DIY - এসো নিজে করি:- মিউজিক প্রতীক এর মান্ডালা আর্ট // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আপনাদের সামনে একটি মান্ডালা আর্ট নিয়ে হাজির হয়েছি। এই মানডালা আর্ট মূলত মিউজিকের একটি প্রতীক কে কেন্দ্র করে করা হয়েছে। এই মান্ডালা আর্ট এর প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করছি। আশা করব আপনাদের কাছে ভালো লাগবে।

image.png

image.png

ড্রয়িং টি করতে আমাদের যা যা লাগবে

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • রাবার
  • পেন্সিল কাটার
  • জেল পেন

image.png

প্রথম ধাপ

  • প্রথমে আমি মূলত মিউজিকের যে প্রতীকটিকে নিয়ে মান্ডালা আর্ট করবো সেই প্রতীকের কিছুটা অংশ অঙ্কন করে নিয়েছি।

image.png

দ্বিতীয় ধাপ

  • তারপর আমি মিউজিক এর প্রতীকটি ড্রইং সম্পন্ন করেছি।

image.png

তৃতীয় ধাপ

  • এরপর আমি মিউজিক এর প্রতীকটির চারদিকে ডিজাইন করার জন্য পেন্সিল কম্পাস দিয়ে গোল গোল করে চারদিকে ড্রইং করে নিয়েছি। যেটি নিচের ছবিটিতে ভালো করে বুঝা যাচ্ছে।

image.png

চতুর্থ ধাপ

  • এরপর আমি মিউজিক এর প্রতীকটি জেল পেন দিয়ে অঙ্কন করে নিয়েছি।

image.png

পঞ্চম ধাপ

  • এবার আমি মিউজিক এর প্রতীকটির চারদিকে ডিজাইন করা শুরু করলাম। পেন্সিল কম্পাস দিয়ে দেওয়া প্রত্যেকটি দাগ অনুযায়ী খুব সতর্কতার সাথে ডিজাইন গুলো সম্পন্ন করতে হবে।

image.png

ষষ্ঠ ধাপ

image.png

সপ্তম ধাপ

image.png

অষ্টম ধাপ

image.png

সর্বশেষ ধাপ

  • তারপর শেষে মিউজিকের প্রতীকটির মাঝখানে খালি জায়গায় কালো রং করে দিয়েছি।

image.png

image.png

আশা করি আমার আজকে ড্রয়িং টি আপনাদের কাছে ভাল লেগেছে। আমার পোস্টটি দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  

আপনার আর্ট খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।ধাপে ধাপে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি।অনেক ধন্যবাদ আপনাকে আপনার আর্ট দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনি তো খুব সুন্দর মান্ডালা করেন।
অবশ্য এটা আগেও অনেকবার ই টের পেয়েছি।
কাজটি খুব সুন্দর আর আকর্ষণীয় লাগছে।
খুব ভালো কাজ।

 3 years ago 

তেমন ভালো করে পারিনা আপু। টুকটাক একটু চেষ্টা করি। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

সত্যিই আপু অসাধারণ হয়েছে। আমি আপনার আর্ট দেখে মুগ্ধ। খুব সুন্দর করে মিউজিকের প্রতীকের মান্ডালা আট করেছেন।আপনার জন্য অনেক অনেক শুভ কামনা

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ অসাধারণ ড্রয়িং। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুবই ধৈর্য্য সহকারে এই অঙ্কন টা করেছেন দেখেই বোঝা যাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইলো 💜💜

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

খুবই কঠিন কাজ। আমি মনে করি অনেক সময় এবং পরিশ্রম করে আপনি এই মান্ডালা টি তৈরি করেছেন।। চমৎকার প্রতিভার প্রকাশ করেছেন আপনি।

শুভকামনা অবিরাম

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

দারুন আর্ট করেছেন আপনি। ম্যান্ডেলার গুলো করতে অনেক সময় লাগে এবং অনেক সাবধানতার সাথে করতে হয় যেটা আপনি খুব সুন্দরভাবে মেনটেন করে শেষ করেছেন। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

বাহ আপনি তো খুব সুন্দর করে মিউজিকের প্রতীকের মান্ডালা আট করেছেন যে কেউ আপনার আট দেখলে মুগ্ধ হয়ে যাবে খুবই সুন্দর হয়েছে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্যও শুভকামনা রইল।

অসাধারণ ড্রয়িং করেছেন আপনি। মিউজিকের অংঙ্কনটা আমার ভালো লেগেছে।ধাপে ধাপে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। শুভকামনা রইল আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও! জাষ্ট ওসাম হয়েছে আপু,
খুব সুন্দর করে ডিজাইনটি তৈরী করেছেন আপনি, আমার কাছে বেশ ভালো লেগেছে। দেখতেও অনেক আকর্ষনীয় লাগছে। ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। উৎসাহ মূলক একটি মন্তব্য করার জন্য। মন্তব্যটি দেখে অনেক ভালো লাগলো।

 3 years ago 

খুব সুন্দর ভাবে আপনি প্রতীকের মান্ডালা তৈরি করেছেন এবং প্রত্যেকটা ধাপ বেশ নিখুত হয়েছে এ জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা♥

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41