক টুকরা আপেল হাঁসের মুখের মত কেটে সেখানে লাগিয়ে দিতে হবে। এবং একটি লং হাসের চোখ হিসেবে আমি লাগিয়ে দিতে হবে।

20220521_191806014.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করছি আপনাদের কাছে এটি ভালো লেগেছে। কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্য করে জানাবেন। পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। 💖💕

Sort:  
 2 years ago 

আপনার ক্রিয়েটিভিটি আছে বলতে হবে ।।আপেল দিয়ে হাঁস এর অরিগামি তৈরি দেখতে খুবই সুন্দর লাগছে ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।।

 2 years ago 

😯😍 ওয়াও অসাধারণ হয়েছে আপেল দিয়ে আপনার তৈরি করা হাঁস টি। আমি ফল দিয়ে সাধারণত এই ধরনের কাজ করতে পারি না। তবে দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগছে। অনেক নিখুঁতভাবে ফলটি কেটে আপনি কাজটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

বাহ চমৎকার ভাবে তৈরি করেছেন আপু। সত্যি খুবই সুন্দর হয়েছে। আপেল দিয়ে হাস তৈরির ধাপ গুলো খুবই সুন্দর ভাবে দিয়েছেন ধন্যবাদ আপু।

 2 years ago 

আপেল দিয়ে সুন্দর হাঁস তৈরি করে আপনি আপনার দক্ষতার প্রমাণ দিয়েছেন আর কিভাবে আপেল কেটে হাঁস তৈরি করতে হয় সেটা অনেক সুন্দরভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ওয়াও সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে আপেল দিয়ে হাঁস তৈরি। খুবই চমৎকার ভাবে আপনি আপেল দিয়ে হাঁস তৈরি করেছেন দেখতে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এ ধরনের ডেকোরেশন আমার কাছে দারুন লাগে। খাবার টেবিলে এভাবে সাজিয়ে রাখলে খাবারের সৌন্দর্যই বেড়ে যায় অনেক গুণ। বিশেষ করে বিয়ের অনুষ্ঠানে আর জন্মদিনে এ ধরনের সাজানোর প্রচলন আছে। ধন্যবাদ সুন্দর একটি পোস্টের জন্য।

 2 years ago 

এতদিন অনলাইনে এই ধরনের ক্রিয়েটিভিটি প্রকাশ করতে দেখেছি। তবে আজকে স্বচক্ষে দেখতে পেরে অনেক অনেক ভালো লাগছে। একদম নিখুঁত ছিল আপেল কাটার প্রতিটি পর্যায়ে এবং হাঁস তৈরীর পুরো প্রক্রিয়াটি।

 2 years ago 

আপনি খুব সুন্দর আপেল দিয়ে হাঁস তৈরি করে দেখেছেন। বিষয়টা আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটা পোষ্ট উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ওয়াও দারুন ছিল আপনার ফলে ডেকোরেশন। সুন্দর করে আপেল দিয়ে একটি হাঁস তৈরি করেছেন। দেখি সত্যি অবাক লাগলো মনে হয় যেন বেশি সময় লাগেনি, খুব অল্প সময়ে আপনি তৈরি করেছেন এবং তৈরি পদ্ধতি গুলো আমাদেরকে বুঝিয়ে দিয়েছেন। আমাদের সাথে এত সুন্দর একটি হাঁস তৈরি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

আপেল দিয়ে অনেক সুন্দর একটি হাঁস তৈরি করেছেন আপু।আপনার মাথায় অনেক বুদ্ধি দেখি।ইউনিক একটি হাঁস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনার বুদ্ধিজীবী প্রশংসা করতেই হয়। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই হাঁস।
শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59