কাঁকরোল ভাজি রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে কাঁকরোল ভাজি রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220718_134048934.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • কাঁকরোল
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • লবণ
  • রসুন কুচি
  • ধনিয়া পাতা কুচি

20220718_125702966.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি কাঁকরোল গুলো কেটে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি। এরপর সেখানে পরিমাণমতো লবণ, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি।

1658309958157.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর সব কিছু খুব ভালোভাবে মেখে নিয়েছি। এবং সেগুলো প্রায় দশ মিনিটের মত রেখে দিয়েছি।

20220718_125939606.jpg

তৃতীয় ধাপ

  • এরপর একটি প্যানে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিয়েছি। এবার সেগুলো গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

20220718_130133855.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি সেখানে মেখে রাখা কাঁকরলের টুকরোগুলো দিয়ে দিয়েছি। এবং সেগুলো খুব ভালোভাবে ভেজে নিতে হবে।

20220718_130211502.jpg

পঞ্চম ধাপ

  • কাঁকরোলের টুকরোগুলো খুব ভালোভাবে ভাজা হয়ে গেলে সেগুলো একটি বাটিতে রেখে দিব।

20220718_133126353.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর অন্য আরেকটি প্যানে পরিমাণ মতো তেল দিয়ে সেখানে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভেজে নিয়েছি।

20220718_133129931.jpg

সপ্তম ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো রসুন কুচি, লবণ, হলুদ গুঁড়ো এবং মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি।

1658310004311.jpg

অষ্টম ধাপ

  • এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি।

20220718_133444849.jpg

নবম ধাপ

  • এরপর ভেজে রাখা কাঁকরোল গুলো সেখানে দিয়ে দিয়েছি।

20220718_133539788.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর পরিমাণ মতো ধনিয়া পাতা কুচি দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220718_133624191.jpg

এভাবেই আমি আমার আজকের রেসিপিটি শেষ করি।

20220718_134200893.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

কাঁকরোল এভাবে ভাজি করে খেতে আমার খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা কাকরোল ভাজি রেসিপি দেখে আমারও খেতে ইচ্ছে করছে। আপনি খুব সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটি ধাপ শেয়ার। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি তো দেখছি অনেক সুন্দর কাঁকরোল ভাজি রেসিপি করেছেন। আমি কিন্তু খুব একটা কাঁকরোল পছন্দ করি না। কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। ভাজা রেসিপি গুলো খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে ধন্যবাদ চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

রেসিপিটি ফাইনাললুক অনেক সুন্দর হয়েছে। সুন্দরভাবে ডেকোরেশন করেছেন আপনি। আর কাকরোল ভাজি আমার পছন্দের। কিন্তু বিচি গুলো একটু পছন্দ করি না। বিচিগুলো আমি আম্মুকে দিয়ে দি আম্মুর আবার এগুলো অনেক পছন্দ 😆😆। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। কাঁকরোল ভাজি খেতে আমার খুব ভালো লাগে। কিন্তু বিচির জন্য খেতে ভালো লাগেনা। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাঁকরোল সবজিটির সাথে আমার পরিচয় হয়েছে অনেক পরে। খাওয়াও হয়েছে খুব কম।সময়ে ঠিক একারণেই আমি এর স্বাদ ভুলে গেছি। তবে আপনার আজকের কাকরোল ভাজি দেখে মনে হচ্ছে এটা ভীষণ স্বাদের হয়েছে।
ধন্যবাদ আপু রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূল মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে সত্যি বলতে আমারও খুব প্রিয় একটা রেসিপি। কাকরোলটা এইভাবে ভাজিল করে খেতে আমার খুব খুব ভালো লাগে। আপনার আজকের রেসিপিটিও দেখতে যেরকম অসাধারণ খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে কাঁকরোল ভাজি রেসিপি করেছেন।কাঁকরোল ভাজি আমার খুব ভালো লাগে খেতে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

কাঁকরোল ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে কাকরোল ভাজা রেসিপি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনি। সত্যি কথা বলতে আগে কখনো কারো কাছে খুব একটা খাইতাম না। তবে এখন বেশ ভালই লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কাকরোল ভাজা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি খুব সুন্দরভাবে কাঁকরোল ভাজি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আসলে অনেক মজার একটি রেসিপি এভাবে ভাজি করলে বেশির ভাগ গরম গরম ভাত দিয়ে খেতে মজা লাগে। আমাদের গাছে অনেকগুলো কাঁকরোল ধরেছে আমিও মাঝে মাঝে এভাবে ভাজি করে খাই খুবই ভালো লাগে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। কাঁকরোল ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

কাঁকরোল আমার খুব পছন্দের । আপনি খুব সুন্দর ভাবে কাঁকরোল ভাজি করেছেন । দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে এই ধরনের কাঁকরোল ভাজি খেতে খুবই মজাদার এবং সুস্বাদু লাগে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাটিতে সাজানো কাঁকরোল ভাজি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি অনেক সুন্দর ভাবে কাঁকরোল ভাজি রেসিপি তৈরি করেছেন আপু। দেখেই মন চাচ্ছে একটি নিয়ে খেয়ে ফেলি। মজার এই রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছিলাম আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50