টক ঝাল মিষ্টি আচারের স্বাদে কাঁচা পেঁপে মাখা

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আবারও একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যেই রেসিপিটি শেয়ার করবো সেটি হচ্ছে লোভনীয় কাঁচা পেঁপে মাখার রেসিপি। রেসিপিটি বেশ কয়েকদিন আগে তৈরি করেছিলাম। আমাদের বাসায় মাঝেমধ্যেই এরকম কাঁচা পেঁপে মেখে খাওয়া হয়। কাঁচা পেঁপে আমাদের শরীরের জন্য বেশ উপকারী। বিশেষ করে ওজন কমাতে কাঁচা পেঁপে খুব উপকারী। কোষ্ঠকাঠিন্য দূর করতেও এটি বেশ উপকার। এছাড়াও ত্বকের বিভিন্ন সমস্যার ক্ষেত্রেও পেঁপে খুব উপকারী। আশা করছি আমার আজকের এই রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি


IMG-20240501-WA0003.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • কাঁচা পেঁপে
  • তেতুলের আচার
  • জলপাইয়ের আচার
  • লবণ
  • মরিচ গুঁড়ো
  • রসুন বাটা
  • লেবু

IMG-20240501-WA0000.jpg

ধাপ - ১
  • প্রথমেই কাঁচা পেঁপে ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিলাম। পরে একদম চিকন কুচি কুচি করে পেঁপে কেটে নিলাম।

IMG-20240501-WA0012.jpg

ধাপ - ২
  • কুচি করে কাটা পেঁপে গুলো একটি বড় বাটিতে নিয়ে নিলাম মাখার জন্য।

IMG-20240501-WA0011.jpg

ধাপ - ৩
  • এরপর সেখানে দিয়ে দিলাম অল্প পরিমাণে তেতুলের আচার। টক তেঁতুলের আচার ব্যবহার করলে এই পেঁপে মাখা খুবই ভালো লাগে খেতে।

IMG-20240501-WA0010.jpg

ধাপ - ৪
  • তারপরে দিয়ে দিলাম পরিমাণ মতো টক মিষ্টি জলপাইয়ের আচার।

IMG-20240501-WA0009.jpg

ধাপ - ৫
  • তারপর এক টুকরো লেবুর রস সেখানে দিয়ে দিলাম।

IMG-20240501-WA0008.jpg

ধাপ - ৬
  • তারপর দিয়ে দিলাম হাফ চামচ পরিমাণ রসুন বাটা। আমরা যেকোনো কিছু মাখাতে রসুন বাটা ব্যবহার করি। এগুলোর সাথে রসুনের ফ্লেভার টা ভালই লাগে। তবে রসুনের আচার ব্যবহার করতে পারলে আরো বেশি ভালো হয়।

IMG-20240501-WA0007.jpg

ধাপ - ৭
  • তারপর দিয়ে দিলাম পরিমাণ মতো মরিচ গুঁড়ো।

IMG-20240501-WA0006.jpg

ধাপ - ৮
  • দিয়ে দিলাম পরিমাণ মতো লবণ।

IMG-20240501-WA0005.jpg

ধাপ - ৯
  • তারপর সবকিছু খুব ভালোভাবে হাত দিয়ে মেখে নিলাম।

IMG-20240501-WA0004.jpg

এভাবেই তৈরি করে নিলাম লোভনীয় কাঁচা পেঁপে মাখা

IMG-20240501-WA0002.jpg

IMG-20240501-WA0001.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 3 months ago 

কাঁচা পেঁপের উপকারের কথা জানি কাঁচা পেপে মাখা খাওয়া যায় জানি কিন্তুু খাইনি কখনো আজকে আপনার রেসিপিটি দেখে খেতে মন চাচ্ছে। ধাপে ধাপে চমৎকার করে মাখা পদ্ধতি ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

কাঁচা পেঁপে মাখা খেতে ভীষণ মজা লাগে। আপনি যেভাবে তৈরি করেছেন দেখেই তো খেতে ইচ্ছে করছে। লোভনীয় লাগতেছে কাঁচা পেঁপে মাখা গুলো। ধাপে ধাপে অনেক সুন্দর করে তৈরি করে দেখিয়েছেন। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

