চট্টগ্রামের ভাটিয়ারী সানসেট পয়েন্টে কাটানো কিছু মুহূর্ত // 10% beneficiary - @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার ভ্রমণের কিছু মুহূর্ত শেয়ার করব। এবার দুর্গা পূজা উপলক্ষে প্রায় বেশ কয়েকদিন ছুটি পেয়েছি। তাই প্ল্যান করলাম চট্টগ্রাম যাওয়ার জন্য। সেখানে আমার খালামণি এবং ফুফুর বাসা রয়েছে। চট্টগ্রাম জেলাটা আসলে সবদিক দিয়ে পারফেক্ট। পাহাড়, নদী, সমুদ্র, ঝর্না সবকিছুই দেখা যায়। প্রায় পাঁচ দিনের মতো চট্টগ্রামে ছিলাম। দিনগুলো ভালোই কেটেছে। বেশ কয়েক বছর পর গিয়েছি। গতকাল রাতে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম এবং সকালেই বাসায় পৌঁছেছি। ঘুরাঘুরি তে মোটামুটি ব্যাস্ত ছিলাম তাই এতদিন শেয়ার করতে পারিনি। এখন আস্তে আস্তে সবগুলো মুহূর্ত শেয়ার করব।
প্রথম

IMG-20221008-WA0005.jpg

  • এই জায়গাটির নাম হচ্ছে সানসেট পয়েন্ট। চট্টগ্রামের ভাটিয়ারী তে অবস্থিত। ফটোগ্রাফি গুলো দেখে নিশ্চয়ই বুঝতে পেরেছেন এগুলো পাহাড়ি অঞ্চল। পাহাড়ি এলাকার রাস্তা গুলোই আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।
দ্বিতীয়

20221003_171247212.jpg

  • পাহাড়ের উপর থেকে দাঁড়িয়ে দূর আকাশে খুব সুন্দর সূর্যাস্ত দেখা যায়। দেখে মনে হয় আকাশের সূর্য সমুদ্রের পানির সাথে মিশে যাচ্ছে। একটু ভালো করে এই ফটোগ্রাফির মধ্যে খেয়াল করলেই বুঝতে পারবেন আকাশের সাথে সমুদ্র কিভাবে মিশে আছে।
তৃতীয়

20221003_171524881.jpg

  • এই রাস্তাটি দিয়ে আরো উপরের দিকে ওঠা যায়। তবে খুব বেশি দূর যাওয়া যায় না। কারণ ভিতরে সেনাবাহিনীর ক্যাম্প রয়েছে।
চতুর্থ

20221003_171756736.jpg

  • পাহাড়ের উপর উঠার সিড়ি।
পঞ্চম

20221003_171942496.jpg

  • নিচের ছোট ঘরগুলো হচ্ছে খাবারের দোকান এবং হোটেল।
ষষ্ঠ

20221003_172127102.jpg

সপ্তম

20221003_171612956.jpg

  • আকাশে মেঘ থাকার কারণে সূর্যাস্ত খুব ভালোভাবে দেখতে পারিনি।
অষ্টম

20221003_174708713.jpg

  • সূর্যাস্তের পর সবাই মিলে ফুচকা আর চটপটি খেলাম। ফ্যামিলি টুর তো তাই এত গুলো প্লেট😜

Location

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। সত্যি বলতে এরকম প্রাকৃতিক সৌন্দর্য দেখতে কার না ভালো লাগে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

চট্টগ্রাম আসলে অনেক সুন্দর,সবদিক দিয়ে পারফেক্ট পাহাড়, সমুদ্র,ঝর্ণা সব আছে।আমি এখন ও একবার যায় নি সান্সেট পয়েন্টে। আপনি ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর করে তুলছেন, আর সেই সাথে সুন্দর করে বর্ণনা করে উপস্থাপন করছেন।পরিবারের সবাই কে নিয়ে সুন্দর মুহুর্ত উপভোগ করছেন আপু।

 2 years ago 

সম্ভব হলে একবার গিয়ে চট্টগ্রাম সানসেন্ট পয়েন্ট ঘুরে আসবেন। আশা করি আপনার কাছে অনেক ভালো লাগবে।সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সানসেট পয়েন্ট এ কাটানো মুহূর্তগুলো দেখে অনেক ভালো লাগলো। তবে দেখে মনে হচ্ছে জায়গাটা অনেক সুন্দর।আপনার ফটোগ্রাফি গুলো ও অনেক সুন্দর লেগেছে আমার। ধন্যবাদ আপু সুন্দর কিছু সময় কাটানোর অনুভূতিগুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago (edited)

ঠিক বলেছেন আপনি জায়গাটা দেখতে বেশ সুন্দর। আমার কাছে ওই মুহূর্তগুলো খুবই ভালো লেগেছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চট্টগ্রামে আসলে আমি কোনদিন যাইনি তবে শুনেছি ওখানে বেশ পাহাড়ে ভরা। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই শুনেছেন চট্টগ্রাম জেলা টা সব দিক থেকে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সানসেট পয়েন্ট নাম শুনেই বুঝা যাচ্ছে। এখানে সানসেট মুহূর্তটা উপভোগ করা যায়। চট্রগাম এলাকাটা আসলেই সবদিক দিয়ে পারফেক্ট। সমুদ্র আর পাহাড় সব যেন এখানে। ভাটিয়ারী এর এই এলাকাটা সুন্দর। পাহাড় উপর থেকে ছোট ছোট ঘরগুলো সুন্দর দেখাচ্ছে। আমি ভেবেছিলাম মন্দিরের কিছু একটা হবে।

