ড্রাগন ফল দিয়ে সুন্দর ফল ডেকোরেশন পদ্ধতি// 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে ভিন্ন ধরনের একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ভিন্ন ধরনের পোস্টটি ভালো লাগবে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ড্রাগন ফল দিয়ে খুব সুন্দর ফল ডেকোরেশন করা যায়। আমাদের বাসায় যখন কোন অনুষ্ঠান হয় কিংবা স্পেশাল কোন গেস্ট আসে তখন আমরা বিভিন্ন ফল দিয়ে ফল ডেকোরেশন করি। যেগুলো দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগে। সেই কথা ভেবে আজকে আমি ড্রাগন ফল ডেকোরেশন শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রাগন ফল ডেকোরেশন এর সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20220618-WA0002.jpg

এটি হচ্ছে ড্রাগন ফলের গাছ। এটি আমাদের বাসার ছাদে রয়েছে। সেই গাছে প্রায় বেশ কয়েকটি ড্রাগন ফল ধরেছে। আমি যখন ছবিটি তুলে ছিলাম তখন ড্রাগন ফল টি একদম কাচা। এই ফলের গাছ টি বেশ বড় হয়। ড্রাগন ফল কিন্তু আমার কাছে বেশ ভালো লাগে খেতে। আপনাদের কাছে কেমন লাগে এই ড্রাগন ফল টি?

20220614_183529945.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রাগন ফল
  • ধারালো ছুরি

IMG-20220618-WA0006.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি ড্রাগন ফলের চামড়ার বাড়তি অংশ গুলো কেটে পুরো ফলটি একদম সমান করে নিয়েছি।

IMG-20220618-WA0005.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি ছুরি দিয়ে ড্রাগন ফল কোনাকুনি করে মাঝখান বরাবর কেটে নেব। এভাবে করে পুরো ড্রাগন ফল টি কেটে নিব।

IMG-20220618-WA0007.jpg

তৃতীয় ধাপ

  • এরপর ড্রাগন ফলের কাটা অংশগুলো আলাদা করার পর এটি দেখতে ফুলের মত দেখাবে।

IMG-20220618-WA0004.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি ড্রাগন ফলের প্রত্যেকটি ফুলের কলি থেকে চামড়াগুলোর কিছু অংশ আলাদা করে নিয়েছি।

IMG-20220618-WA0003.jpg

  • তারপর কিছুটা ফুটিয়ে তোলার জন্য চারপাশে কয়েকটি সবুজ পাতা দিয়ে দিয়েছি।
    এভাবে আমি ড্রাগন ফল ডেকোরেশন করেছি।

IMG-20220618-WA0010.jpg

IMG-20220618-WA0009.jpg

IMG-20220618-WA0002.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করছি আপনাদের কাছে এটি ভালো লেগেছে। কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্য করে জানাবেন। পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। 💖💕

Sort:  
 2 years ago 

ড্রাগন ফল দিয়ে ফল ডেকোরেশন পদ্ধতি অনেক সুন্দর হয়েছে আপু। ড্রাগন আমার খুবই প্রিয় ফল। সুন্দরভাবে এই ফল ডেকোরেশন করে সকলের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আমিও ড্রাগন ফল খেতে পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ড্রাগন ফল দেখেই খেতে মন চাইছে আপু।যদিও আমি এই ফলটি কখনো খায়নি তবে দেখে মনে হয় ভালোই মজার খেতে।যাইহোক আপনাদের বাড়ির গাছের ফল মানে এটি আরো মজার,সুন্দর হয়েছে ডেকোরেশন।ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ফলটি খেতে খুব মজা। কলটা আমার খুবই প্রিয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন ফল দিয়ে ফুল ডেকোরেশন করলেন খুব সুন্দর ভাবে। আমার কাছে তো অসম্ভব ভাল লেগেছে আপনার এই ডেকোরেশন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ধাপে ধাপে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।
সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বেশ চমৎকার ভাবে ড্রাগন ফল দিয়ে ফুলের মত করে ডেকোরেশন করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। অনেক ইউনিক একটি আইডিয়া ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন ফল দিয়ে সুন্দর একটি ফুলের ডেকোরেশন করেছেন আপু। দেখতে অনেক চমৎকার লাগছে।
এত সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ড্রাগন ফল আমার খুব ফেভারিট মাঝেমধ্যেই খাওয়া হয়। তবে ডেকোরেশন টা কিন্তু দারুন হয়েছে খুব ভালো লেগেছে আমার কাছে তবে ইচ্ছে করছে ড্রাগন ফল গুলা উঠিয়ে খেয়ে ফেলি

 2 years ago 

ড্রাগন ফল আমার খুব ভালো লাগে খেতে। খেয়ে ফেলেন কিছু বলবে না আমি।😆😆 আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল অনেক আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন ফল আমি এই পর্যন্ত যে কবার খেয়েছি আমার কাছে মোটেই সুস্বাদু লাগেনি। তবে আপনার ডেকোরেশন আমার খুবই পছন্দ হয়েছে। এভাবে খাবার টেবিলে সাজিয়ে রাখলে দেখলেই মন ভরে যাবে। ধন্যবাদ

 2 years ago (edited)

আমি যে কয়বার খেয়েছি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ড্রাগন ফল দিয়ে যে এতো সুন্দর ডেকোরেশন করা যায় জানা ছিলো না। ফলটি যেমন খেতে কাজেরও বটে। কি সুন্দরভাবে ফলটি কে কাজে লাগিয়ে চমৎকার একটি ডেকোরেশন করলেন আপু আসলেই হতবাক হওয়ার মতো।
ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে উৎসাহিত করার জন্য। ঠিকই বলেছেন যেমন খেতে ভালো লাগে তেমন কাজে লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ওয়াও আপু ড্রাগন ফল দিয়ে আপনি অনেক সুন্দর ফল ডেকোরেশন দেখালেন। ড্রাগন ফল দিয়ে এত সুন্দর ডেকোরেশন তৈরি করা যায় তা আগে জানতাম না আপু। সত্যি আপু আপনার কাছ থেকে নতুন কিছু শিখে নিলাম।

 2 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌‌। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ‌‌।

 2 years ago 

বাহ আপনি খুব সুন্দর ভাবে ড্রাগন ফল পরিবেশন করেছেন। ড্রাগন ফল আমার খুবই প্রিয় বিশেষ করে এর ভিতরে কালো কালো দানা গুলো খেতে বেশি মজা লাগে। আপনি অনেক সুন্দরভাবে পরিবেশন করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভিতরে কালো কালো দানাগুলো খেতে খুবই মজা লাগে। ড্রাগন ফল টি আমার খুব প্রিয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63891.49
ETH 2753.67
USDT 1.00
SBD 2.66