আমার রেসিপি তৈরি করা আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

টক ঝাল মিষ্টি আচারের স্বাদে কাঁচা পেঁপে মাখা রেসিপিটি দেখেই তো আমার জিভে পানি এসে গেলো।পেঁপে দিয়ে এভাবে কখনও খাওয়া হয়নি আমার।এই গরমে এমন রেসিপি খেতে ভীষণ মজার।টক, ঝাল,মিষ্টি স্বাদে এই চমৎকার রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 months ago 

কাচা পেঁপে কখনও এভাবে ভর্তা বানিয়ে খাওয়া হয়নি। তবে আপু আপনার ভর্তার কালার এবং ছবিগুলোর ধাপ দেখে বেশ লোভ লাগছে। কাঁচা পেঁপেতে অনেক ভিটামিন রয়েছে। বেশ ভালো লাগলো আপু।ধন্যবাদ

 3 months ago 

সম্ভব হলে এভাবে একদিন খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে খেতে ভালো লাগবে। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপু আমি তো প্রথমে ভাবলাম যে কাচাঁ আমের রেসিপি। কিন্তু পড়েতে পোস্ট পড়ে দেখি যে পেপে দিয়ে বেশ লোভনীয় একটি রেসিপি করেছেন। আপনার এই রেসিপিটি কিন্তু আমরা আগে অনেক খেতাম। আর এখন তো সময়ের জন্য খাওয়া হয় না। ধন্যবাদ এমন ‍সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার মূল্যবান মন্তব্য পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

কাঁচা মরিচ এবং সরিষার তেল দিয়ে কাঁচা পেঁপে মাথা খেয়েছি। তবে এভাবে আচার দিয়ে কখনো খাওয়া হয়নি। আজকে নতুন একটি রেসিপি শিখলাম। কাঁচা পেঁপে আমাদের শরীরের জন্য ভীষণ উপকারী। আর এই নতুন রেসিপি শিখতে পেরেও ভালো লেগেছে আপু।

 3 months ago 

সম্ভব হলে এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে ভালো লাগবে খেতে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আসলে এখন পর্যন্ত কোন দিন কাচা পেপে মাখা খাওয়া হয়নি। তবে আপনার তৈরি কাচা পেঁপে মাখা রেসিপি দেখে বেশ ভালো লাগলো আপু। সত্যি কথা বলতে আমার জিহ্বার মধ্যে জল চলে এসেছে।আর কাঁচা পেঁপের সাথে টক মিশ্রণ দেয়ার কারণে একটু বেশি টেস্টি হয়েছে। আপনি বেশ দারুন ভাবে কাঁচা পেঁপে মাখা রেসিপি তৈরি করেছেন ্্।

 3 months ago 

কাঁচা পেঁপে সম্ভব হলে একদিন এভাবে খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে খেতে ভালো লাগবে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 months ago 

পেঁপে আমাদের শরীরের জন্য অনেক উপকারী। তবে এভাবে কাঁচা পেঁপে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম একদিন অবশ্যই তৈরি করবো। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

এটা ঠিক পেঁপে আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এভাবে একদিন মেখে খেয়ে দেখবেন। আপনার কাছে ভালো লাগবে খেতে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 months ago 

আমি আবার এত লোভনীয় পোস্ট দেখলে এরিয়ে যেতে পারি না। প্রথমেই আপনার পোস্টের ছবিটি দেখে ভেবেছিলাম যে, কাচাঁ আমের ভর্তা রেসিপি। পরে পোস্টের বিবরন দেখে বুঝলাম যে, টক ঝাল মিষ্টি আচারের স্বাদে কাঁচা পেঁপে মাখা। পেপেঁ মাখাও আমি খেয়েছি। আমার খুব ভালো লাগে। তবে আপনার মত করে খাওয়া হয়নি। আমি সবসময় তেতুল দিয়ে পেপেঁ আর কাচাঁ কলা দিয়ে মেখে খেয়েছি। আজ কিন্তু আপনার এত লোভনীয় টক ঝাল মিষ্টি কাঁচা পেঁপে মাখা দেখে খেতে ইচ্ছে করছে। আমি আবার এগুলো খেতে খুব পছন্দ করি। ধন্যবাদ আপু আপনাকে। চমৎকার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64850.80
ETH 3471.70
USDT 1.00
SBD 2.55