সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিং//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি। যদিও আমি এই ধরনের পেইন্টিং গুলো তেমন একটা করি না। খুবই কম করা হয় এ ধরনের পেইন্টিং গুলো। আজকের পেইন্টিং টি হচ্ছে সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিং। আশা করছি আমার আজকের ড্রয়িং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220502_122216119.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ড্রইং খাতা
  • পেন্সিল
  • রাবার
  • মোম রং
  • সাইন পেন

প্রথম ধাপ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ড্রইং খাতায় একটি কচ্ছপের চোখ, নাক, মুখ অঙ্কন করি।

20220502_113533677.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি সম্পূর্ণ কচ্ছপটি অঙ্কন করি। কচ্ছপের পা গুলো অঙ্কন করি

20220502_114127047.jpg

তৃতীয় ধাপ

  • এরপর কচ্ছপের পা গুলোর মধ্যে ছোট ছোট কয়েকটি বৃত্ত অঙ্কন করি।

  • এবং সমুদ্রের নিচে কয়েকটি সামুদ্রিক গাছ অংকন করি।

20220502_114414508.jpg

চতুর্থ ধাপ

  • এরপর আমি কচ্ছপের শরীরের অংশ রং করি।

20220502_114931786.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি কচ্ছপের মুখ এবং পা গুলো রং করি।

20220502_120002093.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর আমি সমুদ্রের নিচের পাথর এবং গাছগুলো রং করে দেই।

20220502_120413135.jpg

সপ্তম ধাপ

  • এরপর আমি কালো রঙের সাইন পেন দিয়ে বর্ডার লাইন গুলো গাঢ় করে দেই।

20220502_121007948.jpg

অষ্টম ধাপ

  • এরপর আমি চারদিকে নীল রং করে দেই। এবং ওপর দিয়ে সাদা রং দিয়ে হালকা করে রং করে দেই। যেন বুঝা যায় উপর থেকে আলো পানিতে পড়ছে।

20220502_121942690.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আমি কয়েকটি পানির বুদবুদ অঙ্কন করি।

  • এভাবে আমি আবার আজকের পেইন্টিং টি শেষ করি।

20220502_122211776.jpg

20220502_122216119.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আপু আপনাদের এরকম পেইন্টিং তৈরি করা দেখে আমার অনেক হিংসা হয়। কারণ আমি আপনাদের মত এত সুন্দর পেইন্টিং তৈরি করতে পারিনা। সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিং দেখতে অসম্ভব সুন্দর হয়েছে আপু। আপনার পেইন্টিং দেখে কেউ বুঝবে না আপনি নিজের হাতে পেইন্টিং তৈরি করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিংটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে ধাপে ধাপে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ আপু সমুদ্রের নিচে কচ্ছপের পেইন্টিংটি দারুন হয়েছে তো। কচ্ছপটিকে বেশ কিউট লাগছে দেখতে। ভালই পেইন্টিং করেছেন আপু, খুবই ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে সত্যি আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ, খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করছেন, উপস্থাপন দেখে শিখতে পারলাম।শুভকামনা রইল।

 2 years ago 

সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিং জাষ্ট অসাধারণ হয়েছে আপু 💌
আপনি সবদিক থেকে পারদর্শী একজন মেয়ে 😍
আপনার আজকের ছবিটি নিখুঁত আর সুন্দর ছিল ♥️
দোয়া রইল 🥀

 2 years ago 

অনেক কিউট একটি কচ্ছপের চিত্র অংকন আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। খুব ভালো লাগলো আজকে আপনার এই অংকনটি দেখে ।সবার অংকন দেখে আমারও খুব ইচ্ছে করে প্রতিনিয়ত কিছু না কিছু করতে।যাই হোক অসংখ্য ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিং দেখতে অসাধারণ সুন্দর হয়েছে আপু। আপনি খুবই নিখুঁত করে কচ্ছপের পেইন্টিংটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্রের তলদেশে বসবাস করা খুবই সুন্দর একটি কচ্ছপের চিত্র আপনি অঙ্কন করেছেন।যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিং বেশ দারুন হয়েছে। কিউট কচ্ছপ, হেঁসে আছে।যাই হোক কালারটা বেশ সুন্দর। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্রের নিচে একটি কচ্ছপের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে এই পেইন্টিং করেছেন। কচ্ছপের পেইন্টিং দেখতে আমার কাছে অনেক ভালো লাগছে। দেখে মনে হচ্ছে আপনি অনেক সময় নিয়ে এই সুন্দর পেইন্টিং তৈরি করেছেন। অনেক সুন্দর একটি পেইন্টিং আমাদের সকলের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60701.27
ETH 2912.80
USDT 1.00
SBD 2.40