একটি সিম্পল ফ্রুট ডেকোরেশন

in আমার বাংলা ব্লগlast year

আসলামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি ফ্রুট ডেকোরেশন এর পোস্ট নিয়ে হাজির হয়েছি। আসলে সপ্তাহের প্রতিদিন ভিন্ন ভিন্ন পোস্ট করতে আমি খুব পছন্দ করি। তাই আজকে আপনাদের সাথে কিছুটা ব্যতিক্রম একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। যদিও এই ধরনের পোস্টগুলো আমি আগেও কয়েকবার শেয়ার করেছি। এই ধরনের কাজগুলো আমার ভীষণ ভালো লাগে করতে। আজকে আমি আপনাদের সাথে শশা এবং ডালিমের সাহায্যে একটি গাছের মতো করে ডেকরেশন করে নেব। এই ডেকোরেশন টি যদিও সিম্পল তবে ব্যক্তিগতভাবে আমার কাছে বেশ ভালো লেগেছে এই ডেকোরেশন টি। তাই আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।

ডেকোরেশনটির সর্বশেষ ফটোগ্রাফি

saving_1678704897130.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • শসা
  • ডালিম
  • ধারালো ছুরি

IMG-20230313-WA0017.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি সবকিছু খুব ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি। এরপর শসার একপাশ থেকে লম্বা করে কিছুটা অংশ কেটে নিয়েছি। সমান করে কেটে নিতে হবে এবং খুব বেশি মোটা করা যাবে না।

IMG-20230313-WA0022.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর একই রকম করে আরও একটি লম্বা অংশ কেটে নিয়েছি। পরে সেই লম্বা অংশটির একপাশ থেকে চিকন চিকন করে কেটে ডিজাইন করে নিয়েছি।

IMG-20230313-WA0016.jpg

তৃতীয় ধাপ
  • এরপর এভাবে সম্পূর্ণ অংশটি ডিজাইন করে নেই। এবং মাঝখানের কিছুটা অংশ সমান করে কেটে নেই।

IMG-20230313-WA0015.jpg

চতুর্থ ধাপ
  • এরপর একটি প্লেটে কাটা অংশ দুটি গাছের মত করে সাজিয়ে নিয়েছি।

IMG-20230313-WA0019.jpg

পঞ্চম ধাপ
  • এরপর গাছের নিচের দিকের অংশে চিকন চিকন করে শসা কেটে ডেকোরেশন করে নিয়েছি।

IMG-20230313-WA0018.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর গাছের উপরের দিকের অংশে ডালিম দিয়ে ডেকোরেশন শুরু করি।

IMG-20230313-WA0021.jpg

সপ্তম ধাপ
  • এভাবেই ডালিম দিয়ে ডেকোরেশন করে একটি গাছের মতো করে তৈরি করে নিয়েছি।

IMG-20230313-WA0025.jpg

সর্বশেষ ধাপ
  • তারপর গাছের পাতা ঝরে পড়ার মতো করে ডালিমগুলো সাজিয়েছি।

IMG-20230313-WA0020.jpg

IMG-20230313-WA0026.jpg

এই ছিল আমার আজকের ফ্রুট ডেকোরেশন পোস্ট। আশা করছি আপনাদের কাছে আমার আজকে পোস্ট টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 last year 

আসলে পোস্টে ভেরিয়েশন আনার জন্য প্রতিদিন আমাদের বিভিন্ন রকম পোস্ট করতে হয়। আপনি আজকে চমৎকার ফ্রুটস ডেকোরেশন পোস্ট করেছেন। দেখতে কিন্তু বেশ সুন্দর হয়েছে এটি।
এধরনের কাজ বেশ কষ্টসাধ্য ব্যাপার।
ধন্যবাদ আপু চমৎকার পোস্টটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last year 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি খুবই সুন্দর ভাবে ফুড ডেকোরেশন করেছেন। এভাবেই ফুড ডেকোরেশন করলে দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে আর খুবই সুন্দরভাবে ফুটে উঠে। এরকম ডেকোরেশন গুলো করতেও অনেক সময়ের প্রয়োজন হয়। আপনি শসা এবং ডালিম দিয়ে এই ডেকোরেশনটি করেছেন দেখে ভালো লাগলো আমার কাছে। সত্যি আপনার অনেক দক্ষতা হয়েছে বলতে হয়।

