কয়েকটি ফুলের ফটোগ্রাফি // //10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন একটা করিনা তবে মাঝে মাঝে করতে ভালই লাগে। আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। এই ফটোগ্রাফি গুলো আমি আমার বাসার ছাদ থেকে করেছি।

ফুল মোটামুটি সবারই খুব পছন্দ। ফুল পছন্দ করেনা এমন মানুষ আছে বলে আমার মনে হয় না। ফুলের দিকে কিছুক্ষন মুগ্ধ হয়ে তাকিয়ে থাকলে আমার মন এমনি ভাল হয়ে যায়। তাহলে চলুন আজকের ফটোগ্রাফি গুলো দেখে আসি।

1651395125224.png

ফটোগ্রাফি -১

20220111_112940655.jpg

উপরের এই ফুলটির সাথে মোটামুটি সবাই পরিচিত। এটিকে টগর ফুল বা সাদা টগর বলা হয়ে থাকে। ফুল গুলো খুবই ছোট আকৃতির হয়। এবং একটি ডালে অনেকগুলো ফুল ফোটে। ফুলটি আমার খুবই ভালো লাগে। সবচেয়ে বেশি ভালো লাগে এর রং এর কারণে।

ফটোগ্রাফি - ২

20220213_173251465.jpg

এই ফুল গাছটির নাম আমার জানা নেই। তবে ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর। আমি যখন ফটোগ্রাফি টি করেছিলাম তখন এই ফুলগুলো ভালোভাবে ফুটে নি। এই ফুলগুলো সব একসাথে ফোটা শেষ হলে পুরো গাছ এমন ছোট ছোট ফুলে ভরে যায়। দেখলে মনে হবে যেন সম্পূর্ণ গাছে শুধু ফুল। ফুল গুলো লাল রঙের এবং সাদা রঙের হয়ে থাকে। ছবিটিতে আপনারা দেখতেই পারছেন ফুলগুলো আস্তে আস্তে ফুটছে। এইরকম একটি ডালের সবজায়গায় ফুলে পরিপূর্ণ হয়ে থাকে। তখন এই গাছটি দেখতে এতটা সুন্দর লাগে যা বলার মতো না।

ফটোগ্রাফি - ৩

20220213_173445155.jpg

এটিও উপরের ফুলগাছটির ফটোগ্রাফি। এখানে ফুলগুলোর কলি বের হয়েছে। তবে ফুলগুলো এখনো ফোটেনি। এবং এটির পাতাগুলো খুব চিকন হয়ে থাকে। এবং পাতা উপরের দিকে থাকে এবং ফুল গুলো নিচের দিকে হয়। পাতা গুলোও কিছুটা লাল বর্ণের হয়ে থাকে।

ফটোগ্রাফি - ৪

20220226_170420425.jpg

এটি হচ্ছে এস্টার ফুল। ফুল টি দেখতে কিন্তু অসাধারণ। এটির বিভিন্ন প্রজাতি রয়েছে। অনেকগুলো প্রজাতির মধ্যে এটি একটি। এবং এই প্রজাতির ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। যেমন সাদা, বেগুনি, গোলাপি, লাল ইত্যাদি। তবে মাঝখানে হলুদ রং টি ঠিকই থাকে। শুধুমাত্র চারপাশের পাপড়িগুলোর রং পরিবর্তন হয়।

ফটোগ্রাফি - ৫

20220213_174046872.jpg

এই গাছ টি কে তো সবাই চিনেন মনে হয়। এটি হচ্ছে সাজনা গাছের ফুল। এই ছবিটি তুলতে যে কত কষ্ট হয়েছে বলার বাইরে। নাহলেও ১০ টার উপরে ছবি তুলেছিলাম। আমি মুলুত চেয়েছিলাম মৌমাছি টি কে ক্যাপচার করতে। এই জন্যই যারা পোকামাকড়ের ফটোগ্রাফি করে তাদের কষ্ট টা বুঝি আমি। মন চায় এগুলোকে ধরে এক জায়গায় বসিয়ে ফটোগ্রাফী টি শেষ করি 😁😁😁