 2 years ago 

চট্টগ্রাম জেলা টা সবদিক থেকে আমার কাছেও পারফেক্ট মনে হয়। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি চট্টগ্রাম ভাটিয়ারী সানসেট পয়েন্টে খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। এবং চট্টগ্রামের খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন । পাহাড়ের উপর থেকে সবুজ প্রকৃতি বেশ সুন্দর দেখাচ্ছে ।সূর্যাস্ত দেখার পর আপনারা পরিবারের সবাই মিলে ফুচকা খাওয়ার জন্য অনেকগুলো ফুচকা অর্ডার করলেন। ফুচকা গুলো দেখে খুবই খেতে ইচ্ছে করছে। এ তো দেখছি বিশাল বড় ফ্যামিলি টুর।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপু মনি আসলেই ঠিক বলেছেন চট্টগ্রাম জেলাটা আমার কাছেও মনে হয় সবদিক দিয়ে পারফেক্ট। পাহাড়, নদী, সমুদ্র, ঝর্না সবকিছুই দেখা যায়। আপনি প্রায় পাঁচ দিনের মতো চট্টগ্রামে ছিলেন। তবে সেদিন আকাশে মেঘ থাকার কারণে সূর্যাস্ত খুব ভালোভাবে দেখতে পারেননি বলে একটু খারাপ লাগল।তবে আপনার প্রতিটি ফটোগ্রাফি কিন্তু অসাধারণ হয়েছে। এবং সবশেষে কতগুলো ফুচকার প্লেট দেখে বেশ লোভ লেগে গিয়েছিল আমারও।সবমিলিয়ে দারুন কেটেছে আপনার ভ্রমণ।
♥♥

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

আমি কখনো চট্টগ্রাম যাইনি । তবে আমার যাওয়ার খুব ইচ্ছে। আপনার ভ্রমণ এর মূহুর্ত গুলো দেখে যাওয়ার ইচ্ছে টা অনেকাংশে বেড়ে গেল। প্রতিটি ছবি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

সম্ভব হলে একবার গিয়ে ঘুরে আসবেন আশা করি আপনার কাছে অনেক ভালো লাগবে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু চট্টগ্রামের ভাটিয়ারী জায়গাটা সত্যি ভীষণ অসাধারণ। কয়েকদিন আগেও আমরা গিয়েছিলাম। বিশেষ করে পাহাড়ের উপরের জায়গাগুলো অনেক সুন্দর। আপনি সানসেট পয়েন্ট দিয়েছেন দেখে ভালো লাগলো। আর কিছু ফটোগ্রাফি অনেক সুন্দর করেছেন। আমার কাছে দেখে ভীষণ ভালো লেগেছে। আমি নিজেও এই জায়গাগুলো উপভোগ করেছিলাম। বেশ ভালোই লেগেছিল।

 2 years ago 

সত্যি বলেছেন আপু ভাটিয়ারী জায়গাটি আসলেই বেশ সুন্দর। এই সুন্দর জায়গা গুলো আমি বেশ ভালোভাবেই উপভোগ করেছি। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন চট্টগ্রাম শহরটা এতটাই সুন্দর উপভোগ করার মত। কি নেই চট্টগ্রামে সমুদ্র নদী পাহাড় ঝর্ণা সবুজের সমাহার সবমিলিয়ে অপরূপ খনি ও বলা যেতে পারে। তবে এমন জানলে আপনার সাথে যেতাম কিন্তু আপনি না বলেই চলে গেছেন। আমাদের মাঝে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল। আপনার আগামীর ফটোগ্রাফি গুলোর অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

আপনি যাবেন জানলে আপনাকে নিয়ে যেতাম। চট্টগ্রাম জেলাটা আসলেই অনেক সুন্দর একটি জায়গা। আমার কাছে খুবই ভালো আগে। বেশ কয়েকবার যাওয়া হয়েছে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঘোরাফেরার জন্য চট্টগ্রাম সত্যিই অনেক সুন্দর একটা জায়গা। রাস্তার পাশ দিয়ে উঁচু উঁচু পাহাড় সবুজ গাছপালা সবকিছু মিলিয়ে দারুন একটা প্রাকৃতিক সৌন্দর্যের আধার। এই জায়গাটা সম্পর্কে আজকেই প্রথম জানলাম এবং দেখলাম। বেশ ভালো লাগলো। আর সূর্যাস্তের ছবিগুলো অনেক চমৎকার এসেছে। ঘোরাফেরার এমন সুন্দর মুহূর্তের বাকি পোস্ট গুলো দেখার অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

ঘোরা ফেরার জন্য এবং সুন্দর সুন্দর জায়গা উপভোগ করার জন্য চট্টগ্রাম জেলা টা আমার কাছে খুবই ভালো লাগে। রাস্তার দুপাশে উঁচু উঁচু পাহাড় সবুজ প্রাকৃতি চট্টগ্রামের রাস্তাগুলো আমার কাছে বেশ ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66139.00
ETH 3537.52
USDT 1.00
SBD 3.16