গাছের ডালে বসে থাকা একটি চড়ুই পাখি অংকন // ১০% বেনিফিশিয়ারি @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি ড্রইং শেয়ার করতে যাচ্ছি। ড্রইং টি হল একটি পাখি গাছের ডালে বসে থাকার দৃশ্য। আশা করছি আপনাদের কাছে আমার আজকের এই ড্রইং টি ভালো লাগবে।

received_1059680458201534.jpeg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার

received_282808863726259.jpeg

প্রথম ধাপ

  • প্রথমে আমি ড্রইং খাতায় পেন্সিল দিয়ে একটি ছোট এবং একটি বড় বৃত্ত অংকন করে নিয়েছি। যা পাখি টির মুখ এবং শরীর।

received_1104966096917662.jpeg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি পাখিটির গলা দুই সাইড দিয়ে বৃত্তের বাইরে অঙ্কন করে নিয়েছি। এবং গাছের ডাল অঙ্কন করেছি তার পাশাপাশি পাখির পায়ের একটি অংশ অঙ্কন করে নিয়েছি।

received_568333061136021.jpeg

তৃতীয় ধাপ

  • এরপর আমি দুটি বৃত্ত মাঝখান বরাবর মুছে নিয়েছি। মুছে দেওয়ার পর সেখানে বোঝা যাচ্ছে পাখিটি অন্যদিকে মুখ ঘুরিয়ে আছে। এবং পাখিটির একটি ডানা এবং ঠোঁট অঙ্কন করে নিয়েছি।

received_1496668780703870.jpeg

চতুর্থ ধাপ

  • এরপর আমি পাখিটির চোখ অঙ্কন করি। এবং শরীরের কিছু অংশ পেন্সিল রং করে দেই।

USER_SCOPED_TEMP_DATA_orca-image-1636460699655_6863813658408835827.jpeg

পঞ্চম ধাপ

  • এরপর আমি পাখিটির সম্পূর্ণ শরীরের কিছু কিছু অংশ পেন্সিল দিয়ে রং করে দেই। এবং তার পাশাপাশি লেজ এবং ডানার অংশগুলো রং করে দেই।

received_4480025772074020.jpeg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি পাখিটির দুই পায়ের আঙুলগুলো অঙ্কন করে দিয়েছি।

received_1218222425348143.jpeg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি গাছের ডালে কিছু ছোট ছোট পাতা অঙ্কন করে দিয়েছে।

received_676472403736330.jpeg

received_1059680458201534.jpeg

Snapchat-1777846783.jpg

এই ছিল আমার আজকের ড্রয়িং। আশা করছি আপনাদের কাছে ভাল লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ছবি অংকন টি। এক কথায় অসাধারণ হয়েছে। আপনি উপস্থাপন করছেন অনেক সুন্দর আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ আপনি তো দারুণ আর্ট পারেন। চড়ুই বেশ কঠিন একটি আর্ট খুব সহজে আর্ট করেছেন। চড়ুইটা খুবই সুন্দর হয়েছে। এবং আপনার উপস্থাপনা টাও ভালো ছিল। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও খুবই সুন্দর দেখতে হয়েছে আপনার অঙ্কিত চড়ুই পাখি বিশেষ করে গাছের ডালে বসে থাকা দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে সেই সাথে আপনিও সুন্দর বর্ণনা করেছেন আপনার অংকনের শুভকামনা থাকলো আপনার জন্য

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

চড়ুই পাখি আমার খুবই পছন্দের একটি পাখি ।গাছের ডালে বসে থাকা চড়ুই পাখিটির অংকন খুবই সুন্দর হয়েছে ।চড়ুই পাখিটা এক দৃষ্টিতে তাকিয়ে আছে দেখতে দারুন লাগছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে আপু। চড়ুই পাখিটি খুব সুন্দর দেখাচ্ছে। পাখিটি আপনি খুবই সুন্দর করে অংকন করেছেন। ধাপ গুলো খুব সুন্দর বর্ণনা করেছেন আপনি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

পাখিটিকে দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ আপনি খুব সুন্দর ভাবে চড়ুই পাখির চিত্র টি অঙ্কন করেছেন। চড়ুই পাখি অংকন টা খুব সুন্দর হয়েছে। ধাপ আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

গাছের ডালে বসে থাকা একটি চড়ুই পাখি অংকন খুব সুন্দর ভাবে করেছেন। দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে পাখিটি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার অঙ্কনের হাত অনেক ভালো। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার গাছের ডালে বসে থাকা চড়ুই পাখিটি দেখতে যে কি পরিমাণ ভালো লাগছে তা আর কি বলবো আপু। আপনার অঙ্কণগুলো সবসময় ই অনেক বেশি ভালো হয়। আপনার চড়ুই পাখটির স্কেচটি অনেক বেশি সুন্দর লাগছে। ডাল পালা গুলোও দেখতে খুব সুন্দর লাগছে আর চোখটিও দারুণ লাগছে দেখতে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

গাছের ডালে বসে থাকা একটি চড়ুই পাখি অংকনটি অসাধারন হয়েছে আপু।পাখির সাথে ডাল গুলোর ছবি অসাধারণ হয়েছে♥♥

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31