DIY - এসো নিজে করি:- শাড়িতে বাঙ্গালী নারীর ড্রইং // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন। আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের কাছে ভালো লাগবে। আজকে আমি যে ড্রয়িং টি আপনাদের সাথে শেয়ার করব সেটি হল শাড়ি পরা একজন নারী। আজকের ড্রইং এর প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। তাহলে চলুন শুরু করা যাক।

image.png

ড্রইং করতে যা যা লাগবে

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • রাবার
  • জেল পেন

image.png

প্রথম ধাপ

  • প্রথমে আমি একজন মহিলার চুল ব্লাউজ এবং শাড়ির আচল ড্রইং করে নেই। এখানে আমি পেন্সিল দিয়ে ড্রইং করেছি।

image.png

দ্বিতীয় ধাপ

  • তারপর আমি মহিলাটির শাড়ি নিচের অংশ দুটি হাত অঙ্কন করে নিয়েছি। একটি হাত দিয়ে বোঝাতে চেয়েছি সে শাড়ীর আঁচলটা ধরে রেখেছে।

image.png

তৃতীয় ধাপ

  • তারপর আমি সম্পূর্ণ ড্রইং টি জেল পেন দিয়ে অঙ্কন করে নেই।

image.png

চতুর্থ ধাপ

  • এরপর আমি শাড়ির আঁচলে কিছুটা ডিজাইন করে নেই। ডিজাইন গুলো খুব সতর্কতার সাথে করতে হবে।

image.png

পঞ্চম ধাপ

  • এরপর শাড়ির আঁচলে আমি আরো কিছু ডিজাইন করি এবং শাড়ির আঁচলে ডিজাইন করা সম্পন্ন করি।

image.png

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি শাড়িটির নিচের অংশে হালকা কিছু ডিজাইন করি। এবং মহিলাটির ব্লাউজের ডিজাইন করি।

image.png

সপ্তম ধাপ

  • এরপর আমি মহিলাটির আঁচলে বাঁকা করে কিছু দাগ দেই। এখানে বোঝাতে চেয়েছি যে শাড়ির আঁচল কুচি করা রয়েছে।

image.png

সর্বশেষ ধাপ

  • এরপর আমি পুরো শাড়ির মধ্যে কিছু ডিজাইন করে। মহিলার চুল রং করি। এবং আমার ড্রয়িংটা সম্পন্ন করি।

image.png

image.png

image.png

আশা করি আমার আজকে ড্রয়িং টি আপনাদের কাছে ভাল লেগেছে। আমার পোস্টটি দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

খুব চমৎকার করে একেছেন। অসাধারণ হয়েছে এবং অনেক ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

আপনার পেইন্টিং খুব সুন্দর এবং ঝরঝরে, ব্যাখ্যাটি খুব সহজেই বোঝা যায়, আমি সত্যিই এটা পছন্দ করি।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

🥰🥰

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ভালো আর্ট করেছেন আপনি। বিশেষ করে শাড়ীর আচলটি অনেক সুন্দর হয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

দারুণ হয়েছে আপু অঙ্কনটি।বাঙালি নারীর শাড়িতেই পরিচয়।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

আপু বাঙালি মানেই গর্বময়ী। সত্যিই অনেক ভাল হয়েছে আপনি একটি বাঙালি মেয়ের শাড়ি পরোনের দৃশ্য। ধন্যবাদ আপু সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল অবিরাম আপনার জন্য।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমি ভাষা হারিয়ে ফেলেছি। আপনার আর্ট এক কথায় অসাধারণ।আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আর্টটি প্রশংসা না করে পারছিনা। হুবহু একটি মেয়ে শাড়ি পড়ে আছে। পিছন থেকে দেখতে এতো সুন্দর লাগছে কি বলব।অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইল।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। মন্তব্যটি দেখে খুব ভালো লাগছে।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু।
শাড়ির আঁচলের ডিজাইনটা খুব সুন্দর হয়েছে আপু।
একদম বাস্তব মনে হচ্ছে। বাঙালি নারী শাড়িতেই সুন্দর,শাড়িতেই বেশি সুন্দর লাগে।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

খুব সুন্দর ছিল অংকন। ধন্যবাদ আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য 💌

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50