পাকা আমের জুস তৈরি // 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি শরবতের রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে পাকা আমের জুস রেসিপি। আমি কিছুটা অন্যভাবে ট্রাই করার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপি টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

1654162854347.jpg

এই আমগুলো আমার খালামণি আমাদের জন্য পাঠিয়েছেন। আমার খালামণির মোটামুটি ভালোই আমগাছ আছে। এবার প্রায় ভালোই আম ধরেছে। এই আমগুলো সাধারণত খুব তাড়াতাড়ি পাকে এবং খেতেও খুব মিষ্টি।

20220513_130502042.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • পাকা আম
  • চিনি
  • গুঁড়ো দুধ

20220513_131640276.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি আম গুলো ভালভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি। এরপর আমি আম গুলোর চামড়া ছাড়িয়ে নিয়েছি।

20220513_131649681.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি আমগুলো টুকরো টুকরো করে কেটে নিয়েছি। এবং আমের টুকরোগুলো ব্লেন্ডারে ব্লেন্ড করার জন্য নিয়ে নিয়েছি।

20220513_132004286.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো চিনি দিয়ে দিয়েছি। আম কতো টুকু মিষ্টি সেই হিসেব করে চিনি দিতে হবে।

20220513_132142718.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি সেখানে গুঁড়ো দুধ দিয়ে দিয়েছি। গুড়ো দুধ দেওয়ার কারনে একদম অন্য রকম একটি ফ্লেভার আসে। এবং জুস কিছুটা ঘন হয়। তবে মূলত অন্য ফ্লেভারের জন্যই গুঁড়ো দুধ ব্যবহার করা হয়।

20220513_132155004.jpg

পঞ্চম ধাপ

  • এবার আমি সেখানে আইস বার দিয়ে দিয়েছি।

20220513_132232628.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি সবকিছু একসাথে খুব ভালোভাবে ব্লেন্ড করে নিব।

20220513_132341989.jpg

সর্বশেষ ধাপ

  • সবকিছু ব্লেন্ড করা হয়ে গেলে নিজের ইচ্ছামত পরিবেশন করতে পারেন।

20220513_132408829.jpg

20220513_132738090.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনি অনেক লোভনীয় পাকা আমের জুস রেসিপি তৈরি করেছেন আপু। পাকা আমের জুস খেতে আমার মনে হয় সবাই অনেক পছন্দ করে। আপনি আমার অনেক পছন্দের জুস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। পাকা আমের জুস কিভাবে বানাতে হয় তার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে আমার খুবই ভালো লাগছে। আমাদের বাসার সবাইও পাকা আমের জুস পছন্দ করে। আমার খেতে ভালো লাগে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Great post, shared and upvoted👍🧃

 2 years ago 

পাকা আমের জুস বরাবরই আমার অনেক ফেভারিট যদিও এ বছরে এখনো তৈরি করে খাওয়া হয়নি ।তবে আপনার জুস তৈরি করার পদ্ধতি খুব ভালো লেগেছে আমার কাছে ।বোঝাই যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

পাকা আমের জুস আমার একটি পছন্দের জুস। আপনি চমৎকার মন্তব্য করেছেন। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এবারের আমের সিজনে অনেক আমের জুস তৈরি করে খেয়েছি আপু মনি, ভাবতেছি আপনাদের সাথে একদিন শেয়ার করবো, এর মধ্যে আপনার আজকের পাকা আমের জুস তৈরি আমার খুবই ভালো লেগেছে, দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছে, টাটকা আমের জুস খাওয়ার মজাই আলাদা রকম আপু মনি, এতো সুন্দর জুস তৈরি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমিও আনন্দিত হলাম। সুন্দরও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে মনে হয় বাজার থেকে আমের জুস নাকি নেই ধরনের জুস হাওয়া ভালো। আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে বাড়িতেই এমন সুন্দর আমের জুস তৈরি করতে হয়। আপনার আমের জুস তৈরি করার পদ্ধতি আমার কাছে খুবই ভালো লেগেছে। আশাকরি আপনার দেখানো ধাপগুলো অবলম্বন করে আমি একদিন আমের জুস তৈরি করে খাব।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া কেনা বাজারের জুস থেকে ঘরের জুস গুলো অনেক স্বাস্থ্যসম্মত এবং শরীরের জন্য ভালো। সুন্দর মন্তব্য করেছেন আপনি আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাকা আমের জুস দেখে খুবই ভাল লেগেছে আমার আমি একজন চেষ্টা করব বাড়িতে বানিয়ে খাওয়ার জন্য। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।চমৎকারভাবে জুস তরী আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

হ্যাঁ ভাইয়া জুস গুলো খেতে খুবই সুস্বাদু হয়েছে। আশা করি আপনি একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পাকা আমের জুস তৈরি করেছেন দারুন হয়েছে। দেখে খেতে ইচ্ছা করছে। আপনার পোস্টটি ভিজিট করে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অত্যন্ত সময়োপযোগী একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এখন আমাদের প্রত্যেকের বাড়িতে যথেষ্ট আম রয়েছে। কারণ এবার আমাদের সবার গাছেই আমের বাম্পার ফলন হয়েছে। আমরা যারা শহরে থাকি তাদের বাড়িতেও গ্রাম থেকে আম চলে আসে। যাই হোক আম নিয়ে এত কথা না বলি আপনার জুসের রেসিপি খুব চমৎকার হয়েছে। নিশ্চয় খেতে অনেক সুস্বাদু হয়েছিল রেসিপিটি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া জুস খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য রইল শুভকামনা।

জি আপু আমের জুস খেতে খুবই দারুণ লাগে আমার জন্য। আপনার তৈরি করা আমের জুসটা দেখতে কিন্তু খুবই লোভনীয় লাগছে। বিশেষ করে আমের কালারটা দেখতে চমৎকার লাগছে মনে চাচ্ছে এখনই খাই। যাইহোক ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর আমের জুস তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া পাকা আমের জুস খেতে আমার কাছেও অনেক ভালো লাগে। গরমের সময় এই জুস থাকলে তো কথাই নেই। সুন্দর মন্তব্য করেছেন আপনি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এতগুলো আম একসাথে দেখলে কি পরিমান যে ভালো লাগে বলে বুঝাতে পারব না। আমি বরাবরই আমার পছন্দের। তাই আমের জুস আমার খুবই ফেভারিট। এই গরমে ঠান্ডা ঠান্ডা একগ্লাস আমের জুস খেলে শরীর ঠান্ডা হয়ে যায়। আপনার আমের জুস দেখে আমারও এখন আমের জুস খেতে ইচ্ছা করছে। একটু পরেই বানিয়ে খেয়ে নেব।

 2 years ago 

আমের জুস আমারও অনেক ভালো লাগে খেতে। আপনি সুন্দর ও উৎসাহ মূলক মন্তব্য করেছেন। উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইলো শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33