আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ৯// শীতের পিঠা রেসিপি // নারকেল পিঠা রেসিপি// ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির ৯ নং প্রতিযোগিতা টি তে অংশগ্রহণ করতে যাচ্ছি। প্রতিযোগিতাটি হলো- "তৈরি করুন আপনার পছন্দের শীতের পিঠা"। এই প্রতিযোগিতা টিতে অংশগ্রহণ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমার বাংলা ব্লগ কমিটিকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের বিভিন্ন অঞ্চলের শীতের পিঠা দেখেছি। যা আমার কাছে খুব ভালো লেগেছে। তো আজকে আমি আপনাদের সাথে এরকম একটি শীতের পিঠা রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এ পিঠা টির নাম হল মজাদার নারকেল পিঠা। এ পিঠাটি আমার কাছে অনেক ভালো লাগে। এবং এই পিঠাটি যখন ভাজা হয় তখন খুবই সুন্দর একটি ঘ্রাণ বের হয়।

1636548250277.png

পিঠাটি সম্পর্কে আমার কিছু কথা

  • শীতকাল মানেই বাঙালির পিঠা-পুলির উৎসব। এই শীতকালে বাঙালি বিভিন্ন ধরনের পিঠা তৈরি করে। আজকে আমি আপনাদের সাথে যে পিঠাটির রেসিপি তৈরি করব তা খেতেও খুব সুস্বাদু এবং মুচমুচে। এবং তৈরি করতেও খুবই কম সময় লাগে। আপনারা চাইলে খুব সহজে বাসায় পিঠাটি চেষ্টা করে দেখতে পারেন। আপনাদের খেতে ভালই লাগবে। তাহলে চলুন কথা না বাড়িয়ে আমার আজকে রেসিপিটি শুরু করি।

20211110_182802508.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ময়দা -২ কাপ
  • নারকেল
  • গুঁড়ো দুধ - ৩/৪ টেবিল চামচ
  • চিনি - পরিমাণমতো
  • বেকিং পাউডার - হাফ চামচ
  • লবণ - পরিমান মত

20211110_175121057.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বাটিতে নারকেল নিয়ে নিয়েছি।

20211110_175151401.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি সেখানে ধাপে ধাপে চিনি, গুঁড়ো দুধ, লবণ, বেকিং পাউডার দিয়ে একসাথে ভালো করে মেখে নিয়েছে সবকিছু।

1636549224852.png

  • মেখে নেওয়ার পর এটি দেখতে এরকম দেখা যাবে।

20211110_175608550.jpg

তৃতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো ময়দা দিয়ে ভালো করে সবকিছু মেখে নিতে হবে। সবকিছু মেখে নেওয়ার পর একটি নরম ডো তৈরি হবে।

20211110_175645481.jpg

20211110_175955906.jpg

চতুর্থ ধাপ

  • এরপর ডো থেকে একটি আটা নিয়ে নিচে দেখানো প্রক্রিয়ায় আমি ফুল বানিয়ে নিয়েছি। ফুল বানাতে আমি ব্যবহার করেছি চামচ এবং কাঠি।

1636549413554.png

  • এভাবে আমি অনেকগুলো পিঠায় ডিজাইন করে নিয়েছি।

20211110_181430531.jpg

পঞ্চম ধাপ

  • এরপর একটি প্যানে পরিমাণ মত তেল দিয়ে গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। তেল গরম হয়ে গেলে সেখানে পিঠাগুলো ভেজে নিতে হবে। ভাজার সময় অবশ্যই খেয়াল রাখতে হবে যেন পিঠাগুলো ভেঙে না যায়। এবং যেন পোড়া না যায় সেদিকেও খেয়াল রাখতে হবে। এ পিঠাটি ভাজতে বেশি সময় লাগে না। তাই বেশি সময় ভাজার দরকার নেই।

20211110_181620192.jpg

20211110_181748246.jpg

সর্বশেষ ধাপ

  • এবার পিঠাটি পরিবেশন করার পালা। আমি এখানে উপরের নারকেল দিয়ে পরিবেশন করেছি। যেহেতু এটি নারকেল পিঠা তাই।