ফটোগ্রাফি - ৬

20220213_172807956.jpg

এগুলো হচ্ছে পাথরকুচি পাতার ফুল। এই পাথরকুচি পাতা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর। বিশেষ করে এই রং যে কাউকে আকর্ষণ করে।

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Location

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

ইতি
@isratmim

Sort:  
 2 years ago 

আপনার কয়েকটি ফুলের ফটোগ্রাফিগুলো খুবই সুন্দর লাগছে।ফুলকে সবাই পছন্দ করে থাকে।আপনি ভালো একটা জিনিসের ফটোগ্রাফি করেছেন

 2 years ago 

আপু আপনি প্রত্যেকটা ছবি অনেক সুন্দর ভাবে নিখুঁতভাবে তুলেছেন একেবারে যেন একজন প্রফেশনাল ফটোগ্রাফার ছবিগুলো তুলেছে, আপনার ছবি তোলার স্টাইল ধরন একজন প্রফেশনাল ফটোগ্রাফারের মতো, প্রত্যেকটা ছবি অনেক নিখুঁতভাবে তুলেছেন দেখে অনেক ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে। ফুল দেখলে আমি ও আপনার মতো ছবি তুলে ফেলি।আপনার সবগুলো ফটোগ্রাফি খুব দারুণ হয়েছে। পাথরকুচি পাতা আমার বাগানেও আছে। তবে ফুল হয়নি এখনো তাই চিনিনা।দেখতে সুন্দর। ধন্যবাদ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুল পছন্দ করে না এমন মানুষ সত্যি খুঁজে পাওয়া কঠিন। আমার কাছে তো সব ধরনের ফুল বেশ ভালো লাগে। আর ফুল গুলো দেখার পর যদি ক্যামেরাবন্দী করা হয় তাহলে তো আরো বেশী ভালো দেখায়। আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। বিশেষ করে একটা ফটোগ্রাফি করতে আপনি অনেক বেশি কষ্ট করেছেন। আসলে ফটোগ্রাফি করা এতটা সহজ কাজ নয়। এটা আমাদের জন্য অনেক বেশি কঠিন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব মানান হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে মনমুগ্ধকর। আসলে আমি এই সমস্ত ফুলের সাথে অতটা পরিচিত ছিলাম না। আর এটাও জানা ছিল না যে এই সমস্ত ফুলগুলো এই সময় ফোটে। তবে ফুলগুলো দেখে খুব ভালো লেগেছে আমার।

 2 years ago 

ফুলের এধরনের ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগে দেখতে বিভিন্ন রংবেরঙের ফুলের সাথে পরিচিত হওয়া যায়। এখানে আমি অনেক ফুল আগে কখনো দেখিনি ।প্রত্যেকটা ফুলের ছবি খুব সুন্দর করে তুলে নামসহ প্রত্যেকটা ছবি তুলে ধরেছেন খুব ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

ফুলে ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। বেশ করে করেছেন এ ফটোগ্রাফি। আমার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ ছিল পাথর কুচি ফুল। কারন আমি এই প্রথম দেখলাম পাথর কিচি ফুল। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শুধু ফুলের দিকে তাকিয়ে থাকলে না ফুলের কাছাকাছি থাকলেও মন ভালো হয়ে যায়।
আপনার প্রতিটি ফুল এর ফটোগ্রাফি অসাধারণ ছিলো। ফটোগ্রাফি কম করেন কেনো বলুন তো?
আর মৌমাছির ফটোগ্রাফি তে কিরকম কষ্ট হয়েছে তা আমি ফিল করতে পারি। কিন্তু অনেক সুন্দর হয়েছে।
শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ফুল আমার ভীষণ পছন্দের। আমার কাছে আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। বিশেষ করে এস্টার ফটোগ্রাফিটি অসাধারণ হয়েছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল আপু। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74