ফটোগ্রাফি // কয়েকটি ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও মাঝে মাঝে ফটোগ্রাফী করার চেষ্টা করি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। বাস্তবে হোক কিংবা ফটোগ্রাফিতে, ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আমার মনে হয় শুধু আমারই না আপনাদেরও ফুল দেখতে খুবই ভালো লাগে। আসলে আমার বাংলা ব্লগে এসে ফটোগ্রাফি করতে করতে এখন ফটোগ্রাফির প্রতি একটা নেশা হয়ে গিয়েছে, যখন যেখানে যাই দেখি না কেন ফটোগ্রাফি করে নিয়ে আসি। সেই ফটোগ্রাফির মধ্যে বেস্ট কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে আজকে শেয়ার করতে চলে আসলাম। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে আসবেন।
প্রথম
ডালিয়া ফুল
  • এই ডালিয়া ফুলটি আমার কাছে খুবই ভালো লাগে আসলে বাস্তবে এই ফুলগুলো দেখতে এত সুন্দর লাগে তার চেয়ে বেশি ফটোগ্রাফি করলে সুন্দর দেখা যায়। এর প্রতিটা পাপড়ি এত চমৎকারভাবে ফুটে থাকে শুধু তাকিয়ে থাকতে মন চায়। আসলে ফুলের বাগানে ফটোগ্রাফি করার জন্য গেলে সেখান থেকে আর ফিরে আসতে মন চায় না।

IMG-20230521-WA0006.jpg

দ্বিতীয়

কসমস সালফেরিয়াস ফুল

  • এই ফুলটি খুবই চমৎকার একটি ফুল মাত্র ৭-৮টি পাপড়ি সমন্বয়ে এর ফুলটি এত চমৎকার ভাবে ফুটে থাকে দেখলে যেন মনটা জুড়িয়ে যায়। আসলে ফুলগুলো এত চমৎকার হয়ে থাকে কোনটা রেখে কোনটাকে নিব বা কোনটা রেখে কোনটার ফটোগ্রাফি করব ভেবেই পাওয়া মুশকিল।

IMG-20230521-WA0007.jpg

তৃতীয়

ধনিয়া পাতার ফুল

  • খুবই ছোট ছোট আকৃতির চারটি সাদা পাপড়ির সমন্বয়ে ফুলগুলো সবুজের মাঝে এত চমৎকারভাবে ফুটে থাকে সত্যি ছবি না তুলে পাড়ায় যায় না। যদিও এই ফুলগুলো আমরা খুব একটা যত্ন করি না কিন্তু খুব কাছ থেকে দেখলে বা অনেকটা মনোযোগ দিয়ে দেখলে একটা ধনিয়া পাতার ক্ষেতে যখন ফুল ফুটে থাকে এত চমৎকার দেখায় যা বলে বোঝানো মুশকিল। এই ফুলের অনেকটা সুঘ্রাণ রয়েছে যা বাতাসে এর চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকে এবং অনেক দূর থেকে বোঝা যায় যে আশেপাশে কোথাও ধনিয়া পাতার ক্ষেত রয়েছে।

IMG-20230521-WA0008.jpg

চতুর্থ
জবা ফুল
  • এই ফুল সম্পর্কে নতুন করে বলার কিছু নেই আমরা সবাই জবা ফুল কম বেশি চিনি। তারপরও ইদানিং বিভিন্ন রকমের জবা ফুল দেখা যায়। আগে শুধুমাত্র লাল জবা ফুলগুলো চোখে পড়তো যেটাকে আমরা রক্ত জবা বলতাম কিন্তু এখন বিভিন্ন রঙের জবা ফুল দেখতে পাওয়া যায়। তার থেকে একটি রোজ পিংক রঙের জবা ফুল আমি আজকে আপনাদের মাঝে ফটোগ্রাফি করে শেয়ার করেছি।

