সুস্বাদু শিম ভর্তা রেসিপিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

আসলামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে সুস্বাদু শিম ভর্তা রেসিপি। আমি শিম ভর্তা এইবারই প্রথম খেয়েছিলাম। শুনেছিলাম এটি খেতে নাকি অনেক সুস্বাদু। তাই একবার ট্রাই করে দেখলাম। আমার কাছে বেশ ভালোই লেগেছে। ঝাল একটু বেশি দিলে খেতে খুবই ভালো লাগে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20221226_141237857.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • শিম
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • শুকনো মরিচ
  • ধনিয়া পাতা
  • লবণ
  • সরিষার তেল

20221226_133149653.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি শিম গুলো কেটে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি। পরে অল্প পরিমাণ কিছু পানি দিয়ে সেগুলো সিদ্ধ করে নেব।

20221226_133454308.jpg

দ্বিতীয় ধাপ

সিদ্ধ করার সময় সেখানে দিয়ে দিব কাঁচা মরিচ এবং পরিমাণ মতো লবণ।

20221226_133524769.jpg20221226_133556230.jpg
তৃতীয় ধাপ

তারপর একটি প্যানে পরিমাণ মতো তেল দিয়ে শুকনো মরিচ গুলো ভালোভাবে ভেজে নিব। এবং পেঁয়াজ এবং ধনিয়া পাতা কুচি করে নেব।

20221226_134022989.jpg20221226_135129924.jpg
চতুর্থ ধাপ

তারপর শিমগুলো সিদ্ধ হয়ে গেলে একটি বাটিতে নিয়ে নেব। পরে সেগুলো হাত দিয়ে মেশ করে নেব।

20221226_135319076.jpg20221226_140048298.jpg
পঞ্চম ধাপ

তারপর সিদ্ধ হাওয়া কাঁচা মরিচ এবং ভাজা শুকনো মরিচ ও পেঁয়াজ কুচি ভালোভাবে মেখে নিয়েছি।

20221226_140136804.jpg20221226_140353359.jpg
ষষ্ঠ ধাপ

এরপর সেখানে ধনিয়া পাতা কুচি দিয়ে সবকিছু ভালোভাবে মেখে নিয়েছি।

20221226_140448303.jpg

সর্বশেষ ধাপ

তারপর দিয়ে দিয়েছি পরিমাণ মতো সরিষার তেল। শিম সিদ্ধ করার সময় লবণ ব্যবহার করার কারণে আমি পরে আর লবণ ব্যবহার করিনি।

20221226_140639864.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আজকের রেসিপি
20221226_141153929.jpg20221226_141242285.jpg
Sort:  
 last year 

শীতকালীন সবজি দিয়ে অনেক মজাদার সিম ভর্তা রেসিপি তৈরি করেছেন আপু দেখে জিভে জল চলে এলো। কিছুদিন আগে আমিও আপনাদের মাঝে সিম ভর্তার রেসিপি শেয়ার করেছিলাম। সিম ভর্তা গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে।‌‌ শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ। ‌

 last year 

ঠিকই বলেছেন গরম গরম ভাতের সাথে শিম ভর্তা খেতে আমার কাছেও খুবই ভালো লেগেছে । সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

জি আপু আপনি ঠিকই বলেছেন একটু ঝাল বেশি হলে খেতে অনেক মজা লাগে। সুস্বাদু শিম ভর্তা রেসিপি দেখে ভালো লাগলো। ভর্তা খেতে অনেক মজা লাগে। ভর্তা দিয়ে আমি তো জমিয়ে খাই। আপনার রেসিপি দেখে ভালো লাগলো। শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

সম্ভব হলে এভাবে একদিন ভর্তা করে খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে খেতে ভালো লাগবে। যেকোনো ভর্তা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

শিম ভর্তা খেতে আসলেই বেশ সুস্বাদু। আমিও মাঝে মাঝে বানিয়ে খাই যদিও আমি কাঁচা পেঁয়াজ এর পরিবর্তে একটু ভেজে নেই।আপু আপনার ভর্তার পরিবেশন দেখে বেশ লোভ হচ্ছে। কালারটা বেশ সুন্দর। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 last year 

যেকোনো ভর্তা তে পেঁয়াজ কাঁচা ও দেওয়া যায়। আবার ভেজে দিলেও খেতে খুবই সুস্বাদু হয়। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

শিম ভর্তা ভীষণ সুস্বাদু একটি খাবার 😋
শীতকালে আমিও মাঝে মাঝে এভাবে খেয়ে থাকি। এটা কিন্তু ভীষণ পুষ্টিকর বটে।
চমৎকার উপস্থাপনার মাধ্যমে রেসিপিটি দেখিয়েছেন। দারুন ছিল 👌

 last year 

ঠিকই বলেছেন সিম ভর্তা খেতে খুবই সুস্বাদু। আমার কাছে তো খেতে খুবই ভালো লেগেছে। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপু আপনি প্রথম শিম ভর্তা খেলেন জেনে অবাক হলাম। এত মজার একটি খাবার এতদিন খাননি কেন? গরম ভাতের সাথে খেতে দারুন লাগে। আমি তো অনেক আগে থেকেই শিম ভর্তা খেতে পছন্দ করি। শিম ভর্তা দেখেই তো খেতে মন চাইছে আপু। ধন্যবাদ আপনাকে লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

অন্যভাবে সিম ভর্তা খেয়েছি ।কাঁচামরিচ মাছ এবং ধনিয়া পাতা এগুলো দিয়ে। তবে এভাবে এই প্রথম খেলছি ঠিকই বলেছেন এত সুস্বাদু জানলে প্রতিদিনই খেতাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

শিমের ভর্তা আমার অনেক পছন্দের একটি খাবার। আমি সময়-সুযোগ পেলেই বাসায় এই সিমের ভর্তা রেসিপি তৈরি করি। আপনার তৈরি পদ্ধতিটি আমার কাছে দারুণ লেগেছে। চেষ্টা করব খুব তাড়াতাড়ি আয় রকমের রেসিপি আপনাদের সামনে নিয়ে হাজির হওয়ার জন্য।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 last year 

টু বি অনেস্ট,আপনার রেসিপি পোস্টের ছবিগুলোই আমার দৃষ্টি আকর্ষণ বেশি করে।এর আগেও একটা পোস্টে বোধয় বলেছিলাম এই কথা।রেসিপি পোস্টে কোয়ালিটি সম্পন্ন ছবি অবশ্যই পজিটিভ ইম্প্যাক্ট ফেলে।
রেসিপিটা যদিও খাইনি তবে শুনেছি অনেকের মুখে।ভালো ছিল সবমিলিয়ে

 last year 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা।

 last year 
 last year 

ভর্তা আমার খুব পছন্দ।আপনি আজ মজার শিম ভর্তা রেসিপি শেয়ার করেছেন আপু।আপনার মত আমিও হাতে শিম ভর্তা করি। আর এটা ঠিক ভর্তা ঝাল ঝাল হলে বেশ মজা হয় খেতে। আমি এমনিতেও খুব ঝাল পছন্দ করি। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন ঝাল ঝাল ভর্তা খাওয়ার মজাটাই আলাদা। ভর্তা একটু জাল হলে খেতে খুবই মজা লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64207.05
ETH 3065.15
USDT 1.00
SBD 3.87