DIY event (এসো নিজে করি) :- চাউল দিয়ে তৈরি একটি ওয়ালমেট // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমি আল্লার রহমতে ভালই আছি। আজকে আমি আপনাদের সাথে চাউল দিয়ে তৈরি একটি ওয়ালমেট শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে এটি ভালো লাগে। তাহলে চলুন শুরু করা যাক।

image.png

ওয়ালমেটটি তৈরি করতে আমাদের যা যা লাগবে

  • চাউল
  • মোম রং
  • রঙিন কাগজ
  • জেল পেন
  • আঠা
  • মার্কার পেন

image.png

প্রথম ধাপ

  • প্রথমে আমি মোম রংগুলো চুলার আগুনে গলিয়ে নিয়েছি। এখানে আমি চারটি রং ব্যবহার করেছি। রং গুলো হলো লাল, সবুজ, হলুদ, আকাশী নীল।

image.png

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি রঙ গুলো আলাদা আলাদা করে চাউল এর মধ্যে মিশিয়ে নিয়েছি।

image.png

image.png

তৃতীয় ধাপ

  • এরপর আমি রঙিন কাগজের উপর একটি গাছ অংকন করে নিয়েছি।

image.png

চতুর্থ ধাপ

  • এরপর আমি কাগজে আঠা লাগিয়ে নিয়েছি।

image.png

পঞ্চম ধাপ

  • তারপর আমি রং করা চাউল গুলো সেখানে আঠা দিয়ে বসিয়ে দিয়েছি। গাছের মধ্যে রং করা চাউলগুলো আঠা দিয়ে বসিয়ে দিয়েছি। এবং চারদিকের আরো কিছু চাউল আঠা দিয়ে বসিয়ে দিয়েছি। সেগুলো দিয়ে বোঝানোর চেষ্টা করেছি যে গাছ থেকে পাতা ঝরে পড়ছে।

image.png

image.png

image.png

image.png

এভাবে তৈরি হয়ে যাবে সুন্দর একটি ওয়ালমেট। আশা করছি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে এটি ফুটিয়ে তুলেছেন। চাউল দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এগুলো দেয়ালে রাখলে খুব সুন্দর দেখায়। আপনার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন

 3 years ago 

অসাধারণ একটি ওয়ালমেট

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপু আপনি এতো কিছু মাথা থেকে কি করে বের করেন বলেন তো?
এতো বেশি ভালো লাগছে দেখতে কি আর বলবো!
অনেক বেশিই ইউনিক ছিলো আপনার আজকের কাজটি। আমি কিন্তু অবশ্যই ট্রাই করবো এমন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যিই মুগ্ধ হওয়ার মতো একটি ওয়ালমেট ছিল ।আপু এটা সত্যি একদম ইউনিক ছিল আপনার প্রতিভা এভাবে কাজে লাগান ইনশাআল্লাহ সামনে আরও ভাল কিছু হবে এই দোয়া রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

অনেক সুন্দর হয়েছে আপনার ওয়ালমেটটি। সত্যিই অসাধারণ বুদ্ধিমাত্রা আপনার না হলে এমন পোস্ট করা সম্ভব না। আপনার প্রশংসা যত করা যাবে ততটাই কম হয়ে যাবে পোস্টের জন্য, ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ওয়াও, খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন চাল এবং রং দিয়ে। খুবই দক্ষতার সাথে আপনি এই ওয়ালমেট তৈরি করেছেন বোঝা যাচ্ছে।ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপু, শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার দক্ষতা দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেছি। চাউল দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করা যায় আমি কখনো ভাবিনি। আপনার এই নতুন ওয়ালমেটি দেখে আমি সত্যিই অনেক আনন্দিত। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন চাউল দিয়ে। চাউল দিয়ে যে এতো সুন্দর একটি ওয়ালমেট তৈরি করা যায় সেটা আপনার পোষ্ট না দেখলে জানতামই না। অনেক সুন্দর হয়েছে দারুন ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

রঙিন মোম দিয়ে রং এবং চাল দিয়ে ওয়ালমেট। এর থেকে অসাধারণ কিছু আর হতে পারে না।

স্যালুট জানাই আপনার ক্রিটিভিটি কে

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 3 years ago 

চাউল দিয়ে তৈরি একটি ওয়ালমেট বাহ্ দারুন হয়েছে আপু ইউনিক আইডিয়া এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ আপনার DIY সত্যিই আশ্চর্যজনক এবং ব্যাখ্যাটি মানুষের পক্ষে বোঝা খুব সহজ, ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64382.51
ETH 3501.74
USDT 1.00
SBD 2.53