রঙিন কাগজ দিয়ে প্যারাসুটের অরিগামি তৈরি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি অনেক দিন পর আপনাদের সাথে একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে যে ডাই প্রজেক্ট টি শেয়ার করব সেটি হল রঙিন কাগজ দিয়ে প্যারাসুটের অরিগামি তৈরি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ডাই প্রজেক্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

প্যারাসুট অরিগামি টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG-20220218-WA0002.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা
  • স্কেল
  • কলম

20220218_104207648.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি রঙিন কাগজ দুপাশ থেকে ভাজ করে নিয়েছি সমানভাবে। এরপর ভাঁজ ২ টির মাঝখান বরাবর আবার লম্বা করে ভাঁজ করে নিয়েছি। এরপর কাগজটিকে মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি। এবং কলম দিয়ে ১৬ সেন্টিমিটার লম্বা এবং মাঝখানে ৬ সেন্টিমিটার একটি দাগ দিয়ে দিয়েছি।

1650183987400.png

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি দুটো দাগ বরাবর গোল করে একে নিয়েছি। তারপর সেই দাগ বরাবর বাড়তি অংশ নিয়ে কেটে নিয়েছি। তারপর বাড়তি অংশের চারদিকে ডিজাইন করে কেটে নিয়েছি।

1650184029859.png

তৃতীয় ধাপ

  • কাটার পর এগুলো ৬ টি কাগজের টুকরো হয়ে যাবে। এবং পাশের কাটা অংশগুলো ভাঁজ করে নিতে হবে। একটির সাথে আরেকটি কাগজ লাগিয়ে নিতে হবে।

1650184116523.png

  • এভাবেই একটির পর আরেকটি কাগজ লাগিয়ে প্যারাসুট এর উপরের অংশ তৈরি করে নিতে হবে।

20220218_113851288.jpg

চতুর্থ ধাপ

  • এরপর একটি গোল কাগজ কেটে নিয়ে প্যারাসুট এর উপরে অথবা নিচে একপাশে লগিয়ে নিতে হবে।

1650184240221.png

পঞ্চম ধাপ

  • এরপর একটি কাগজে সমানভাবে নয়টি ঘর করে নিতে হবে। তারপর চারদিকের চার কোণায় চারটি দাগ বরাবর কেটে নিতে হবে। এরপর কাগজগুলো একটির সাথে আরেকটি জোড়া লাগিয়ে একটি বক্স তৈরি করে নিতে হবে।

1650184169276.png

ষষ্ঠ ধাপ

  • তারপর আমি রঙিন কাগজ দিয়ে কয়েকটি স্টিক বানিয়ে নিয়ছি। এরপর স্টিক গুলো বক্সের চারদিকে লাগিয়ে নিয়েছি। তারপর স্টিক গুলোর উপরে প্যারাসুট এর উপরের অংশে লাগিয়ে নিয়েছি।

1650184281990.png

সপ্তম ধাপ

  • এরপর কয়েকটি কাগজ গোল করে কেটে নিয়েছি। তারপরে এটিকে ঘুরিয়ে ঘুরিয়ে কেটে নিয়েছি। এরপর এটিকে গোলাপ ফুলের মতো করে বানিয়ে নিয়েছি।

1650186622558.png

সর্বশেষ ধাপ

  • এরপর আমি গোলাপ ফুল গুলো প্যারাসুটে লাগিয়ে নিয়েছি। এর সৌন্দর্য কিছুটা বৃদ্ধি করার জন্য।

তৈরি হয়ে গেল আমার আজকের ডাই প্রজেক্ট টি।

IMG-20220218-WA0002.jpg

এই ছিল আমার আজকের ডাই প্রজেক্ট। আশা করছি আপনাদের কাছে ভাল লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে প্যারাসুটের অরিগামিটি অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব চমৎকার করে প্যারাসুটের অরিগামি তৈরি করেছেন। আপনার রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা প্যারাসুটের অরিগামিটি আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে অনেক সুন্দর সুন্দর রঙের কাগজ ব্যবহার করাতে অনেক বেশি দৃষ্টিনন্দন হয়েছে। রঙ্গিন কাগজের তৈরি প্যারাসুটের অরিগামিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনি রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি প্যারাসুট বানিয়েছেন। দেখতে খুব সুন্দর লাগছে । আমার তো ইচ্ছে করছে আমি উড়ে চলে যাই। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনার হাতের কাজ নিখুঁত। আপনি সব সময় এমন চমৎকার চমৎকার জিনিস আমাদের মাঝে উপস্থিত করেন।আপনাকে ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

উড়ে গিয়ে আবার ফিরে আসতে পারলেই হয় 😁
সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও,আপু একেবার ইউনিক হয়েছে।দেখতেও বেশ দারুন হয়েছে।আমার কাছে খুব ভালো লেগেছে আপনার তৈরি প্যারাসুটের অরিগামি টা।কালারটাও বেশ সুন্দর। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও! আপু আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি প্যারাসুটটি এক কথায় অসাধারণ হয়েছে।আমার কাছে এটি অনেক ভালো লেগেছে। বিশেষ করে প্যারাসুট এর উপরের ফুলগুলো দেখতে আরোবেশি ইউনিক লাগছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ছিল আপনার রঙিন কাগজের তৈরি করা প্যারাসুটের ক্রাফটি। এর আগে কখনো প্যারাসুটের ক্রাফট সম্পন্ন করতে কাউকে দেখিনি। সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপ আকারে সুন্দরভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে খুব দারুণ একটি আইডিয়া শেয়ার করেছেন। আইডিয়াটা আমার কাছে একদম ইউনিক লাগছে। আপনি রঙিন কাগজ দিয়ে প্যারাসুটের অরিগামি তৈরি করেছেন দেখতে আসলে বেশ ভালই লাগছে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি প্যারাসুটেরঅরিগ্যামি তৈরি করেছেন। আসলে প্যারাসুটটি দেখেই মনটা জুড়িয়ে গেল।এভাবে প্যারাসুট তৈরি করা যায় কখনো চিন্তা ও করিনি।আর তাছাড়া আপনি তৈরীর প্রক্রিয়া অনেক সুন্দরভাবে দিয়েছেন ।অনেক ধন্যবাদ আপনাকে 🙂

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি প্যারাসুট তৈরি করেছেন। যা দেখতে অনেক সুন্দর লাগতাছে। রঙিন কাগজের ভিন্নধর্মী একটি কারুকাজ দেখলাম। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে সব কিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে প্যারাসুটের অরিগামি তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে প্যারাসুটের অরিগামি তৈরি ককরেছেন। আপনার তৈরি করা এই প্যারাসুটের অরিগামি দেখতে অনেক ভালো লাগেছে। আপনার আইডিয়া আমার কাছে ভাল লেগেছে। অনেক সুন্দর ভাবে এই পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67489.61
ETH 3762.16
USDT 1.00
SBD 3.56