ইলিশ মাছ দিয়ে ধুন্দুল সবজির রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে ইলিশ মাছ দিয়ে ধুন্দুল সবজির রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220501_174647450.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ধুন্দুল
  • আলু
  • ইলিশ মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো
  • রসুন বাটা
  • লবণ
  • টমেটো পেস্ট

20220501_155307456.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি ধুন্দুল এবং আলুগুলো কেটে নিয়েছি।

20220501_155333517.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি ইলিশ মাছের টুকরোগুলো ভালোভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

20220501_155436110.jpg

তৃতীয় ধাপ

  • এরপর মাছের টুকরোগুলো তে পরিমাণমতো লবণ এবং মরিচ গুঁড়া সামান্য পরিমাণ হলুদ গুঁড়ো দিয়ে ভালোভাবে মেখে নিয়েছি।

1656389663943.jpg

  • এরপর মাছের টুকরো গুলো মেখে প্রায় দশ মিনিটের মত রেখে দিয়েছি।

20220501_155905321.jpg

চতুর্থ ধাপ

  • এরপর একটি প্যানে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে মেখে রাখা মাছের টুকরোগুলো ভেজে নিয়েছি।

20220501_160107769.jpg

20220501_160526678.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি অন্য একটি পাতিলে পরিমাণমত সয়াবিন তেল দিয়ে সেখানে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভেজে নিয়েছি।

20220501_160608766.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি সেখানে পরিমান মত হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো, লবণ এবং রসুন বাটা দিয়ে দিয়েছি।

1656389740495.jpg

  • এরপর আমি সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220501_160844062.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি সেখানে কেটে রাখা ধুন্দল এবং আলু গুলো দিয়ে দিয়েছি

20220501_160902515.jpg

অষ্টম ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো টমেটো পেস্ট দিয়ে খুব ভালো ভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220501_160912208.jpg

20220501_161051967.jpg

নবম ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণমতো কিছুটা পানি দিয়ে দিয়েছি সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য।

20220501_161401593.jpg

20220501_162042411.jpg

সর্বশেষ ধাপ

  • সবজিগুলো কিছুটা সিদ্ধ হয়ে গেলে সেখানে ভেজে রাখা মাছের টুকরোগুলো দিয়ে দিয়েছি। এর কিছুক্ষণ পর সেগুলো চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220501_164236473.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি

20220501_174658769.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনার রেসিপি পোস্টগুলো বরাবরই আমার খুব পছন্দের। ধুন্দুল এবং ইলিশ মাছের কম্বিনেশন আমার অনেক পছন্দের খাবার।এই তরকারি দিয়ে আমি ভাত মাখিয়ে খেতে খুব পছন্দ করি। আপনার রেসিপির কালার টা বেশ সুন্দর এসেছে। তাই নির্দ্বিধায় বলতে পারছি যে খাবারটি অনেক বেশি মজাদার হয়েছে। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি ।রেসিপিটি খেতে অনেক মজাদার হয়েছে। সুন্দর মন্তব্য করেছেন আপনি। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে ধুন্দুল রেসিপি টা দেখতে দারুন লাগছে। ইলিশ মাছ দিয়ে কখনো দুন্দুল খাওয়া হয়নি,বা স্বাদ গ্রহণ করা হয়নি। তবে আপনার এই রেসিপি দেখে ইচ্ছে করছে একটু খেয়ে দেখার জন্য। এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে ধুন্দুল সবজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। একদিন বাসায় ট্রাই করে দেখবেন। আশা করি আপনার কাছেও ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ছবিটা দেখেই ভীষণ ভালো লেগেছে ভাই। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ইলিশ মাছ দিয়ে ধুন্দুল সবজির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি সবজিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে ধুন্দুলের রেসিপি খুবই সুন্দর করে তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল। সাথে টমেটোর পেস্ট দাওয়াতে রেসিপির কালার টা খুব সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি দেখতে যেরকম লোভনীয় দেখাচ্ছে। খেতেও তেমনি অনেক সুস্বাদু হয়েছে। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

নতুন ধরনের একটি রেসিপি দেখলাম। ধুন্দল দিয়ে কখনো ইলিশ মাছের রেসিপি খাওয়া হয়নাই। আপনার রেসিপি আমার কাছে ইউনিট লেগেছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে ধুন্দুলের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি একদিন বাসায় ট্রাই করে দেখবেন আশা করি আপনার কাছে খুবই ভালো লাগবে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে ধুন্দুল সবজির রেসিপি দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। সত্যি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমার কাছে রেসিপিটি কালার খুবই চমৎকার লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা ও শুভেচ্ছা।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে ধুন্দুল সবজির রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। আপনাদের রেসিপির উপস্থাপন ও পরিবেশন আমার অনেক ভালো লেগেছে। ইলিশ মাছের যেকোনো রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুব আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম

 2 years ago 

কেবলই ইলিশ মাছ দিয়ে ভাত খেলাম। আপনি ও ধুন্দুল দিয়ে ইলিশ মাছ দিয়ে মজাট রেসিপি তৈরি করেছেন।কালারটা বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি চমৎকার মন্তব্য করে আপনাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধুন্দল, চিচিঙ্গা এই সবজিগুলো রান্না করে খেতে ভীষণ ভালো লাগে। আপনার রেসিপি দেখেই লোভ লেগে গেল। ইলিশ মাছ দিয়ে এভাবে খাওয়া হয়নি। ধাপে ধাপে খুব সুন্দর করে শেয়ার করেছেন। আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে ধুন্দল রান্নার রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি এভাবে রান্না করে খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রান্নার পদ্ধতিটি আমার খুব ভালো লেগেছে। ইলিশ মাছ গুলো এভাবে ভেজে রান্না করলে এর সাদ বহুগুণে বেড়ে যায়। আমার খুবই ভালো লাগে ইলিশ মাছ। ইলিশ মাছ আমার সবচেয়ে প্রিয় মাছ। আপনার এই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61