কবুতরের মাংসের রেসিপি // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

image.png

আসসালামু আলাইকুম
আশা করি সবাই ভাল আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করছি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। আজকে আমি যে রেসিপিটি শেয়ার করব সেটি হল কবুতরের মাংসের রেসিপি। কবুতরের মাংস আমাদের শরীরের জন্য খুবই উপকারী। এটি আমাদের শরীরে রক্ত উৎপাদন করতে অনেক সহায়তা করে। আজকের রেসিপিটি আমি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করব।

রেসিপি টি করতে আমাদের যা যা লাগবে

  • কবুতরের মাংস
  • পেঁয়াজ ৪/৫ টি
  • কাঁচা মরিচ ৩/৪ টি
  • আদা বাটা ২ চা চামচ
  • রসুন বাটা ২ চা চামচ
  • লবণ পরিমান মত
  • জিরা গুড়া ৩ চা চামচ
  • মরিচ গুঁড়ো ২ চা চামচ
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • তেজপাতা
  • দারচিনি
  • এলাচ

image.png

প্রথম ধাপ

  • প্রথমে একটি পাতিলে পরিমাণমতো তেল দিয়ে সেখানে পেঁয়াজ এবং কাঁচা মরিচ ভেজে নিতে হবে। এরপর সেখানে এক এক করে আদা বাটা, রসুন বাটা এবং লবণ দিয়ে দিতে হবে।

1634370001162.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর সব কিছু ভাল করে মিশিয়ে নিয়ে সেখানে জিরা গুঁড়ো, মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, এবং দারচিনি এলাচ দিতে হবে।

1634370016500.jpg

  • এরপর সব একসাথে ভালো করে মিশিয়ে দিতে হবে।

image.png

তৃতীয় ধাপ

  • এরপর সেখানে কবুতরের মাংস দিয়ে দিতে হবে। তারপর কবুতরের মাংস গুলোর সাথে মসলাগুলো ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর 5 মিনিটের মত ঢাকনা দিয়ে ঢেকে রেখে দিতে হবে। এরপর সেখানে কিছুটা পরিমাণ পানি দিতে হবে। পানি দেওয়ার পর পানি গুলো শুকিয়ে আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। এবং মাংসগুলো সিদ্ধ হওয়ার দিকেও খেয়াল রাখতে হবে মাংসগুলো সিদ্ধ হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

1634370082102.jpg

image.png

image.png

এভাবে আমার আজকে রেসিপিটি সম্পন্ন হয়েছে। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি টি দেখার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

কবুতরের মাংস খেতে খুব মজা। আপনার কবুতরের মাংসটা মনে হচ্ছে খুব মজা হয়েছে। দেখেই খেতে মন চাচ্ছে।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু আপনার কবুতরের মাংসের রেসিপিটি খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং পোস্টটি সাজিয়েছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার খাবারটি সত্যিই ভালো লাগছে।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে স্বাগতম

 3 years ago 

আপু কবুতরের মাংস খুবই সুস্বাদু একটি খাবার। প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করছেন। এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু কবুতরের মাংসের রেসিপি অনেক সুন্দর হয়েছে আমার কবুতরের মাংস খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

কবুতরের মাংস খেতে অনেক টেস্টটি ও সুস্বাদু হয়। আমি মাঝে মাঝে হোটেলে খেয়ে থাকি। আপনার রেসিপি ধরন দেখে মনে হচ্ছে খেতে অনেক টেস্টটি হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

কবুতরের মাংসের রেসিপিটা সুন্দর লাগছে দেখতে। অনেক সুস্বাদু হয়ে থাকে।কবুতরের মাংশ অনেক পুষ্টিগুন সম্পূর্ণ মাংশ। আপনি রেসিপি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপু জানেন আমার বোধহয় বছর পেরিয়ে যাচ্ছে আমি কবুতরের মাংস খাইনা। অনেকদিন পর কবুতরের মাংসের রেসিপি দেখলাম। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রেসিপিটি। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আমি ছোট বেলায় কবুতরের মাংস খাইছি। তারপর আর খাওয়া হয়নি। তবে এখন খেতে ইচ্ছা করছে।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

সেই কবে বিয়েতে কবুতর ভাজা খেয়েছিলাম। এর পর খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করলো। মনে হয় সুস্বাদু হয়েছে অনেক। আপনার জন্য শুভেচ্ছা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.028
BTC 56420.74
ETH 2938.55
USDT 1.00
SBD 2.22