 last year 

ফুড ডেকোরেশন আমার কাছেও খুবই ভালো লাগে। আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনি তো ডালিম আর শসা দিয়ে খুবই চমৎকার একটি গাছ তৈরি করে ফেললেন। দেখে মনে হচ্ছে যেন ফুলে ভরা একটি ছোট্ট গাছ। এরকম ফ্রুট ডেকোরেশন গুলো দেখতে আমার অনেক ভালো লাগে। আপনার ডেকোরেশন একেবারে অসাধারণ দেখাচ্ছে। অনেক সুন্দর ডেকোরেশন করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা ও করলেন।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 last year 

ডালিম ও শসা দিয়ে খুব চমৎকারভাবে একটি গাছের ডিজাইন করেছেন দেখছি। আসলে এরকম ডিজাইনগুলো করতেও যেমন সুন্দর লাগে আর করার পরে আউটপুট অনেক চমৎকার দেখায়। ধন্যবাদ আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 last year 

ঠিকই বলেছেন এরকম ডিজাইন গুলো করতে আমার কাছেও খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ইউনিক একটি আইডিয়া আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ডালিম ও শসা সুন্দর একটি ডেকোরেশন তৈরি করেছেন আপনি। সপ্তাহে ভিন্ন রকমের পোস্ট করতে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। শসা ও ডালিম দিয়ে অনেক সুন্দর ডেকোরেশন করেছেন। আপনার ডেকোরেশন টা আমার কাছে অনেক ভালো লেগেছে।ধন্যবাদ আমাদের সাথে খুবই সুন্দর একটি ডেকোরেশন শেয়ার করার জন্য।

 last year 

আমার ডেকোরেশন আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

মেহমান আসলে ফ্রুট ডেকোরেশন করে সার্ভ করা খুব ক্ল্যাসিক্যাল একটি বেপার। আপনি খুব সুন্দর একটি ফ্রুট ডেকোরেশন আমাদের সাথে শেয়ার করেছেন। প্রথমে শসা কেটে তার মধ্যে ডিজাইন করেছেন। তারপর ডালিমের দানা ছাড়িয়ে নিয়েছেন । ডিজাইন করা শসা এবং ডালিমের দানা দিয়ে প্লেটের উপর ডেকোরেশন করেছেন। দেখতে কিন্তু খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

যিনি কাজ জানে কাজও তার কাছে হার মানে, আর এটাই হচ্ছে ক্রিয়েটিভিটি যেটি আপনি আজকে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যদিও বলেন সিম্পল তবে আসলে সিম্পল নয় দেখতে বেশ চমৎকার লাগছে ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ফল দিয়ে অনেক সুন্দর একটি ডেকোরেশন করেছেন যা আসলে সবার দ্বারা সম্ভব না।ডেকোরেশনটি আমার কাছে অনেক ব্যতিক্রম এবং ইউনিক লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 last year 

ফ্রুট ডেকোরেশন করতে আমারও অনেক ভালো লাগে। সত্যি আপু এই ডেকোরেশনটি সিম্পল হলেও দেখতে কিন্তু দারুন লাগছে। আসলে সিম্পল কিছুই দেখতে সবসময় সুন্দর হয়। আর আপনি অনেক সুন্দর করে শসা গুলো কেটে কেটে গাছ তৈরি করার চেষ্টা করেছেন দেখে ভালো লাগলো। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে আপু। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে ফ্রুট ডেকোরেশন করে শেয়ার করার জন্য।

 last year 

আপনাদের ভালো লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63571.79
ETH 3068.45
USDT 1.00
SBD 3.97