IMG-20230521-WA0005.jpg

পঞ্চম
ডালিয়া পিন্নাট ফুল
  • এটি একটি ডালিয়া প্রজাতির ফুল তবে আগের ডালিয়া চাইতে এর গঠনটা একটু ভিন্ন। প্রথম যে ডালিয়া ফুলটা আমি শেয়ার করেছি সেটি পুরো ফুলটি সম্পূর্ণ গোলগাল হয়ে ফুটে রয়েছে কিন্তু এই ডালিয়া ফুলটির মাঝখানে অনেকটা ফাঁকা জায়গা থাকে। আমার কাছে অনেক ভালো লাগে ফুলগুলো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20230521-WA0004.jpg

ষষ্ঠ
অজানা ফুল
  • আসলে কি ফুল আমি মনে করে উঠতে পারছি না সে সাথে গুলোলেও সার্চ দিয়ে দেখলাম সেভাবে মিলাতে পারলাম না। আপনারা দেখে অবশ্যই বলবেন এটি কি ফুল? তবে ফুলটি অনেকগুলো সবুজ ঘাসের মধ্যে হঠাৎ একটি গাছ যার মধ্যে এগুলো ফুটে রয়েছে দেখে ভালো লাগলো তাই ছবি তুলে নিলাম।

IMG-20230521-WA0003.jpg

সপ্তম
পোট মেরিগোল্ড ফুল
  • এটির পাপড়িগুলো হলুদ কালারের মাঝে লাল একটি ফুল সমন্বয়ে এ ফুলটি এত সুন্দর ভাবে গঠিত হয়েছে যা দেখতেই অনেক চমৎকার দেখায়। ফুলটি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে তাই ছবি তোলে আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG-20230521-WA0002.jpg

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 last year 

সত্যিই আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারন হয়েছে। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি ই ভালো লেগেছে।অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকা জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 
 last year 

সত্যি আপু আগে একটা সময় ফটোগ্রাফি একদমই করতাম না। কিন্তু এখন ফটোগ্রাফি করতে ভালো লাগে। আর সবার মাঝে শেয়ার করতে ভালো লাগে। আপনি কিন্তু দারুন ফটোগ্রাফি করেন। ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ফুল ভালোবাসে না এমন ব্যাক্তি খুজে পাওয়া কঠিন। আপনি আজ বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখে বেশ ভালো লাগছে। প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে।তবে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফিটি বেশ ভালো লেগেছে। সেখানে আলো আধারের খেলা চলছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হলাম। আপনি যে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন প্রত্যেকটা ফুল খুবই সুন্দর ছিল। এর মধ্যে ডালিয়া ফুল এবং জবা ফুল যে সবচেয়ে বেশি সুন্দর লাগছে দেখতে। এত সুন্দর ফুল গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো।।
বিশেষ করে ডালিয়া ধনিয়া পাতা ফুল এবং জবা ফুল সব থেকে বেশি ভালো হয়েছে।।
তাছাড়া ফটোগ্রাফি সম্পর্কে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

বাহ্! আপনি তো এককথায় দুর্দান্ত কিছু ফটোগ্রাফি করেছেন দেখছি। ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে আমার বেশ ভালো লাগে। আপনার ফটোগ্রাফির দক্ষতা বেশ ভালো এটা বলতেই হয়। কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটা বুঝতে পারছি না। তবে কসমস এবং জবা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। যাইহোক এতো মনোমুগ্ধকর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

যথার্থই বলেছেন আপু, যেদিন থেকে বাংলা ব্লগে কাজ করা শুরু করেছি সেদিন থেকে ফটোগ্রাফি করা যেন নেশায় পরিণত হয়ে গিয়েছে। আজ আপনার ফটোগ্রাফিতে অসম্ভব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। ফুলের প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ দৃষ্টিনন্দন হয়েছে। দেখে খুব ভালো লাগলো। সাদা রঙ্গের ফুল গুলো দেখে মনে হচ্ছে মুলা শাকের ফুল। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

IMG_20230521_235523.jpg

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমিও যখন কোন ফুলের নাম খুঁজে পাই না তখন google এ সার্চ দিয়ে সার্চ দিয়ে দেখি। যাই হোক আপু প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আর প্রত্যেকটা ফুলে অনেক কালারফুল। আমরা তো ফুল সবাই ভালোবাসি এটা তো বলার অপেক্ষা রাখে না। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 65692.54
ETH 2944.52
USDT 1.00
SBD 3.67