20211110_182802508.jpg

20211110_183419882.jpg

  • এই পিঠাটি আমার খুবই পছন্দের একটি পিঠা। কারণ নারকেল জিনিসটা আমার খুবই ভালো লাগে। আর যেহেতু এই পিঠা নারকেলের ফ্লেভার রয়েছে তাই এটি আমার খুব পছন্দ। তাছাড়া এই পিঠাটি তৈরি করা খুবই সহজ এবং সময় খুব কম লাগে। মূলত এই কারণগুলোর কারণ এই পিঠাটি আমার অনেক পছন্দের পিঠা।

এভাবে তৈরী হয়ে গেছে আমার আজকের নারকেল পিঠা রেসিপি। আশা করছি আপনাদের কাছে ভাল লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার আজকের পোস্ট পড়ার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

সবাই শুধু কত সুন্দর সুন্দর পিঠা দিচ্ছে আর আমি বেচারি কিছুই করতে পারতেছিনা। কবে যে বাসায় যাব খাব খাব খুব মিস করতেছি এসব শীতের পিঠা গুলা। অনেক সুন্দর হয়েছে আপু আপনার পিঠা ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার কথা শুনে অনেক খারাপ লাগছে। আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

শীতে নারিকেলের পিঠা রেসিপি আমার খুবই পছন্দ হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার নারকেল পিঠা রেসিপিটি। দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছে। ধন্যবাদ এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে এত সহজ ভাবে আমাদের এত সুন্দর পিঠা বানানো শেখানোর জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও আপু পিঠা গুলো দেখতে দারুণ লাগছে ।যখন পিঠাগুলো ফুল বানিয়ে রেখেছিল তখন বেশি ভালো লেগেছে আমার কাছে দেখতে ।নারকেল দিয়ে বানানো পিঠা খেতে তো অনেক মজা হয়েছে মনে হচ্ছে।।আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে ।নতুন নতুন পিঠা রেসিপি শিখতে পেরে আমার খুবই ভালো লাগছে ।অনেক ধন্যবাদ আপু সুন্দরএকটি পিঠার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

জি আপু পিঠাটি আসলেই অনেক মজার ছিল। মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার কাছে কেন জানি মনে হচ্ছে পিঠাগুলো গুলো খেতে কিছুটা ক্রিস্পি। আর এরকম মনে হওয়ার কারণ হচ্ছে , পিঠে গুলোতে কিছুটা ফাটল দেখা যাচ্ছে। পিঠাগুলো ফাটল দেওয়ার বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার কাছে ফাটল দাওয়া পিঠা গুলো খেতে অনেক মজা লাগে। আর পিঠাগুলো দেখতে খুব সুন্দর লাগছে।

 3 years ago 

ভাইয়া পিঠা গুলা আসলেই অনেক ক্রিসপি ছিল। এবং খেতেও অনেক মজার। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার নারিকেল পিঠার রেসিপি খুবই দারুন হয়েছে ।দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু পিঠা তৈরি করেছেন ।আমার কাছে আপনার পিঠে খুবই ভালো লেগেছে ।দেখেই খেতে মন চাইছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পিঠার রেসিপি শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পিঠা মানেই উৎসব উৎসব ভাব হয় বাড়ীতে। আমাদের বাড়ীতে এক সময় প্রচুর পিঠা তৈরী হতো কিন্তু এখন আর তেমন ভাবে হয় না। আপনার পিঠা দেখে তো খেতে ইচ্ছে করছে। কি আর করার । অসংখ্য ধন্যবাদ । শুভেচ্ছা।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

নারিকেলের পিঠা গুলো অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। কারণ এই পিঠাগুলো খেতে আমার খুব ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার প্রতিটা ধাপ আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর করে নারিকেল পিঠার রেসিপি করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে দেখে খেতে ইচ্ছে করছে শুভকামনা আপনার জন্য আপু মনি♥♥

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অসাধারণ সুস্বাদু পিঠা হলো নারকেল পিঠা। আপু আপনার নারকেল পিঠা তৈরীর বর্ণনাগুলো অসাধারণ সুন্দর হয়েছে। ফটোগ্রাফি গুলা অনেক ভালো লাগলো। সব মিলিয়ে এক জমজমাট কনটেস্ট। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63811.50
ETH 2617.28
USDT 1.00
SBD 2.77