রঙিন কাগজ দিয়ে শামুক তৈরি // @shy-fox - 10% beneficiarysteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি একটি ডাই পোস্ট করতে যাচ্ছি। অনেকদিন আগেই এটি তৈরি করেছিলাম তবে শেয়ার করা হয়নি। আজকে অনেকদিন পর আমি আপনাদের সাথে কাগজ দিয়ে একটি ডাই প্রজেক্ট শেয়ার করবো। এটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে শামুক তৈরি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

কাগজের তৈরি শামুকের সর্বশেষ ফটোগ্রাফি

20221024_124635235.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • রঙিন কাগজ
  • কাঁচি
  • গ্লু
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • জেল পেন
  • রঙ পেন্সিল

20221024_114958539.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি গোল করে দুটি কাগজ কেটে নিয়েছি।

20221024_120158288.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর একটি গোল কাগজকে মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি। এবং অন্য একটি কাগজকে কলম দিয়ে গোল করে দাগ দিয়ে অঙ্কন করে নিয়েছি।
20221024_120300315.jpg20221024_120542391.jpg
তৃতীয় ধাপ
  • গোল দাগের চারপাশে রং পেন্সিল দিয়ে রং করে নিয়েছি।
20221024_120831392.jpg20221024_121240240.jpg
চতুর্থ ধাপ
  • এরপর রং করা গোল কাগজটি ভাজ করা কাগজের এক পাশে লাগিয়ে দিয়েছি আঠা দিয়ে। অন্য পাশে লম্বা করে কাগজের দুটি অংশ কেটে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছে।

20221024_122537917.jpg

পঞ্চম ধাপ
  • এরপর দুটি গোল কাগজ ছোট করে কেটে নিয়েছি এবং লম্বা কাগজগুলোর উপরে গোল ছোট কাগজগুলো আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।
20221024_123502172.jpg20221024_123628396.jpg
সর্বশেষ ধাপ
  • এরপর আমি শামুকের চোখ অঙ্কন করে নিয়েছি।

20221024_124125940.jpg

তৈরি হয়ে গেল রঙিন কাগজের শামুক

20221024_124550236.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

খুব সুন্দর একটি শামুক বানিয়েছেন আপনি রংগিন কাগজ দিয়ে। তবে দুপাশেই শামুকের গোল শরীরটা দিলে আমার মনে হয়ে আরও ভাল হত। ধন্যবাদ ডাই প্রজেক্টি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অসম্ভব সুন্দর হয়েছে কাগজের তৈরি শামুক টি। দেখতে সত্যিই অসাধারণ লাগছে। কাগজের কালার গুলো খুব সুন্দর ছিল তাই আরও বেশি ভালো লাগছে। মানে হচ্ছে যারা সত্যি কারের একটি শামুক। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে কাজে আরো উৎসাহিত করে তোলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

বাহ্ আপু আপনার কাগজ দিয়ে বানানো শামুক টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে, কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত দারুণ উপস্থাপনা ছিল আপনার। ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইউনিক আইডিয়া শেয়ার করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করেছেন আপু। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে বেশ ভালো লাগে। আপনি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। কাগজের কালার কম্বিনেশন টা বেশ ভালো ছিল। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ্ রহিন কাগজ দিয়ে চমৎকার একটি শামুক বানিয়েছেন তো। আবার আপনার বানানো শামুকটি কিভাবে বানালেন তা সুন্দরভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন। আমার মনে হচ্ছে এখন আমি চেষ্টা করলে একবার পারবো।

 2 years ago 

হ্যাঁ চেষ্টা করলে আপনি এরকম কাগজ দিয়ে শামুক তৈরি করতে পারবেন। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

যদিও ডাই পোস্ট তৈরি করতে আমার কঠিন লাগে। কিন্তু ডাই পোস্ট গুলো দেখতে অসাধারণ লাগে।আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি শামুকের ডাই প্রজেক্ট তৈরি করেছেন।তাতে আবার রঙ্গিন পেন্সিল ব্যবহার করেছেন দেখে খুব ভালো লাগছে।শামুক এমনিতে আমার দেখতে ভালো লাগে। এখন আপনার ডাই পোস্ট দেখে আরো ভালো লাগতেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ডাই পোস্ট আপনার ভালো লেগেছে জেনে আমার কাছেও খুবই ভালো লেগেছে। চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

মাঝে মাঝে যদি কোন কাজ তৈরি করে রাখা হয় তাহলে ব্যস্ততার সময় বেশ কাজে লাগে। ব্যস্ততার মাঝেও সেই পোস্টটি শেয়ার করা যায়। শামুক তৈরির পদ্ধতি কিন্তু দারুণ হয়েছে আপু। একেবারে ইউনিক ছিল আপনার আজকের পোস্ট। অনেক সুন্দর ভাবে আপনি শামুক তৈরি করেছেন।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপু আপনি অনেক সুন্দরভাবে রঙিন কাগজ দিয়ে শামুক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে আমার কাছে দেখে মনে হচ্ছে সত্যিকারের শামুক। যাইহোক এত সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে শামুক তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু দারুণ হয়েছে তো😲😲রঙিন কাগজ দিয়ে শামুক তৈরি ।আসলেই আপু আপনার প্রতিভা আছে বলতে হবে।প্রতিটি ধাপ অসম্ভব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন। চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে শামুক তৈরি করেছেন। দেখতে বাস্তবের মতো মনে হচ্ছে। আপনার উপস্থাপন খুব সুন্দর হয়েছে ধাপে ধাপে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি কালার কম্বিনেশন খুব চমৎকারভাবে মিলিয়েছেন। এত চমৎকার ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62