ঢেউয়া ফল মাখা রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আবারও একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যেই রেসিপিটি শেয়ার করবো সেটি হচ্ছে ঢেউয়া ফল মাখা রেসিপি। ঢেউয়া ফল ছোটবেলায় বেশ কয়েকবার খেয়েছি। বিশেষ করে গ্রামে গেলে খাওয়া হতো। অনেক বছর ঢেউয়া ফল খাওয়া হয়নি। বেশ কয়েকদিন আগে আব্বু কয়েকটা ঢেউয়া ফল কিনে এনেছে। এগুলো দেখেই ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমাদের এখানে এগুলো তেমন একটা দেখাই যায় না। বেশ কয়েক বছর খেয়ে খুবই ভালো লেগেছে। তাই ভাবলাম আপনাদের সাথেও এটি শেয়ার করি। টক মিষ্টি ফলটি খেতে বেশ ভালোই লেগেছে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20240130-WA0021.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ঢেউয়া ফল
  • লবণ
  • শুকনো মরিচ
IMG-20240130-WA0016.jpgIMG-20240130-WA0011.jpg
ধাপ - ১
  • একটি প্যানে সামান্য পরিমাণ তেল দিয়ে শুকনো মরিচ গুলো ভালোভাবে ভেজে নিয়েছি।
IMG-20240130-WA0013.jpgIMG-20240130-WA0012.jpg
  • মরিচগুলো ভেজে প্লেটে নিয়ে নিয়েছি।

IMG-20240130-WA0015.jpg

ধাপ - ২
  • এরপর অন্য একটি প্লেটে ঢেউয়া ফল গুলো খুলে নিয়েছি।

IMG-20240130-WA0014.jpg

ধাপ - ৩
  • তারপর পরিমাণ মত লবণ দিয়ে দিয়েছি।

IMG-20240130-WA0017.jpg

ধাপ - ৪
  • এরপর ভাজা শুকনো মরিচ গুলো গুঁড়ো করে সেখানে দিয়ে দিয়েছি।

IMG-20240130-WA0018.jpg

ধাপ - ৫
  • এরপর সবকিছু ভালোভাবে মেখে নিয়েছি।

IMG-20240130-WA0020.jpg

এভাবেই আজকের রেসিপিটি তৈরি করে নিলাম।

IMG-20240130-WA0019.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 5 months ago 

ছোট কাঠাল নামে পরিচিত এই ফলটা। তবে এই ফলের বেশি গুণ গান শুনেছি স্বচক্ষে দেখি নাই বা খাই নাই। তবে যাই হোক এই ফলের যে দারুন একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন এটা দেখে ভালো লাগলো।

 5 months ago 

যদি কখনো পান তবে খেয়ে দেখবেন। ফলটি খেতে বেশ ভালই লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

ঢেউয়া ফল মাখা এভাবে আমি কখনো খাইনি। তবে ঢেউয়া ফল অনেক বার খেয়েছি। এভাবে তৈরি করলে তো দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ মজা হয়েছে। এই ফুলটিকে অনেক জায়গায় অনেক নামে চিনেন। ভালো ছিলো রেসিপি ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

এ বছর এখনও ঢেউয়া ফল খাওয়া হয়নি। সব সময় সব জায়গায় পাওয়া যায় না। কিন্তু খেতে বেশ মজা এই ডেউয়া ফল। আপনার ডেউয়া ফল ভর্তা দেখে লোভ লেগে গেলো আপু। মনে হচ্ছে হচ্ছে টুক করে তুলে খেয়ে নেই।ধন্যবাদ আপু ।

 5 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ওয়াও দেখেই লোভ লেগে যাচ্ছে। এই কাজটি আপনি কিভাবে করলেন বলেন তো আপু। আমি কিন্তু খুব রাগ করেছি। আমার পছন্দের এত প্রিয় একটি ফল আপনি একা একা খেয়ে নিলেন। আমার খুব পছন্দের একটা জিনিস এটা। কখন পাওয়া যাবে আর কখন খাব এই অপেক্ষায় থাকি। এটা কি এখন বাজারে আসছে আমি তো জানি এটা গরমের সিজনে পাওয়া যায়।তবে আপু আপনি কিন্তু এই ফলটি আজকে খুব সুন্দর করে প্রতিটা ধাপে ধাপে মাখিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে সত্যিই জিভে জল চলে আসছে। ধন্যবাদ আপু আমার প্রিয় ফলটি খুব সুন্দর করে মাখিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ আপু এইট ফলটি বেশ কিছুদিন আগে ই এনেছিল ।রেসিপিটি আরো আগে করেছি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

এই ফলটার নামই তো এর আগে কখনো শুনিনি। যাক আজকে আপনার মাধ্যমে নতুন একটি ফলের সাথে পরিচয় হতে পেরে বেশ ভালো লাগলো। কখনো সুযোগ পেলে অবশ্যই খেয়ে দেখবো। যাইহোক আজকে আপনার মাধ্যমে এই ঢেউয়া ফল মাখার রেসিপি টা দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে এই আনকমন একটি ফল মাখানোর রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সম্ভব হলে এই ফলটি পেলে এভাবে একদিন খেয়ে দেখবেন। আশা করছি খেতে আপনার কাছে বেশ ভালো লাগবে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আমার পছন্দের একটি রেসিপি আজ শেয়ার করেছেন আপু। 🥰 ডেউয়া ফল এখন কোথায় পেলেন ?? আপনার আব্বু এনেছে বললেন।এ সময় তো পাওয়ার কথা নয়।রেসিপিটি দেখে লোভ লেগে গেলো। আমি ঢাকায় আমার চোখে পরলেই কিনে নেই।আমার খুব পছন্দ।আমিও এভাবে ঝাল ঝাল করে মাখিয়ে খেতে খুব পছন্দ করি।ধন্যবাদ আপু লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

না আপু এই ফল টি এখন আনেনি বেশ কয়েকদিন আগেই এনেছিল। আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ঢেউয়া ফল মাখা খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপিটা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 5 months ago 

সুন্দর ওগঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

ঢেউয়া ফল মাখা রেসিপিটি দেখে লোভ লেগে গেলো আপু। সেই ছোটবেলা খেয়েছি এই ঢেউয়া ফল। টক মিষ্টি স্বাদের হয় ফলটি। খুবই সুস্বাদু লাগে খেতে। কিন্তু এখন তো ফলটি দেখাই যায় না। তাই আপনার তৈরী ঢেউয়া ফল মাখা রেসিপি দেখে লোভ লেগে গেলো।

 5 months ago 

ঠিকই বলেছেন ঢেউয়া ফল খুব একটা দেখা যায় না এখন। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

এই ফলটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে কিন্তু আজ পর্যন্ত আমি এটার নাম জানতাম না। সম্ভবত আমাদের এলাকাতে এই ফলটাকে কাঁঠাল বলা হয়। এভাবে মরিচ দিয়ে মাখিয়ে খেলে এটা খেতে খুবই লোভনীয় হয়।

 5 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37